মিথ্যাবাদী নিয়ে উক্তি, মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী ও কিছু কথা

মিথ্যাবাদী নিয়ে উক্তি,, মিথ্যা এমন জিনিস যেইটা আল্লাহ তায়ালা একটুও পছন্দ করে না। আর আল্লাহ তায়ালার বিরুদ্ধে যাওয়া মানে জাহান্নামি হওয়া। তাই সবসময় চেষ্টা করবেন মিথ্যা কথা বলা থেকে বিরত রাখতে। মিথ্যাকে কখনো চাপা দিয়ে রাখা যায় না একদিন না একদিন ঠিকি সত্যটা বের হয়ে আসে। এখনকার যুগের মানুষ এক জায়গায় থাকলে ফোন দিয়ে জিজ্ঞেস করলে বলে অন্য জায়গার নাম এভাবেই বেড়ে চলেছে মিথ্যার আশ্রয়। আর আপনারা সবাই জানি কথা বলা মহাপাপ।

মিথ্যা কে কোন সময় ঢেকে রাখার চেষ্টা করবেন না কারন এক সময় বিপদে পড়ে কাউকে স্মরণ করবেন তখন তারা আপনাকে কোন দাম দিবে না। তাই নিজেও মিথ্যা কথা বলা থেকে বিরত থাকুন এবং অন্যকেও বিরত থাকতে বলুন। আবার অনেকে অনলাইনে মিথ্যাবাদী নিয়ে উক্তি, মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী ও কিছু কথা অনুসন্ধান করে। তাই আজকের পোস্টে আমরা অসাধারণ কিছু মিথ্যাবাদী নিয়ে উক্তি, মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী ও কিছু কথা তুলে ধরব।

মিথ্যাবাদী নিয়ে উক্তি

বর্তমানে অধিকাংশ মানুষের মুখে মিথ্যা কথা বেড়ে যাওয়ায় অনেকে সবাইকে সতর্ক রাখার জন্য মিথ্যাবাদী নিয়ে উক্তি লিখে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু মিথ্যাবাদী নিয়ে উক্তি সাজিয়েছি। আশা করি যারা সৎ ব্যক্তি তাদের নিচে উল্লেখিত মিথ্যাবাদী নিয়ে উক্তি গুলো অনেক ভালো লাগবে। আপনারা চাইলে নিচের নিচে উল্লেখিত মিথ্যাবাদী নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে ব্যবহার করতে পারেন।

  • স্নেহের বশবর্তী হয়ে কখনো মিথ্যার আশ্রয় নিও না তাহলে মারাত্মক ক্ষতি ডেকে আনবে।
  • কাপুরুষ ছাড়া কেউ মিথ্যা বলে না।
  • বোকা রাওনের সময় নিজের অজান্তেই মিথ্যা কথা বলে।
  • আপাদ দৃষ্টিতে যা শিক্ষা মনে হয়, পরীক্ষা করলে তা মিথ্যা প্রমাণিত নাও হতে পারে।
  • জঘন্যতম মিথ্যা হলো, যার সঙ্গে কিছু সত্যের মিশাল দেওয়া হয়।
  • সত্য কখনো মিথ্যা প্রশ্নের সম্মুখীন হতে ভয় পায় না আর মিথ্যার বড় ভয় সত্য এবং প্রশ্নকে।

মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী

অনেকে আছে যারা মিথ্যা নিয়ে ইসলামিক বাণী প্রচার করার জন্য অনলাইনে মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী অনুসন্ধান করে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী সাজিয়েছি। আপনারা চাইলে নিচে উল্লেখিত মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী গুলো সংগ্রহ করে বিভিন্ন জায়গায় ব্যবহার করতে পারেন।

  • কারো কাছে কোন কথা শোনা মাত্রই যাচাই না করেই তা বলে বেড়ানো মিথ্যাবাদী হওয়ার জন্য যথেষ্ট। —আল হাদিস (তিরমিজিঃ১৯৭২)
  • মানুষ যখন মিথ্যা কথা বলে, তখন মিথ্যার দুর্গন্ধে ফেরেশতারা মিথ্যাবাদী থেকে এক মাইল দূরে চলে যায়। —আল হাদিস (তিরমিজিঃ১৯৭২)
  • আল্লাহ তায়ালা বলেন,মিথ্যাতো তারাই বানায়, যারা আল্লাহর নিদর্শনসমূহের উপর ঈমান রাখে না। বস্তুত তারাই মিথ্যাবাদী। —সূরা নাহল, আয়াত ১০৫
  • রাসুলের পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, ধ্বংস তাদের জন্য যে লোক হাসানোর জন্য ইনিয়ে বিনিয়ে মিথ্যা কথা বলতে থাকে। তার জন্য ধ্বংস, তার জন্য ধ্বংস। —তিরমিজি শরীফ
  • আমি মিথ্যাবাদী প্রতারক এবং কাপুরুষ কিন্তু আমি কখনোই কোন বন্ধুকে হতাশ করি না। অবশ্যই এই হতাশ না করার জন্য সততা, ন্যায্যতা ও সাহসিকতার প্রয়োজন।

আরো পড়ুনঃ ফজরের নামাজ নিয়ে স্ট্যাটাস ক্যাপশন উক্তি

মিথ্যাবাদী নিয়ে স্ট্যাটাস

বর্তমানে মানুষের মুখে মিথ্যা কথা বেড়ে যাওয়ায় অনেকে মানুষকে মিথ্যা কথা থেকে বিরত রাখার জন্য ফেসবুক বা অন্যান্য জায়গায় মিথ্যাবাদী নিয়ে স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে মিথ্যাবাদী নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু মিথ্যাবাদী নিয়ে স্ট্যাটাস সাজিয়েছি। আপনারা চাইলে নিচে উল্লেখিত মিথ্যাবাদী নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে বিভিন্ন জায়গায় ব্যবহার করতে পারেন।

  • একজন গল্প লিখো কখনো অন্য মানুষকে সাহায্য করার জন্য গল্প তৈরি করে আর একজন মিথ্যাবাদী নিজেকে বাঁচানোর জন্য গল্প তৈরি করে। 
  • ছোটবেলায় আমি একজন মিথ্যাবাদী ছিলাম। এখনকার প্রতিপক্ষ হিসাবে আমি একজন উপন্যাসিক।
  • যখন আপনার প্রেমিক মিথ্যাবাদী হয়, আপনি এবং তার মধ্যে অনেক মিল রয়েছে, তখন আপনারা দুজনই আপনার সাথে মিথ্যা কথা বলছেন।
  • মিথ্যাবাদীর শাস্তি হলো তাকে কেউ বিশ্বাস করে না, এবং সেও অন্যদেরকে বিশ্বাস করতে পারেনা।
  • যদি কেউ বলে যে তারা ভালো মিথ্যাবাদী তাহলে সেটা অবশ্যই স্পষ্ট নয় কেননা যে কোন বুদ্ধিমান মিথ্যাবাদী সর্বদা জোর দিয়ে বলে যে তারা সব বিষয়ে একদম সৎ।

মিথ্যাবাদী নিয়ে কিছু কথা

পূর্বে আমরা মিথ্যা কথা নিয়ে অনেক কথা বলেছি। আবারো বলি মিথ্যা কথা কে কখনো নিজের মধ্যে আশ্রয় দিবেন না কারণ আল্লাহ তায়ালা মিথ্যা কথা পছন্দ করেনা। আমরা সবাই জানি মিথ্যা কথা বলা মহাপাপ। জীবনে যাই করেন না কেন সব সময় সত্য কথা বলার চেষ্টা করবেন। এতে কোন সময় যদি বিপদে পড়েন তাহলে মানুষ সাহায্য করতে এগিয়ে আসবে আর আল্লাহ তা’আলাও ও সেই বিপদ থেকে আপনাকে রক্ষা করে নিবে। তাই নিজেও মিথ্যা কথা থেকেন বিরত থাকুন এবং অন্যকেও বিরত থাকতে বলুন।

শেষ কথাঃ

আজকের পোস্টে অসাধারণ কিছু মিথ্যাবাদী নিয়ে উক্তি, মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী ও কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করি আপনারা মিথ্যাবাদী নিয়ে উক্তি, মিথ্যাবাদী নিয়ে ইসলামিক বাণী ও কিছু কথা সংগ্রহ করে নিতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন কিছু পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment