বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত ও দূরত্ব কত ২০২৪

দক্ষিণ পূর্ব এশিয়ার একটি সুন্দর এবং উন্নত রাষ্ট্র হচ্ছে কম্বোডিয়া। এই কম্বোডিয়া অন্যান্য দেশের তুলনায় অনেক উন্নত এবং সুন্দর। এছাড়াও কম্বোডিয়া দেশটি উন্নত হওয়ায় সব ধরনের কাজকর্মে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়। কিন্তু কম্বোডিয়ায় যাওয়ার পূর্বে অবশ্যই কিছু বিষয় মাথায় রাখতে হবে। আর তার মধ্যে অন্যতম হচ্ছে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা। বাংলাদেশ থেকে কম্বোডিয়া যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ফ্লাইট অর্থাৎ এয়ারলাইন্স পেয়ে যাবেন।

কিন্তু একেক এয়ারলাইন্সের টিকিট মূল্য একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে। এছাড়াও বিমান ভাড়া কোন সময়ই স্থির থাকে না মাঝে মধ্যেই টিকেট মূল্য কম বেশি হয়ে থাকে। এজন্য বিমানের টিকেট কাটার আগে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা তা জেনে নিতে হবে। অনেকে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা তা অনলাইনে জানার আগ্রহ করে। তাই আজকের পোস্টে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত এবং আরো কিছু তথ্য তুলে ধরবো।

বাংলাদেশ টু কম্বোডিয়া বিমান ভাড়া

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা কম্বোডিয়া বিভিন্ন ধরনের কাজের জন্য এবং ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছে কিন্তু বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত তা জানা নেই। তবে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত তা জানার আগে বাংলাদেশ থেকে কম্বোডিয়া কোন কোন এয়ারলাইন্স বা এয়ারওয়েজ যাতায়াত করে তা জানতে হবে। কারণ বাংলাদেশ থেকে কম্বোডিয়া যাওয়ার জন্য আপনি বিভিন্ন ধরনের এয়ারলাইন্স বা এয়ারওয়েজ পেয়ে যাবেন।

আর একেক এয়ারলাইন্সের টিকিট মূল্য একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে। এজন্য অনেকেই বাংলাদেশ থেকে কম্বোডিয়া কোন কোন এয়ারলাইন্স বা এয়ার ওয়েজ যাতায়াত করে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশ থেকে কম্বোডিয়া কোন কোন এয়ার লাইন্স বা এয়ারওয়েজ কম্বোডিয়া রুটে প্রতিনিয়ত যাতায়াত করে।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • এয়ার এশিয়া
  • মালিন্দো ইয়ার
  • ব্যাংকক এয়ারওয়েজ
  • থাই এয়ারওয়েজ ইত্যাদি।

বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত

আশা করি আপনারা উপর থেকে জানতে পেরেছেন বাংলাদেশ থেকে কম্বোডিয়া কোন কোন এয়ারলাইন্স বা এয়ারওয়েজ যাতায়াত করে। কিন্তু বাংলাদেশ থেকে কম্বোডিয়া যাওয়ার জন্য সরাসরি এম্বাসি এবং ফ্লাইট অর্থাৎ কোন এয়ারলাইন্স বা এয়ারওয়েজ নেই। বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে চাইলে আপনাকে ওয়ান স্টপ ফ্লাইট অর্থাৎ বাংলাদেশ থেকে কম্বোডিয়ার মধ্যবর্তী যেকোনো দেশে একবার বিরতি এইরকম ফ্লাইট ধরে কম্বোডিয়া পৌঁছে যেতে হবে।

এরপর রয়েছে টু ইস্টপ ফ্লাইট অর্থাৎ বাংলাদেশ থেকে কম্বোডিয়ার মধ্যবর্তী যেকোনো দেশে দুইবার বিরতি এরকম ফ্লাইট ধরে কম্বোডিয়া পৌঁছে যেতে হবে। এছাড়াও বিমানের সুযোগ সুবিধা অনুযায়ী বিমান ভাড়া কম বেশি হয়ে থাকে। যদি আপনারা অল্প খরচে বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে চান তাহলে ওয়ান স্টপ ফ্লাইট অথবা টু স্টপ ফ্লাইট ধরে যেতে পারেন। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা।

  • বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৪৮,১৩৪ টাকা।
  • বাংলাদেশ থেকে কম্বোডিয়া ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৩৯,০৮৭ টাকা।
  • বাংলাদেশ থেকে কম্বোডিয়া এয়ার এশিয়া বিমান ভাড়া হচ্ছে ৪৯,২১৪ টাকা।
  • বাংলাদেশ থেকে কম্বোডিয়া থাই এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৪৭,০৯০ টাকা।
  • বাংলাদেশ থেকে কম্বোডিয়া ব্যাংকক এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৪৯,০০৯ টাকা।

আরো পড়ুনঃ কম্বোডিয়া ভিসার দাম কত ও কাজের বেতন কত টাকা

বাংলাদেশের ১ টাকা কম্বোডিয়ার কত টাকা

বর্তমানে যারা বাংলাদেশ থেকে কম্বোডিয়ায় বিভিন্ন কাজের জন্য অথবা ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ লোক বাংলাদেশের ১ টাকা কম্বোডিয়ার কত টাকা তা আগ্রহ করে। এছাড়াও আপনারা যারা বাংলাদেশ থেকে কম্বোডিয়া কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই এ বিষয়ে জেনে নিবেন। কারণ এতে আপনারা খুব সহজেই বাংলাদেশে টাকায় আপনাদের বেতন অনুমান করতে পারবেন।

আবার কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা বাংলাদেশের ১ টাকা কম্বোডিয়ার কত টাকা তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশের ১ টাকা কম্বোডিয়ার কত টাকা। প্রথমেই বলে নেই কম্বোডিয়ার টাকাকে কমডিয়ান রিয়েল বলা হয়। তাহলে কম্বোডিয়ার কম্বোডিয়ান ১ রিয়েল = বাংলাদেশি টাকায় বর্তমান রেট হচ্ছে ৩৭.৩৮ টাকা।

বাংলাদেশ থেকে কম্বোডিয়ার দূরত্ব কত

বাংলাদেশ থেকে যারা কম্বোডিয়ায় বিভিন্ন কাজের জন্য অথবা ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ লোক বাংলাদেশ থেকে কম্বোডিয়ার দূরত্ব কত তা জানার আগ্রহ করে। এজন্য কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা বাংলাদেশ থেকে কম্বোডিয়ার দূরত্ব কত কিলোমিটার তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশ থেকে কম্বোডিয়ার দূরত্ব কত কিলোমিটার। বাংলাদেশ থেকে কম্বোডিয়ার সর্বমোট দূরত্ব হচ্ছে ২,৯৭৬ কিলোমিটার।

বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে কত সময় লাগে

বর্তমানে যারা বাংলাদেশ থেকে কম্বোডিয়া ভ্রমণ করার জন্য অথবা কাজের জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেই বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে কত সময় লাগে তা জানতে চায়। সাধারণত বাংলাদেশ থেকে কম্বোডিয়া যাওয়ার জন্য সরাসরি কোন ফ্লাইট এবং এজেন্সি নেই। সেক্ষেত্রে আপনাকে ওয়ানস্টপ অর্থাৎ বাংলাদেশ থেকে কম্বোডিয়ার মধ্যবর্তী যেকোনো একটি দেশে একবার বিরতি এরকম ফ্লাইট ধরে পৌঁছে যেতে হবে।

যেহেতু বাংলাদেশ থেকে কম্বোডিয়া যাওয়ার জন্য সরাসরি কোন ফ্লাইট নেই সেহেতু আপনারা তো বুঝতেই পারছেন বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে সময় একটু বেশি লাগবে। এছাড়াও সব ধরনের ফ্লাইট অর্থাৎ এয়ার লাইন্সে বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে একরকম সময় লাগে না। কোন এয়ারলাইন্সে সময় একটু বেশি লাগে আবার কোন এয়ারলাইন্সে সময় একটু কম লাগে। বাংলাদেশ থেকে কম্বোডিয়া যেতে সর্বনিম্ন ১২ ঘন্টা ১৩ ঘন্টা পর্যন্ত সময় লাগবে।

শেষ কথাঃ

বাংলাদেশের হাজারো প্রবাসী শ্রমিক রয়েছে যারা কম্বোডিয়া জীবিকা নির্বাহ করার চিন্তা ভাবনা করতেছে। কিন্তু তাদের বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা এবং আরো অন্যান্য বিষয়ে ধারণা থাকেনা। তাই আজকের পোস্টে প্রিয় গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা এবং কম্বোডিয়া সম্পর্কে আরো কিছু তথ্য তুলে ধরেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে কম্বোডিয়া বিমান ভাড়া কত টাকা তা বিস্তারিত জানতে পেরেছেন।

Leave a Comment