অস্ট্রেলিয়া কাজের বেতন কত ও কৃষি কাজের বেতন কত ২০২৪

অস্ট্রেলিয়া কাজের বেতন কত,,সারা বিশ্বের মধ্যে আরেকটি সুন্দর ও উন্নত দেশ হচ্ছে অস্ট্রেলিয়া। অন্যান্য দেশের তুলনায় অস্ট্রেলিয়া দেশটিতে সব ধরনের কাজের মান অনেক বেশি। এজন্য অল্প পরিশ্রমে প্রতিমাসে ভালো একটি পরিমাণে টাকা ইনকাম করা যায়। তাই বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা অস্ট্রেলিয়ায় বিভিন্ন কাজের জন্য যেতে চায়। অস্ট্রেলিয়ায় আপনি বিভিন্ন ধরনের ক্যাটাগরির কাজ পেয়ে যাবেন এবং অস্ট্রেলিয়ার বড় বড় কোম্পানিতেও কাজের জন্য যেতে পারবেন।

মূলত সেখানে কাজের ক্যাটাগরি এবং কাজের অভিজ্ঞতা অনুযায়ী বেতন দিয়ে থাকে। ক্লিনার, শ্রমিক, রেস্টুরেন্ট ও বিভিন্ন কোম্পানির চাকরি রয়েছে আর এগুলো কাজের বেতন একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে। তবে অস্ট্রেলিয়ার বিভিন্ন কোম্পানিতে যদি চাকরি করতে চান তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। আর অস্ট্রেলিয়ার কম বিভিন্ন বড় বড় কোম্পানিতে যদি যেতে পারেন তাহলে প্রতি মাসে ১ লক্ষ টাকার উপরে ইনকাম করতে পারবেন।

আপনারা যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া বিভিন্ন কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই অস্ট্রেলিয়া কাজের বেতন কত তা জেনে নিবেন। কারণ অস্ট্রেলিয়া কয়েক ক্যাটাগরির কাজ পেয়ে যাবেন আর একেক কাজের বেতন একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে। এছাড়াও কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা অনলাইনে অস্ট্রেলিয়া কাজের ভিসা বেতন কত তা জানতে চায়। তাই আজকের পোস্টে অস্ট্রেলিয়া কাজের বেতন কত এবং অস্ট্রেলিয়ার অন্যান্য কাজের বেতন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরবো।

অস্ট্রেলিয়া কাজের বেতন কত

বর্তমানে অস্ট্রেলিয়ায় আপনি কয়েক ক্যাটাগরির কাজ পেয়ে যাবেন যেমন কৃষিকাজ, ক্লিনারের কাজ, রেস্টুরেন্ট এর কাজ, কোম্পানির কাজ, লেবারের কাজ, কারখানার কাজ এবং আরো কিছু কাজ রয়েছে। তবে এইসব কাজের মধ্যে কৃষিকাজ, লেবারের কাজ, ক্লিনার এর কাজ এবং কারখানার কাজের বেতন অন্যান্য কাজের থেকে একটু কম হয়ে থাকে। কিন্তু প্রত্যেকটা শ্রমিকের বেতন প্রতি মাসে ৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

এছাড়াও অস্ট্রেলিয়ায় যেগুলো কোম্পানির কাজ রয়েছে সেগুলো কোম্পানিতে কাজের ক্যাটাগরি এবং কাজের অভিজ্ঞতা অনুযায়ী নির্ধারণ করা থাকে। কিন্তু সেগুলো কাজের শ্রমিকদের বেতন প্রতি মাসে ১ লক্ষ টাকার উপরে দিয়ে থাকে। তবে উচ্চমানের কোম্পানিতে এর থেকেও বেশি টাকা প্রতি মাসে বেতন দিয়ে থাকে। তবে এইসব কাজের ওপর যদি আপনার ভালো অভিজ্ঞতা থাকে তাহলে প্রতি মাসে ১ লক্ষ ২০ হাজার টাকার উপরে ইনকাম করতে পারবেন।

তবে অস্ট্রেলিয়া আপনি যেকোন মানের কাজের ভিসায় যান না কেন অবশ্যই কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। কারণ অস্ট্রেলিয়ায় অভিজ্ঞ কাজের শ্রমিকদের অনেক মূল্যায়ন করা হয় এবং প্রতি মাসে সাধারণ শ্রমিকের থেকে বেতন বেশি দেওয়া হয়। এছাড়াও যদি অস্ট্রেলিয়ার উচ্চ মানের কোম্পানিতে যেতে চান তাহলে কাজের উপর অভিজ্ঞতা এবং শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। বর্তমানে অস্ট্রেলিয়ার উচ্চমানের কোম্পানির শ্রমিকদের বেতন ১ লক্ষ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

অস্ট্রেলিয়া কাজের বেতন কত টাকা ২০২৪

বর্তমানে বছর শেষ হওয়ায় অস্ট্রেলিয়ায় বিভিন্ন বড় বড় নির্মাণের কাজ আপাতত বন্ধ রয়েছে। তবে বছর শুরু হওয়ার কিছুদিন পরপর নির্মাণের কাজ শুরু হয়ে যায়। তখন কাজের চাহিদা অনুযায়ী শ্রমিকদের সংখ্যা অনেক কম থাকায় অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশ সহ আরো অন্যান্য দেশে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে অর্থাৎ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনারা https://www.visa.gov.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে অস্ট্রেলিয়া বিভিন্ন বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট জেনে নিতে পারেন।

এই ২০২৪ সালে এখনো কোন বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি তবে যখন বিভিন্ন নির্মাণের কাজ শুরু হবে তখন অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন কাজের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এছাড়াও অস্ট্রেলিয়া দেশটিতে সব ধরনের কাজে উন্নয়ন হচ্ছে। আর এজন্য আশা করা যাচ্ছে এই নতুন বছর ২০২৪ সালে অস্ট্রেলিয়ার সব ধরনের কাজের বেতন বৃদ্ধি পাবে। এখন আপনাদের অস্ট্রেলিয়া কাজের বেতন কত টাকা বা কয়েকটি ক্যাটাগরির কাজের বেতন সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করবো।

  • অস্ট্রেলিয়া হোটেলের কাজের বেতন ৬০,০০০ থেকে ৯০,০০০ টাকা।
  • অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন ৬০,০০০ থেকে ১,০০,০০০ টাকা।
  • অস্ট্রেলিয়া ক্লিনার কাজের বেতন ৫০,০০০ থেকে ৮০,০০০ টাকা।
  • অস্ট্রেলিয়া শ্রমিকদের কাজের বেতন ৫০,০০০ থেকে ৯০,০০০ টাকা।
  • অস্ট্রেলিয়া লেবারদের কাজের বেতন ৪০,০০০ থেকে ৮০,০০০ টাকা।
  • অস্ট্রেলিয়া কারখানার কাজের বেতন ৫০,০০০ থেকে ৮০,০০০ টাকা।

অস্ট্রেলিয়া কোম্পানি কাজের বেতন কত

বাংলাদেশ থেকে অনেকেই অস্ট্রেলিয়ায় কোম্পানির কাজের ভিসায় যেতে চায় কিন্তু তাদের অস্ট্রেলিয়া কাজের বেতন কত বা কোম্পানির কাজের বেতন কত তা জানা থাকে না। সাধারণত অস্ট্রেলিয়া বিভিন্ন কোম্পানিতে যেতে চাইলে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও অন্যান্য কাজের তুলনায় অস্ট্রেলিয়া কোম্পানির কাজের বেতন একটু বেশি হয়ে থাকে।

অস্ট্রেলিয়ায় আপনি কয়েক ধরনের কাজের কোম্পানি পেয়ে যাবেন যেমন ক্লিনার কাজের কোম্পানি, বিভিন্ন পোশাক কারখানার কোম্পানি এবং মেকানিক্যাল ও ইলেকট্রিক্যাল কোম্পানি ইত্যাদি। বর্তমানে এসব কাজের বেতন হচ্ছে ৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত। এছাড়াও অস্ট্রেলিয়ায় যেগুলো উচ্চমানের কোম্পানি রয়েছে সেগুলো কোম্পানিতে ১ লক্ষ ২০ হাজার থেকে ২ লক্ষ টাকার উপরে বেতন দিয়ে থাকে।

আরো পড়ুনঃ অস্ট্রেলিয়া কাজের ভিসা কত টাকা লাগে ও কি কি লাগে

অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত

অস্ট্রেলিয়া থেকে প্রত্যেক বছরেই কৃষি কাজের জন্য বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তবে অস্ট্রেলিয়ার অন্যান্য ভিসার থেকে কৃষি বিষয়ে যেতে খরচ একটু কম হয়। আর অস্ট্রেলিয়ায় কৃষি কাজে উচ্চমানের যন্ত্রপাতি বা প্রযুক্তি ব্যবহার করা হয়। এজন্য অস্ট্রেলিয়ায় কৃষি কাজে অল্প পরিশ্রমে বেশি টাকা ইনকাম করা যায়।

বর্তমানে অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন হচ্ছে ৪০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত। তবে যদি আপনার কাজের উপর অভিজ্ঞতা থাকে তাহলে প্রতি মাসে ১ লক্ষ টাকার উপরে ইনকাম করতে পারবেন। এছাড়াও অস্ট্রেলিয়া কৃষি কাজের যেগুলো কোম্পানি রয়েছে সেগুলো কোম্পানিতে প্রতি মাসে ১ লক্ষ ২০ হাজার টাকার উপরে বেতন দিয়ে থাকে।

অস্ট্রেলিয়া রেস্টুরেন্ট কাজের বেতন কত

বাংলাদেশের হাজারো রেস্টুরেন্টের শেফ অথবা রাধুনী রয়েছে যারা অস্ট্রেলিয়া রেস্টুরেন্ট ভিসায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। কিন্তু তাদের অস্ট্রেলিয়া কাজের বেতন কত বা অস্ট্রেলিয়া রেস্টুরেন্ট কাজের বেতন কত তা জানা নেই। তবে অস্ট্রেলিয়া রেস্টুরেন্ট কাজের ভিসায় যেতে চাইলে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। অস্ট্রেলিয়ায় যারা রেস্টুরেন্টের ওয়েটারের কাজ করে তাদের বেতন ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

কিন্তু টিপস এবং ওভারটাইম ইনকাম সহ প্রতিমাসে ১ লক্ষ টাকার উপরে ইনকাম করা যায়। এছাড়াও অস্ট্রেলিয়ায় যারা রাঁধুনি অর্থাৎ রেস্টুরেন্টের শেফ তাদের বেতন অনেক বেশি হয়ে থাকে। যারা রেস্টুরেন্টে রাধুনীর কাজ করে তাদের প্রতি মাসের বেতন ৯০ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে রাধুনীর কাজের উপর যদি ভালো অভিজ্ঞতা থাকে তাহলে বোনাস সহকারে প্রতি মাসে ২ লক্ষ টাকার উপরে ইনকাম করা যায়।

অস্ট্রেলিয়া ক্লিনার কাজের বেতন কত

অস্ট্রেলিয়ায় আপনি ক্লিনার কাজে নিজস্বভাবেও কাজ করতে পারবেন এবং কোম্পানির হয়েও কাজ করতে পারবেন। তবে নিজস্বভাবে কাজ করতে গেলে ক্লিনার কাজের বেতন সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। কারণ যদি বেশি সময় ধরে কাজ করেন তাহলে বেশি টাকা পাবেন এবং কম সময় ধরে কাজ করলে কম টাকা পাবেন।

তবে যারা অস্ট্রেলিয়ার কোম্পানির ক্লিনার কাজের বেতন একটু বেশি হয়ে থাকে।তবে বাংলাদেশ থেকে যারা অস্ট্রেলিয়া কোম্পানির ক্লিনার কাজে যেতে চাচ্ছে তাদের অস্ট্রেলিয়া কাজের বেতন কত বা অস্ট্রেলিয়া ক্লিনার কাজের বেতন কত তা জানা নেই। তাই এখন আপনাদের অস্ট্রেলিয়া ক্লিনার কাজের বেতন সম্পর্কে ধারণা দিবো।

অস্ট্রেলিয়ায় যেগুলো সাধারণ ক্লিনার কোম্পানি রয়েছে সেগুলোর বেতন ৫০ হাজার থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে যদি উচ্চমানের ক্লিনার কোম্পানি থাকে তাহলে বেতন ১ লক্ষ ২০ হাজার টাকার উপরে ইনকাম করা যায়। কিন্তু সম্পূর্ণ আপনার কাজের ক্যাটাগরির ওপর কাজের বেতন নির্ভর করে।

শেষ কথাঃ

আজকের পোস্টে অস্ট্রেলিয়া কাজের বেতন কত এবং অস্ট্রেলিয়ার আরো অন্যান্য কাজের বেতন সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা অস্ট্রেলিয়া কাজের বেতন কত এবং অন্যান্য অস্ট্রেলিয়া কাজের বেতন কত তা জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment