বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত ও কত সময় লাগে ২০২৪

বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত,, আপনারা কমবেশি সবাই জানেন উন্নত দেশের মধ্যে একটি হলো জার্মানি। বর্তমানে বাংলাদেশের অনেক মানুষ আছে যারা কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যাওয়ার জন্য জার্মানি দেশ বেছে নেয়। মূলত জার্মানি দেশ উন্নত হওয়ায় সব রকমের কাজে সুযোগ সুবিধা পাওয়া যায় এজন্য বাংলাদেশের বেশিরভাগ মানুষ জার্মানি কাজের উদ্দেশ্যে যেতে চায়।

যারা জার্মানি কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের ও অবশ্যই একটি বিষয় জেনে রাখা খুবই প্রয়োজন তা হল বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত। কেননা আপনার যদি বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত সে সম্পর্কে ধারণা না থাকে তাহলে প্রতারকদের কাছে প্রতারিত হতে পারেন। এজন্য অবশ্যই বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত সে বিষয়ে জেনে নিবেন।

আবার অনেকে আছে যারা বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। তাই সবার সুবিধার্থে আজকের পোস্টে বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত ও আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো।

বাংলাদেশ টু জার্মান বিমান ভাড়া

যারা বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের উদ্দেশ্যে জার্মান যেতে চাচ্ছেন। তাদের বাংলাদেশ থেকে জার্মান বিমান ভাড়া সম্পর্কে জানার আগে বাংলাদেশ থেকে জার্মান কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে সে বিষয়ে অবশ্যই জেনে নিতে হবে। সাধারণত জার্মান যাওয়ার জন্য একটি মাত্র এয়ারলাইন্স ব্যবহৃত হয় কিন্তু আর যেগুলো রয়েছে সেগুলো আন্তর্জাতিক বিমান।

যারা বাংলাদেশ থেকে জার্মান যেতে চাচ্ছেন তারা প্রথমত বাংলাদেশ থেকে জার্মান কোন কোন এয়ারলাইন্স চলাফেরা করে সে বিষয়ে জেনে নিবেন। কারণ একেক এয়ারলাইন্সের একেক রকম ভাড়া নির্ধারণ করা থাকে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে জার্মানি যাওয়ার জন্য কয়েকটি এয়ারলাইন্সের নাম নিচে তুলে ধরা হলো

  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • কাতার এয়ারওয়েস
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • এমিরেটস এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারলাইন্স ইত্যাদি।

বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত

বর্তমানে যারা বাংলাদেশ থেকে জার্মানি কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত সে বিষয়ে জেনে রাখতে হবে। মূলত বাংলাদেশ থেকে জার্মানি সরাসরি যাওয়ার জন্য কোন এয়ারলাইন্স বা ফ্লাইট নেই। আপনাকে বাংলাদেশ থেকে জার্মানি যাওয়ার জন্য ওয়ানস্টপ অর্থাৎ বাংলাদেশ থেকে জার্মানি যাওয়ার আগে যেকোনো একটি দেশে বিরতি থাকবে এরকম একটি ফ্লাইট ধরে জার্মান পৌঁছাতে হবে।

এজন্য অনেকের মনে প্রশ্ন থাকতে পারে তাহলে বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত বা কি রকম হতে পারে। তাই অনেকে বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত তা নিচে উল্লেখ করে দেওয়া হলো। দেরি না করে চলুন জেনে নেওয়া যাক বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত।

  • বাংলাদেশ থেকে জার্মানি ইউএস-বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৭৫,০০০ টাকা থেকে ১,০০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে জার্মানি কাতার এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৯৭,০০০ টাকা থেকে ১,১০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে জার্মানি এমিরেটস এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ১,০৫,০০০ টাকা থেকে ১,২৫,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে জার্মানি সিঙ্গাপুর এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ১,৬০,০০০ টাকা থেকে ১,৮০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে জার্মানি ইতিহাদ এয়ার লাইন্স বিমান ভাড়া হচ্ছে ৩,৭৬,০০০ টাকা থেকে ৪,০০,০০০ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত

জার্মানির ১ টাকা বাংলাদেশের কত

যারা বাংলাদেশ থেকে জার্মান কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে জার্মানির এক টাকা বাংলাদেশের কত টাকা। আর যারা জার্মানি কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই এই বিষয়ে জানা খুব গুরুত্বপূর্ণ। এজন্য অনেকেই জার্মানির এক টাকা বাংলাদেশের কত টাকা এ বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে। সাধারণত জার্মানির টাকাকে ইউরো বলা হয় আর বর্তমানে জার্মানির ১ ইউরো বাংলাদেশের ১১৬.৩৩ টাকা।

বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব কত

বর্তমানে বাংলাদেশ থেকে যারা জার্মান যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের বাংলাদেশ থেকে জার্মানি কত কিলোমিটার বা বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব কত সে বিষয়ে জানার আগ্রহ থাকে। তাই বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব কত সে বিষয়ে জানার জন্য অনেকে অনলাইনে সার্চ করে থাকে।

এজন্য সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে জার্মানি কত কিলোমিটার সে বিষয় আপনাদের মাঝে এখন তুলে ধরবো। বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব হচ্ছে ৭,২৮৭ কিলোমিটার অর্থাৎ যদি মাইল হিসাব করেন তাহলে বাংলাদেশ থেকে জার্মানির দূরত্ব হবে ৪,৩৯০ মাইল।

বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে জার্মানির অনেক দূরত্ব হওয়ায় সময় অবশ্যই বেশি লাগবে। যারা বাংলাদেশ থেকে জার্মানি যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেই বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে সে সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই যারা বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে এ বিষয়ে জানতে চাচ্ছেন তাদের সুবিধার্থে বাংলাদেশ থেকে জার্মানি যেতে কত সময় লাগে সে বিষয়ে এখন তুলে ধরব।

বাংলাদেশ থেকে জার্মানি ওয়ানস্টপ ফ্লাইটে সর্বমোট সময় লাগবে ১৮ ঘন্টা ২৫ মিনিট। কিন্তু যাত্রাপথে যেকোনো সমস্যার কারণে ৫ মিনিট থেকে ১০ মিনিট কম অথবা বেশি লাগতে পারে।

শেষ কথাঃ

আজকের পোস্টে বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত ও জার্মান সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে জার্মানির বিমান ভাড়া কত এবং আরো কিছু গুরুত্বপূর্ণ বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment