অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত ২০২৪

অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত,,ইউরোপের মতো আরেকটি উন্নত ও সুন্দরতম দেশ হচ্ছে অস্ট্রেলিয়া আর ইউরোপের মতোই সুযোগ-সুবিধা পাওয়া যায়। এছাড়াও বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অস্ট্রেলিয়ার দেশটি অনেক উন্নত। তাই অস্ট্রেলিয়ার সব ধরনের কাজকর্মে প্রযুক্তিগত দিক দিয়ে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়। এছাড়াও অস্ট্রেলিয়ায় সব ধরনের কাজের মান অনেক বেশি। এজন্য অস্ট্রেলিয়ায় সব ধরনের কাজে অল্প পরিশ্রমে প্রতিমাসে ভালো পারিশ্রমিক পাওয়া যায়।

বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা বাংলাদেশে বিভিন্ন কাজ করে কিন্তু প্রতি মাসে ভালো একটি পরিমাণে টাকা ইনকাম করতে পারেনা। এজন্য অধিকাংশ শ্রমিক অস্ট্রেলিয়া বিভিন্ন কাজে অর্থাৎ শ্রমিক হিসেবে যেতে চায়। কিন্তু অধিকাংশ লোকের অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত টাকা বা অস্ট্রেলিয়ার কাজের ভিসা তৈরি করতে কত টাকা খরচ হয় তা জানে না। সাধারণত অস্ট্রেলিয়া শ্রমিক হিসেবে যেতে চাইলে অস্ট্রেলিয়া কাজের ভিসা থাকতে হবে।

এছাড়াও অস্ট্রেলিয়ার কাজের ভিসা পেতে চাইলে অনলাইনে থেকে ভিসা ফরম সংগ্রহ করে অস্ট্রেলিয়া কাজের ভিসার জন্য আবেদন করতে হবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ সম্পর্কে জেনে নিতে হবে। কারণ অস্ট্রেলিয়ার কাজের ভিসার মধ্যেও কয়েকটি ক্যাটাগরির ভিসা রয়েছে। তাই আজকের পোস্টে আপনাদের মাঝে অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত টাকা এবং অস্ট্রেলিয়ার কাজের ভিসা সম্পর্কে আরো কিছু তথ্য তুলে ধরবো।

অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ

অস্ট্রেলিয়া কাজের চাহিদা অনুযায়ী শ্রমিকদের সংখ্যা অনেক কম এজন্য প্রত্যেক বছরেই অস্ট্রেলিয়া সরকার অন্যান্য দেশে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। সাধারণত অস্ট্রেলিয়ায় যখন বিভিন্ন বড় বড় নির্মাণের কাজ শুরু হয় তখন কাজের চাহিদা অনুযায়ী শ্রমিকের সংখ্যা কম থাকলে অন্যান্য দেশে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এছাড়াও বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা অস্ট্রেলিয়া বেসরকারিভাবে যেতে চায়। তবে বেসরকারিভাবে অস্ট্রেলিয়া যেকোনো ভিসা তৈরি করতে খরচ একটু বেশি হয়।

তবে এই ২০২৪ সালে এখনো অস্ট্রেলিয়ার কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। তবে বছর শুরু হওয়ার কিছুদিন পরে যখন অস্ট্রেলিয়া নির্মাণের কাজ শুরু হয় তখন অন্যান্য দেশ থেকে শ্রমিক নেওয়ার জন্য বিজ্ঞপ্তি পুরো কাজ করা হয়। তখন আপনারা সরকারিভাবে আবেদন করে নিতে পারেন এতে খুব অল্প টাকায় অস্ট্রেলিয়ার কাজের ভিসা তৈরি করে নিতে পারবেন। তবে কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত বা খরচ সম্পর্কে বিস্তারিত জানতে চায়।

সাধারণত অন্যান্য দেশের তুলনায় অস্ট্রেলিয়ার ভিসার দাম একটু বেশি। এছাড়াও কয়েকটি ক্যাটাগরিতে অস্ট্রেলিয়া ভিসা তৈরি করে নিতে পারবেন। বর্তমানে যদি আপনি অস্ট্রেলিয়ার যেকোনো ভিসা তৈরি করতে চান তাহলে ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে। তবে যেগুলো সাধারণ কাজের ভিসা যেমন লেবার, ক্লিনার ও কৃষিকাজ ইত্যাদি এইসব ভিসা তৈরি করতে ৬ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত খরচ হবে। বর্তমানে অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

আরো পড়ুনঃ অস্ট্রেলিয়া কাজের ভিসা কত টাকা লাগে

অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত

বর্তমানে আপনি অস্ট্রেলিয়ায় তিন রকম ভাবে যেতে পারবেন যেমন সরকারিভাবে, বেসরকারিভাবে ও কোম্পানির মাধ্যমে। যদি সরকারিভাবে আবেদন করে অস্ট্রেলিয়া কাজের ভিসা তৈরি করতে পারেন তাহলে খুব অল্প টাকা খরচ হবে। তবে সব সময় সরকারিভাবে অস্ট্রেলিয়ার ভিসা তৈরি করা যায় না। এছাড়াও বেসরকারিভাবে কোন এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করে তৈরি করে নিতে পারবেন কিন্তু বেসরকারিভাবে ভিসা তৈরি করতে খরচ একটু বেশি হয়।

সাধারণত সরকারি ভাবে অস্ট্রেলিয়া যেতে আপনার ৪ লক্ষ টাকার উপরে খরচ পড়বে কিন্তু বেসরকারিভাবে বা কোম্পানির মাধ্যমে যদি যেতে চান তাহলে ৬ লক্ষ থেকে ৭ লক্ষ্য টাকার মত খরচ পড়বে। এছাড়াও যদি অস্ট্রেলিয়ার উচ্চমানের কোন কোম্পানিতে যেতে চান ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে। কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত টাকা তা বিস্তারিত জানতে চায়। তাই এখন আপনাদের অস্ট্রেলিয়ার বিভিন্ন ক্যাটাগরির ভিসা খরচ সম্পর্কে ধারণা দিবো।

  • সরকারিভাবে অস্ট্রেলিয়ার ভিসা খরচ ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা।
  • কৃষি ভিসা, শ্রমিক ভিসা ও লেবার ভিসা খরচ ৫ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা।
  • অস্ট্রেলিয়ার বিভিন্ন কোম্পানি ভিসার খরচ ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা।
  • রেস্টুরেন্ট ভিসা, ড্রাইভিং ভিসা ও ক্লিনার ভিসা খরচ ৬ লক্ষ থেকে ৮ লক্ষ টাকা।
  • অস্ট্রেলিয়ার চাকরি এবং জব ভিসা খরচ ৯ লক্ষ থেকে ১১ লক্ষ টাকা।
  • অস্ট্রেলিয়ার বিজনেস ভিসা ও উচ্চমানের কোম্পানির ভিসা খরচ ১২ লক্ষ থেকে ১৪ লক্ষ টাকা।

শেষ কথাঃ

আজকের পোস্টে আপনাদের মাঝে অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন ভিসা খরচ সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা অস্ট্রেলিয়া কাজের ভিসা খরচ কত টাকা তা জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment