কানাডায় কোন কাজের চাহিদা বেশি ও কাজের বেতন কত ২০২৪

বিশ্বের উন্নত দেশগুলির মধ্যে আরেকটি উন্নত দেশ হচ্ছে কানাডা। কানাডা অনেক উন্নত হওয়ায় সব ধরনের কাজে সুযোগ সুবিধা পাওয়া যায়। বর্তমান সময়ে কানাডায় বিভিন্ন ধরনের কাজের চাহিদা রয়েছে আর এজন্য বেশিরভাগ মানুষ কানাডায় কাজের জন্য যেতে চায়। কিন্তু যারা কানাডা যেতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ লোক কানাডায় কোন কাজের চাহিদা বেশি তা জানে না। তবে কানাডা যাওয়ার পূর্বে অবশ্যই কানাডায় কোন কাজের চাহিদা বেশি ও কানাডা কাজের বেতন কত তা জানতে হবে।

কারণ কানাডায় যে কাজের চাহিদা বেশি সেই কাজের বেতন ও অনেক বেশি। এছাড়াও আপনারা কানাডা যাওয়ার পূর্বে অবশ্যই যে কোন কাজের উপর অভিজ্ঞতা অর্জন করে রাখবেন তাহলে খুব অল্প সময়ে বেশি টাকা ইনকাম করতে পারবেন।  আবার অনেকে কানাডায় কোন কাজের চাহিদা বেশি ও কানাডায় সর্বনিম্ন সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করে। তাই আজকের পোস্টে কানাডায় কোন কাজের চাহিদা বেশি ও কানাডায় সর্বনিম্ন বেতন কত তা বস্তারিত তুলে ধরবো।

কানাডায় কোন কাজের চাহিদা বেশি

বর্তমান সময়ে কানাডায় অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে। যারা বাংলাদেশ থেকে কানাডায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন বা যাওয়ার চিন্তা-ভাবনা করছেন তাদের অবশ্যই কানাডায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে একবার হলেও জেনে নেওয়া প্রয়োজন। কারণ কানাডায় যাওয়ার জন্য যেকোনো কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে।

আর কম বেশি আপনারা সবাই জানেন যে কোন দেশেই একজন অভিজ্ঞ কাজের লোকদের অনেক মূল্যায়ন করা হয়। তাই অনেকেই কানাডায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে কানাডায় কোন কাজের চাহিদা বেশি সেগুলো নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • ওয়েব ডিজাইন
  • গ্রাফিক্স ডিজাইন
  • সফটওয়্যার ইঞ্জিনিয়ার
  • মার্কেটিং ম্যানেজার
  • ফিন্যান্স ম্যানেজার
  • একাউন্টেন্ট
  • আইটি ম্যানেজার
  • রেস্টুরেন্ট বা রেস্তোরাঁ
  • হোটেল বয়
  • ওয়েল্ডিং মিস্ত্রি
  • সেলস রিপ্রেজেনটিভ
  • স্বাস্থ্য সেবা
  • কৃষি কাজ ইত্যাদি।

কানাডায় সর্বনিম্ন বেতন কত

বাংলাদেশ থেকে প্রতিবছর প্রচুর পরিমাণে মানুষ কানাডায় কাজের উদ্দেশ্যে যায়। তবে যারা কানাডায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে বেশিরভাগ মানুষ জানে না কানাডায় সর্বনিম্ন বেতন কত। যারা কানাডা যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কানাডার সর্বনিম্ন বেতন সম্পর্কে ধারণা নেওয়া প্রয়োজন।

কানাডায় অনেক ধরনের কাজ রয়েছে তবে তার মধ্যে কিছু কাজ রয়েছে যেগুলোর ওপর অভিজ্ঞতা থাকলে প্রতি মাসে ভালো বেতন পাবেন। আর কানাডায় সাধারণ শ্রমিকদের বেতন অনেকটাই কম। বর্তমানে কানাডায় সর্বনিম্ন বেতন হচ্ছে ৫০,০০০ টাকা। আপনি যেকোন কাজ করেন না কেন সর্বনিম্ন ৫০,০০০ টাকা।

আরো পড়ুনঃ কুয়েত কোম্পানি ভিসা বেতন কত ও সর্বনিম্ন বেতন কত

কানাডায় কোন কাজের বেতন কত

বাংলাদেশের অনেক মানুষ আছে যারা কানাডায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। আর বর্তমানে কানাডায় অনেক ধরনের কাজ রয়েছে। যারা কানাডায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেরই কানাডার কাজের বেতন সম্পর্কে ধারণা নেই। যারা কানাডায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই কানাডায় কোন কাজের বেতন কত সে বিষয়ে ধারণা নিয়ে রাখবেন।

কেননা কানাডায় কাজের উপর ভিত্তি করে একেক কাজের একেক রকম বেতন নির্ধারণ করা থাকে। তাই অনেকে কানাডার কোন কাজের বেতন কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে এখন আপনাদের মাঝে কানাডায় কোন কাজের বেতন কত সে বিষয়ে আলোচনা করব।

প্রথমে জেনে নেওয়া দরকার কানাডার এক ডলার বাংলাদেশি টাকায় কত টাকা। কেননা আপনি এতে খুব সহজেই বুঝতে পারবেন কানাডায় কোন কাজের বেতন বাংলাদেশে টাকায় কত। আর আগেই বলে নেই কানাডার টাকাকে কানাডিয়ান ডলার বলা হয়। তাহলে কানাডার ১ ডলার = বাংলাদেশি টাকায় বর্তমান রেট ৮২.০৫ টাকা। চলুন তাহলে এখন জেনে নেওয়া যাক কানাডায় কোন কাজের বেতন কত।

ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, সফটওয়্যার ইঞ্জিনিয়ার, আইটি ম্যানেজার, ফিন্যান্স ম্যানেজার, মার্কেটিং ম্যানেজার ও স্বাস্থ্য সেবাঃ বর্তমান সময়ে কানাডায় এইসব কাজের বেতন অনেক বেশি পাওয়া যায়। সেক্ষেত্রে আপনারা মাসে এইসব কাজের বেতন ৩,০০০ ডলার থেকে ৫,০০০ ডলার। যা বাংলাদেশী টাকায় হিসেব করলে মাসে বেতন ২,৫০,০০০ টাকা থেকে ৪,১০,০০০ টাকা হয়ে থাকে।

ওয়েল্ডিং মিস্ত্রি, একাউন্টেন্ট, রেস্টুরেন্ট বা রেস্তোরাঁ, সেলস রিপ্রেজেনটিভঃ এখন কানাডায় এইসব কাজের বেতন মাসে ১,২০০ ডলার থেকে ২,২০০ ডলার। যা বাংলাদেশী টাকায় হিসাব করলে বেতন মাসে ১,০০,০০০ টাকা থেকে ১,৮০,০০০ টাকা। সেক্ষেত্রে যদি আপনাদের কাজের অভিজ্ঞতা ভালো থাকে এবং ওভারটাইম করেন তাহলে মাসে আরো বেশি টাকা ইনকাম করতে পারবেন।

হোটেল বয়, কৃষি কাজঃ কানাডায় এসব কাজের চাহিদাও রয়েছে তবে অন্যান্য কাজের তুলনায় এসব কাজের বেতন একটু কম কানাডায় এসব কাজের বেতন হচ্ছে ৭৯০ ডলার থেকে ১,১৬০ ডলার। যা বাংলাদেশী টাকা হিসাব করলে বেতন মাসে ৬৫,০০০ টাকা থেকে ৯৫,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

শেষ কথাঃ

বর্তমান সময়ে এখন বেশিরভাগ মানুষ কানাডায় জীবিকা নির্বাহ করতে যেতে চায়। কিন্তু অধিকাংশ লোকের কানাডায় কোন কাজের চাহিদা বেশি ও বিভিন্ন কাজের বেতন কত তা জানা থাকে না। তাই সবার সুবিধার্থে আজকের পোস্টে কানাডায় কোন কাজের চাহিদা বেশি এবং বিভিন্ন কাজের বেতন তুলে ধরেছি। আশা করি আপনারা কানাডায় কোন কাজে চাহিদা বেশি তা বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও এইরকম আরও নতুন নতুন কোন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment