বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ও যাওয়ার খরচ ২০২৪

বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন ইতালি গিয়ে জীবন যাপন করবে। সাধারণত অন্যান্য দেশের তুলনায় ইতালি দেশটি অর্থনৈতিক দিক দিয়ে অনেক এগিয়ে আছে। তবে যারা ইতালি কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কিছু বিষয় মাথায় রাখা প্রয়োজন। তার মধ্যে অন্যতম হচ্ছে বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত টাকা।

এ বিষয়ে অবশ্যই বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত তা জেনে নিতে হবে। কারণ বিমান ভাড়া কোন সময়ই স্থির থাকে না মাঝে মাঝেই কম বেশি হয়ে থাকে। তাই আজকের পোস্টে প্রিয় গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত এবং ইতালি সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো।

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া

যারা বাংলাদেশ থেকে ইতালি কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন। কিন্তু বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়ার খরচ জানতে হলে আপনাকে প্রথমে জেনে নিতে হবে বাংলাদেশ থেকে ইতালি কোন কোন এয়ারলাইন্স বা এয়ারওয়েজ চলাচল করে।

কেননা একেক এয়ারলাইন্সের একেক রকম ভাড়া বা টিকেট মূল্য নির্ধারণ করা থাকে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে ইতালি কোন কোন এয়ারলাইন্স বা এয়ারওয়েজ যাতায়াত করে সেগুলো নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • ইমিরেটস এয়ারলাইন্স
  • তুরকিশ এয়ারলাইন্স
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • কাতার এয়ারওয়েজ
  • ইতিহাদ এয়ারওয়েজ

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত

এখনকার বাংলাদেশের বেশিরভাগ মানুষ ইতালি বিভিন্ন কাজের জন্য এবং ভ্রমণ করার জন্য যেতে চায়। তবে ইতালি যাওয়ার পূর্বে অবশ্যই কিছু বিষয় জেনে নিতে হবে যেমন বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত টাকা। কারণ এখনকার কোন বিমান ভাড়ায় স্থির থাকে না যখন ডলার রেট কম বেশি হয় তখন বিমান ভাড়াও কম বেশি হয়ে থাকে।

এজন্য যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চাচ্ছে তারা বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত সে বিষয়ে অবশ্যই জেনে রাখবেন। কেননা বাংলাদেশ থেকে সরাসরি ইতালি যাওয়ার জন্য কোনো বিমান অথবা ফ্লাইট নেই। প্রথমত আপনাকে ঢাকা এয়ারপোর্ট থেকে কাতার যেতে হবে এরপর কাতার এয়ারলাইন্সের মাধ্যমে ইতালি পৌঁছাতে হবে।

আপনি দুই ধরনের বিমান পেয়ে যাবেন একটি হল সাধারণ বিমান এবং অপরটি হল ফার্স্ট ক্লাস বিমান কিন্তু সাধারণ বিমানের চেয়ে ফাস্ট ক্লাস বিমানের টিকেট মূল্য অনেকটাই বেশি। তাই অনেকে বুঝতে না পারায় বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত তা জানতে অনলাইনে সার্চ করে। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত টাকা।

  • বাংলাদেশ থেকে ইতালি ইমিরেটস এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৮২,১৫০ টাকা।
  • বাংলাদেশ থেকে ইতালি তুরকিশ এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে  ৯১,৬২৭ টাকা।
  • বাংলাদেশ থেকে ইতালি কাতার এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৯৯,৮৭৫ টাকা।
  • বাংলাদেশ থেকে ইতালি ইতিহাদ এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৮১,২২১ টাকা।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ ইতালি যেতে চায় তবে একেক জন একেক রকম ভিসায় যায়। যেমন কেউ হয়তো স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, মেডিকেল ভিসা এবং স্পন্সর ভিসায় ইতালি যায়। তবে যারা বাংলাদেশ থেকেই তালি যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের ধারণা থাকে না বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে। মূলত আপনি ইতালি যেকোনো ভিসায় যান না কেন হয়তো আপনার কিছু টাকা বেশি লাগতে পারে অথবা কিছু টাকা কম লাগতে পারে।

কিন্তু যারা স্টুডেন্ট ভিসায় ইতালি যেতে চাচ্ছে তাদের ব্যাংক অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫ লক্ষ টাকা থাকতে হবে। আর যারা অন্যান্য ভিসায় ইতালি যেতে চাচ্ছেন তাদের কোন ব্যাংক অ্যাকাউন্টে প্রয়োজন পড়বে না। যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে সে বিষয়ে জানতে চাচ্ছেন আশা করি এখন সঠিক তথ্য পেয়ে যাবেন। বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার জন্য সর্বমোট ৩,৫০,০০০ টাকা থেকে ৪,০০,০০০ টাকা পর্যন্ত খরচ পড়বে।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে

যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে। অবশ্যই আপনাকে এই সময়ের বিষয়ে জেনে রাখা প্রয়োজন কারণ যদি সময় একটু এদিক-সেদিক হয় তাহলে কনফিউসড হয়ে যেতে পারেন। এজন্য অনেকেই বাংলাদেশ থেকেই তালে যেতে কত সময় লাগে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে।

তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে সে বিষয়ে এখন জানানোর চেষ্টা করবো। আপনার বাংলাদেশ থেকে ইতালি যেতে সর্বমোট সময় লাগবে ১৫ ঘন্টা থেকে ১৬ ঘন্টা পর্যন্ত তবে যাত্রাপথে কোন সমস্যার কারণে ৫ মিনিট অথবা ১০ মিনিট সময় কম বা বেশি লাগতে পারে।

শেষ কথাঃ

বাংলাদেশের হাজারো প্রবাসী রয়েছে যারা ইতালি বিভিন্ন কাজের জন্য যেতে চায়। তবে ইতালি যাওয়ার পূর্বে অবশ্যই বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত টাকা এবং আরো কিছু তথ্য জেনে নিতে হয়। তাই আজকের পোস্টে প্রিয় গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ থেকেই তালি বিমান ভাড়া কত টাকা এবং ইতালি সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেছি। এছাড়াও যদি এরকম আরো নতুন নতুন কোন তথ্য পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment