বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত ও দূরত্ব কত ২০২৪

বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত তা সর্বশেষ আপডেট ও লন্ডন সম্পর্কে আরো বিস্তারিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের সাথে থাকুন। বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ লন্ডন ভ্রমণ করতে যায় এছাড়াও অনেকে লন্ডন কাজের উদ্দেশ্যে যেতে চায়। বাংলাদেশী অনেক বাঙালি আছে যারা লন্ডন স্টুডেন্ট ভিসা, কাজের ভিসা ও টুরিস্ট ভিসায় যেতে চায়। আবার বাংলাদেশী অনেকে বহুদিন ধরে লন্ডন জীবনযাপন করে যাচ্ছে।

তাই যারা লন্ডন যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কিছু কি ছবি সয় মাথায় রাখতে হবে যেমন বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা। কারণ বিমানের ভাড়া কখনোই স্থির থাকে না মাঝে মাঝে ডলারের রেট বেড়ে যাওয়ায় বিমান ভাড়া কম বেশি হয়ে থাকে। এজন্য অনেকে বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা তা জানতে অনলাইনে সার্চ করে থাকে। তাই আজকের পোস্টে বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত এবং আরো কিছু তথ্য তুলে ধরবো।

বাংলাদেশ টু লন্ডন বিমান ভাড়া

বর্তমানে অনেক বাঙালি যারা লন্ডন পড়ালেখা অথবা কাজের উদ্দেশ্যে যেতে চায়। আর বাংলাদেশ থেকে লন্ডন যেতে হলে অবশ্যই বিমানে করে যেতে হবে। এজন্য বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া জানার আগে আপনাকে বাংলাদেশ থেকে লন্ডন কোন কোন এয়ারলাইন্স চলাফেরা করে সে সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন।

কেননা একেক এয়ারলাইন্সের টিকেট মূল্য একেক রকম হয়। তাই অনেকে বাংলাদেশ থেকে লন্ডন কোন কোন এয়ারলাইন্স চলাফেরা করে সে সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। এজন্য সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে লন্ডন কোন কোন এয়ারলাইন্স চলাচল করে সেগুলো নিচে উল্লেখ করে দেওয়া হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, শ্রীলঙ্কান এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, মালয়েশিয়া এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, তুরস্ক বিমান এয়ারলাইন্স, ইতিহাদ এয়ারওয়েজ, ব্রিটিশ এয়ারওয়েজ ইত্যাদি এগুলো এয়ারলাইন্স বা এয়ারওয়েজ বাংলাদেশ থেকে লন্ডন চলাচল করে থাকে।

বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত

যারা লন্ডন যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকে এখনো জানে না বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা। মূলত লন্ডন যাওয়ার জন্য দুইটি এয়ারপোর্ট রয়েছে একটি হলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এই এয়ারপোর্ট ঢাকায় অবস্থিত এবং আরেকটি হলো ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এই এয়ারপোর্ট টি সিলেটে অবস্থিত। তবে বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সবচেয়ে ভালো হবে।

তবে লন্ডন যাওয়ার পূর্বে অবশ্যই বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা তা জানতে হবে। বাংলাদেশ থেকে মূলত লন্ডনের বিমান ভাড়া দুই ভাগে বিভক্ত একটি হলো ইকোনমিক ক্লাস এবং অপরটি হলো বিজনেস ক্লাস। এই দুটির ভাড়া দুই রকম বিজনেস ক্লাসের চেয়ে ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া অনেক কম। তাই প্রিয় প্রবাসী ভাইদের সুবিধার্থে ইকোনমিক ও বিজনেস ক্লাসের বিমান টিকেট মূল্য নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • বাংলাদেশ থেকে লন্ডন ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ১,৫০,০০০ থেকে ২,০০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে লন্ডন ইকোনমিক ক্লাস ভিআইপি বিমান ভাড়া হচ্ছে  ২,৫০,০০০ থেকে ২,৯৫,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে লন্ডন বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৩,০০,০০০ থেকে ৪,৫০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে লন্ডন বিজনেস ক্লাস ভিআইপি বিমান ভাড়া হচ্ছে ৪,০০,০০০ থেকে ৫,০০.০০০ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে লন্ডনের দূরত্ব কত

বর্তমানে যারা বাংলাদেশ থেকে লন্ডনে যেতে চাচ্ছে তাদের মনে অনেকের প্রশ্ন জাগতে পারে বা জানার আগ্রহ থাকতে পারে বাংলাদেশ থেকে লন্ডন কত কিলোমিটার। যারা বাংলাদেশ থেকে লন্ডন যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেই জানে না বাংলাদেশ থেকে লন্ডন কত কিলোমিটার এজন্য অনেকে গুগলে সার্চ করে থাকে।

আশা করি বাংলাদেশ থেকে লন্ডন কত কিলোমিটার সে সম্পর্কে আপনারা এখন সঠিক তথ্য পেয়ে যাবেন। বাংলাদেশ থেকে লন্ডন ৭,৯৯৭ কিলোমিটার অথবা ৪,৯৫৯ মাইল। আশা করি আপনারা বাংলাদেশ থেকে লন্ডন কত কিলোমিটার সে বিষয়ে জানতে পেরেছেন।

বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে

যারা বাংলাদেশ থেকে লন্ডন যেতে চাচ্ছেন তাদের অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে। আবার যারা লন্ডন যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের জানা নেই বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে এজন্য অনেকেই গুগলে সার্চ করে থাকে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত সময় লাগে সে সম্পর্কে নিচে উল্লেখ করে দেওয়া হলো।

বাংলাদেশ থেকে লন্ডন যেতে সর্বনিম্ন সময় লাগে ২১ ঘন্টা ২০ মিনিট থেকে ২১ ঘণ্টা ৪০ মিনিট এছাড়াও বাংলাদেশ থেকে লন্ডন যেতে সর্বোচ্চ সময় লাগতে পারে ২৩ ঘন্টা ৪০ মিনিট থেকে ২৪ ঘন্টার মতো।

শেষ কথাঃ

এখনকার অধিকাংশ স্টুডেন্ট উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য লন্ডনে পড়ালেখা করতে যায় আবার অনেকেই লন্ডনে জীবিকা নির্বাহ করতে যায়। তবে লন্ডনে যাওয়ার পূর্বে অবশ্যই বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা তা জেনে নিতে হবে। তাই আজকের পোস্টে প্রিয় লন্ডন প্রবাসী ভাইদের সুবিধার্থে বাংলাদেশ থেকে লন্ডন বিমান ভাড়া কত টাকা এবং আরো কিছু তথ্য তুলে ধরেছি। এছাড়াও এইরকম আরো নতুন কিছু তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment