শীত নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, ছন্দ, কবিতা ও কিছু কথা

শীত নিয়ে স্ট্যাটাস,, বর্ষাকালের শেষের দিকেই শীতকালের কিছুটা মৌসুম সারা দেয় এরপর আস্তে আস্তে সম্পূর্ণ শীত পড়ে যায়। প্রত্যেক বছরেই বর্ষাকালের পর শীতকাল চলে আসে সাধারণত অক্টোবর মাসের দিক দিয়ে শীতের সিজন শুরু হয় আর জানুয়ারি মাসের শেষের দিকে শীতের মৌসুম শেষ হয়ে যায় এরপর চলে আসে গ্রীষ্মকাল। শীতকাল শুরু হতে না হতে গ্রামাঞ্চলের মানুষদের উৎসব অনুষ্ঠান শুরু হয়ে যায়। কারণ অন্যান্য কালের থেকে শীতকালে বেশি উৎসবের আয়োজন হয়।

এই শীতের সময়ে গ্রামের মানুষরা বিভিন্ন ধরনের উৎসব অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এছাড়াও অন্যান্য সময়ের থেকে শীতের সময়ে মানুষ ভিন্ন ধরনের পিঠাপুলির আয়োজন করে। এজন্য অনেকেই শীতের উৎসব আরো দ্বিগুণ সুন্দর করার জন্য ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের শীত নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আজকের পোস্টে স্ট্যাটাস গুলো আরো দ্বিগুণ করার জন্য অসাধারণ কিছু শীত নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, ছন্দ, কবিতা ও কিছু কথা তুলে ধরবো।

শীত নিয়ে স্ট্যাটাস

প্রত্যেক বছরই যেমন নির্দিষ্ট একটা সময়ে শীত আসে তেমনি শীতের সঙ্গে সঙ্গে শীতের উৎসব অনুষ্ঠান নিয়ে আসে। অনেকেই এই উৎসবগুলো মানুষের মাঝে তুলে ধরার জন্য শীত নিয়ে বিভিন্ন কথা লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শীত নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তাদের আনন্দ আরো দ্বিগুণ করার জন্য আমরা অসাধারণ কিছু শীত নিয়ে স্ট্যাটাস সাজিয়েছি।

  • ওই প্রিয়তমা আমার একটা স্বপ্ন তোমার সঙ্গে শীতের মেলায় একসঙ্গে ঘুরবো, ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে তারার মতো থাকবো।
  • শীতের দিনে সবাই খোঁজে সকালের মিষ্টি রোদ তাইতো সবাই আগুন খুঁজে উষ্ণপরশের আশায়।
  • শীতের উষ্ণপরশে প্রেমের রঙে রঙে একসাথে সবাই মিলে যায় আর শীতের রঙিন প্রতীক্ষা প্রকাশ পায় আমাদের হৃদয়ের মাঝে।
  • অজানা পথে চলা, আকাশের ভিন্ন তারা, শীতের স্নিগ্ধতা, এগুলো প্রতিটি মুহুর্তে সবই তৈরি করে আজব সাহস।
  • সবুজ পাহাড়ের মাঝে পাওয়া যায় দিনের আলো আর রাতের শান্তি, বসন্তের বাতাস আসার সাথে সাথে শীতের মেলায় সৃষ্টি হয়ে যায় বিশ্বাস।

শীত নিয়ে ক্যাপশন

অনেকেই এই শীতের বিভিন্ন উৎসবের আনন্দ আরো দ্বিগুণ করার জন্য শীত নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা আরো অসাধারণ কিছু শীত নিয়ে ক্যাপশন সাজিয়েছি। আশা করি উল্লেখিত শীত নিয়ে ক্যাপশনগুলো সবার কাছেই অনেক ভালো লাগবে। আপনারা নিচে উল্লেখিত ক্যাপশনগুলো সংগ্রহ করে বিভিন্ন জায়গায় শেয়ার করতে পারেন।

  • শীতের সময়ে আমাদের ভালোবাসা প্রতিটি তুষার কনায় আশ্রয় নেয়, তুষারপাত হতে পারে কিন্তু তোমার মাঝে আমি আমার অনন্ত বসন্ত খুঁজে পাই।
  • শীতের উষ্ণ বাতাসে ভিজে গিয়ে আমরা পাই বুক ভরা অনন্ত শান্তি আর স্বাধীনতা, এই শীতের মৌসুমে আমরা সবাই সংগীতের মতো হারিয়ে যাই।
  • প্রত্যেকটা তুষারপাতের সাথে সাথে আপনার প্রতি আমার ভালোবাসা আরো হাজারগুন বেড়ে যায়, শীত আমাদের ভালোবাসার মতো আজব যাদুকর আর চিরন্তন।
  • শীতের উষ্ণ ঠান্ডা বাতাসে আমাদের মনে এক ধরনের আনন্দ তৈরি হয়, সেই অনুভূতির আনন্দে আমরা অন্য কোনো ঋতুর মতো ভালোবাসি।
  • শীতের সাথে আমাদের জীবনের প্রতি মিনিটে এক একটি নতুন রঙ ও আনন্দ নিয়ে আসে, শীতের প্রকৃতি সৌন্দর্য আমাদের চোখ দিয়ে প্রকাশ হয় আর আমাদের মনে অদ্ভুত আনন্দ এনে দেয়।

শীত নিয়ে উক্তি

এ যুগে অধিকাংশ ছেলে-মেয়েরা শীতের সময়ে বিভিন্ন ধরনের ছবি তুলে কিছু কথা লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শীত নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু শীত নিয়ে উক্তি সাজিয়েছি যেগুলো ব্যবহার করলে আপনাদের শীত নিয়ে স্ট্যাটাস গুলো আরো দ্বিগুন সুন্দর করে তুলবে। আপনারা নিচে উল্লেখিত উক্তিগুলো সংগ্রহ করে ফেসবুক স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন।

  • শীতের প্রত্যেকটা মুহূর্ত জীবনে নতুন রঙ এনে দেয়, এজন্য সবাই প্রতিবছরেই শীতের আগমনে প্রত্যাশা করে।
  • শীতের মৌসুমের সকালে শিশিরে নুপুর পায়ে এক রমণীয় অন্যরকম অদ্ভুত এক মায়াবী অনুভূতি।
  • শীতের সময়ে প্রত্যেকেই প্রেমের আনন্দে আর এক সমন্বয় আন্তরিকতার মাঝে অনুভব করে।
  • শীতের সময় বিষণ্ণতা নয় তা প্রকৃতির একটি সৌন্দর্য যা স্বাগত করে নতুন কালের আবহাওয়ার আগমন।
  • শব্দহীন ঘরের বাহিরে পড়ে শীতের তুষারপাতের মেলা, শীতের সময়ে সবার সাথে মিল হয়ে থাকা মানুষের হাসি আর খুশির বেলা।

আরো পড়ুনঃ শীতের সকাল নিয়ে স্ট্যাটাস ক্যাপশন উক্তি ও কবিতা

শীত নিয়ে কবিতা

মিষ্টি শীত – টেক ফর ইউরস

শীতের এই মিষ্টি ঠাণ্ডা সময়ে,
হাওয়া আসে বীণা বাজায়।
ফুলের মালা পরে বৃষ্টি ঝরে,
স্বপ্নের দুনিয়ায় মন হারায়।

কানে শুনে এলো দুর্ধারা গান,
পাখির চিরকাল চিরদিন সাজায়।
বৃষ্টির ঝড়ে ভেসে যায় রূপালী রাত,
অন্ধকারে এলো নীরবতা বিস্রান্ত।

শীতের পাখি আমায় ডাকে,
স্নেহের গান করে বলে সাথে আসো।
এই ঠাণ্ডা শীতে বন্ধু হয়ে,
সব সময় হাসি দিয়ে ভরে তোমার হৃদয়।

শীতের রঙিন চিঠি লেখে,
স্বপ্নভরা সৃষ্টি করে তোমার পাশে।
শীতের অন্তরালে মুখোমুখি,
মিলনের জলপ্রপাতে হাসির স্নেহ ছায়া।

শীত নিয়ে ছন্দ

অনেকেই আছে আপনজন ও বন্ধুদের শীত নিয়ে বিভিন্ন ধরনের মজার মজার ছন্দ শেয়ার করতে চায়। এজন্য অনেকেই অনলাইনে শীত নিয়ে ছন্দ অনুসন্ধান করে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু শীত নিয়ে ছন্দ সাজিয়েছি। আশা করি নিচে উল্লেখ শীত নিয়ে ছন্দ গুলো সবার কাছেই অনেক ভালো লাগবে। আপনারা আমাদের এখান থেকে ছন্দ গুলো সংগ্রহ করে প্রিয়জনদের এসএমএস করে পাঠাতে পারেন।

  • শীতের সকালের বিন্দু বিন্দু কনা গুলো এক পাতায় থেকে আরেক পাতায় যেভাবে যায়, আমার মনও তোমার মনে সেই রকম ভাবে যেতে চায়।
  • সমুদ্রের তীরে ভোরের ঠাণ্ডা, মুখোশ পরে কুঁজিছে আসে চাঁদ, সুন্দর ওই পাখিরা কিচি মিচি করে গান গায় শুনতে শুধু আজব অনুভূতি হয়।
  • শীতের সকালে মিষ্টি রোদের আলো গায়ে মেখে প্রকৃতি হয়ে ওঠে অপরূপ, শীতের সকাল শুধু সুন্দর নয় বরং অনেক স্নিগ্ধ লাগে।
  • আমাদের সেই প্রেমের গল্প একটি শীতকালীন উষ্ণতা যেখানে প্রত্যেকটা তুষারকণা আমাদের অনন্য ভ্রমণের এক একটা অধ্যায় বলে দেয়।
  • শীতের ঠান্ডা উষ্ণর দুঃখে বিরক্ত এই মন, গ্রীস্মের ভারী রোদের আলো অপেক্ষায় বসে আছি, আসছে ফাগুন, মুখে হাসির ছায়া, দূরের পথে মিলতেছে অপেক্ষার মেলা।

শীত নিয়ে কিছু কথা

বর্ষাকালের শেষের দিক দিয়েই শুরু হয়ে যায় শীতকালের মৌসুমের বাতাস। সাধারণত শীতকাল অক্টোবর মাসের শেষের দিকে শুরু হয় আর নতুন বছরের জানুয়ারি মাসের শেষের দিকে শেষ হয়ে যায় এরপর চলে আসে গ্রীষ্মকাল। এই শীতের সময়ে গ্রাম বাংলার মাঠে দেখা যায় অপরূপ সৌন্দর্যের দৃশ্য আর গ্রামের মানুষেরা মেতে উঠে ভিন্ন ভিন্ন পিঠাপুলির উৎসবে। এই শীতকালে গ্রাম বাংলা থেকে শুরু করে সব জায়গায় বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে।

শেষ কথাঃ

প্রত্যেকটা বছরের নির্দিষ্ট একটা সময়ে এই শীতকাল চলে আসে আর অন্যান্য সময়ের তুলনায় শীতের সময় সব জায়গায় অনুষ্ঠানের আয়োজন বেশি হয়ে থাকে। এজন্য অনেকে শীতের উৎসব আরো দ্বিগুণ সুন্দর করার জন্য ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শীত নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আজকের পোস্টে অসাধারণ কিছু শীত নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, ছন্দ, কবিতা ও কিছু কথা তুলে ধরেছি। এছাড়াও এইরকম আরো নতুন কিছু পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment