ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত ও যেতে কি কি লাগে ২০২৪

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া ও ঢাকা টু কলকাতা সম্পর্কে আরো কিছু বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের সাথে থাকুন। বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ কলকাতা ভ্রমণ করার জন্য যায় আর বেশিরভাগ মানুষ কলকাতা যাওয়ার জন্য ঢাকা এয়ারপোর্ট থেকে যায়। একমাত্র আপনি ঢাকা এয়ারপোর্ট থেকে খুব সহজে কলকাতা বিমানের মাধ্যমে পৌছাতে পারবেন। আর মানুষের যাতায়াত ব্যবস্থা এখন কোন সমস্যা নেই কারণ এক দেশ থেকে আরেক দেশে বিমানে করে খুব সহজেই যাওয়া যায়।

এখনকার মানুষ ভালো চিকিৎসা ও ভ্রমণের জন্য কলকাতায় চলে যায়। কারন আমরা কম বেশি সবাই জানি কলকাতার চিকিৎসা ও জায়গা মোটামুটি অনেক সুন্দর। যারা বিমানে করে কলকাতা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেই জানেনা ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত বা কি রকম হতে পারে। তাই আজকের পোস্টে ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত এবং ঢাকা টু কলকাতা সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানানোর চেষ্টা করবো।

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া

বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ ভ্রমণ বা ঘোরাঘুরি করার জন্য কলকাতা যায়। আর বর্তমানে আমরা কমবেশি সবাই জানি অনলাইনের মাধ্যমে বিমানের টিকিট খুব সহজেই কাটা যায়। যারা কলকাতা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের ঢাকা টু কলকাতা বিমান ভাড়া জানার আগে ঢাকা টু কলকাতা কোন কোন এয়ারলাইন্স চলাফেরা করে সে বিষয়ে জানা প্রয়োজন।

কেননা একেক ফ্লাইটের একেক রকম টিকেট মূল্য নির্ধারণ করা থাকে। এজন্য অনেকে ঢাকা টু কলকাতা কোন কোন ফ্লাইট যাতায়াত করে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে ঢাকা টু কলকাতা কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে সেগুলো আপনাদের মাঝে এখন তুলে ধরবো।

  • ইউএস-বাংলা এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্স
  • বাংলাদেশ বিমান এয়ারলাইন্স
  • নভোএয়ার এয়ারলাইন্স ইত্যাদি।

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত

বাংলাদেশের এখন অধিকাংশ মানুষ ভ্রমণ করার জন্য অথবা কোন দরকারি কাজের উদ্দেশ্যে কলকাতা যায় তখন সুযোগ সুবিধার কারণে সবাই বিমানে করেই যায়। কিন্তু বেশিরভাগ লোকের জানা থাকে না ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত টাকা। এজন্য এখন বেশিরভাগ লোক ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত টাকা তা জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। তাই এখন আপনাদের মাঝে বাংলাদেশ থেকে অথবা ঢাকা থেকে কলকাতার বিভিন্ন এয়ারলাইন্সের বিমান ভাড়া তুলে ধরবো।

  • ঢাকা থেকে কলকাতা ইউ এস বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ১২,০০০ থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত।
  • ঢাকা থেকে কলকাতা ইন্ডিগো এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ১১,০০০ থেকে ১৫,৫০০ টাকা পর্যন্ত।
  • ঢাকা থেকে কলকাতা এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৮,৫০০ থেকে ১৪,৫০০ টাকা পর্যন্ত।
  • ঢাকা থেকে কলকাতা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৮,৫০০ থেকে ১৩,৫০০ টাকা পর্যন্ত।
  • ঢাকা থেকে কলকাতা নভোএয়ার এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৪,৫০০ থেকে ৯,০০০ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ বাংলাদেশ টু কানাডা বিমান ভাড়া কত

আশা করি আপনারা ঢাকা থেকে কলকাতা কত সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও উপরে দেওয়া এয়ারলাইন্স বা এয়ারওয়েজ এর টিকেট মূল্য মাঝে মধ্যে ওঠা নামা করে। এজন্য উপরে উল্লেখিত এয়ারলাইন্সের অফিশিয়াল ওয়েবসাইটে ঢুকে টিকেটের সঠিক মূল্য জেনে নিবেন।

ঢাকা থেকে কলকাতা যেতে কি কি লাগে?

যারা ঢাকা থেকে কলকাতায় দরকারি কোন কাজের জন্য অথবা বিজনেসের জন্য যেতে চাচ্ছে তাদের জেনে নিতে হবে কলকাতা যেতে কি কি কাগজপত্র প্রয়োজন। তবে এখন অধিকাংশ লোকের জানা থাকে না কলকাতা যেতে কি কি কাগজপত্র প্রয়োজন হয়। এজন্য এখন অধিকাংশ লোক ঢাকা থেকে কলকাতা যেতে কি কি কাগজপত্র লাগে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে।

তাই তাই এখন আপনাদের মাঝে ঢাকা থেকে কলকাতা যেতে কি কি কাগজপত্র লাগে সেগুলো তুলে ধরবো। প্রথমত আপনার একটি বৈধ পাসপোর্ট থাকা লাগবে, এরপর আপনাকে ভিসার জন্য আবেদন করতে হবে, তারপর ভিসা হয়ে গেলে আপনি খুব সহজেই ঢাকা থেকে কলকাতা যেতে পারবেন। আশা করি আপনারা ঢাকা থেকে কলকাতা যেতে কি কি লাগবে সে বিষয়ে জানতে পেরেছেন।

ঢাকা থেকে কলকাতা যেতে কত সময় লাগে

বর্তমানে যারা ঢাকা থেকে কলকাতা ভ্রমণে অথবা কোন গুরুত্বপূর্ণ কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের অনেকের মনে প্রশ্ন জাগতে পারে ঢাকা থেকে কলকাতা যেতে কত সময় লাগে। বেশিরভাগ মানুষ কলকাতায় ট্রেনের মাধ্যমে যায় আবার অনেকে বিমানের মাধ্যমে যেতে চায়। সাধারণত ঢাকা থেকে কলকাতা যেতে সময় লাগে মাত্র ৫০ মিনিট থেকে ৫৫ মিনিটের মতো।

শেষ কথাঃ

আজকের পোস্টে ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত ও ঢাকা টু কলকাতা সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা ঢাকা টু কলকাতা বিমান ভাড়া কত ও ঢাকা টু কলকাতার সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment