দুবাই ভিসা চেক অনলাইন ও পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক ২০২৪

দুবাই ভিসা চেক অনলাইন,, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় উন্নত একটি দেশ হচ্ছে দুবাই আর দুবাইকে স্বর্ণের রাজ্য বলা হয়। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত মানুষ দুবাইয়ে বিভিন্ন কাজের জন্য এবং ভ্রমণ করার জন্য যাচ্ছে। তবে দুবাই যেতে চাইলে অবশ্যই দুবাইয়ের একটি ভিসা থাকতে হবে। খুব সহজেই আপনারা এজেন্সির মাধ্যমে দুবাইয়ের ভিসার জন্য আবেদন করতে পারবেন কিন্তু অবশ্যই বৈধভাবে ভিসা করে নিতে হবে। অনেক সময় এজেন্সির লোকেরা গ্রাহকদের সাথে প্রতারণা করে থাকে।

এজন্য অবশ্যই ভিসা পাওয়ার পর দুবাই ভিসা চেক অনলাইন অর্থাৎ অনলাইনের মাধ্যমে ভিসাটি চেক করে নিতে হবে। কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা ভিসাটি চেক না করেই দুবাই গিয়ে থাকে তবে পরবর্তী সময়ে আবার দেশে ফিরে আসা লাগে। আর সেগুলো মিথ্যা চক্রান্তে পড়ে অনেক প্রবাসীর টাকা লস হয়ে যায়। তবে আপনারা চাইলে খুব সহজেই ঘরে বসে দুবাই ভিসা চেক অনলাইন এ করতে পারবেন। তাই আজকের পোস্টে দুবাই ভিসা চেক অনলাইন এবং আরো কিছু তথ্য তুলে ধরবো।

দুবাই ভিসা চেক অনলাইন

বর্তমানে আপনারা অনলাইনের মাধ্যমে খুব সহজেই যেকোনো কাগজপত্র চেক করে নিতে পারবেন। এছাড়াও আপনারা দুবাই ভিসা চেক অনলাইন এ খুব সহজেই করে নিতে পারবেন এবং ভিসাটি আসল নাকি নকল তা জানতে পারবেন। যদি আপনার ভিসাটি নকল হয়ে থাকে তাহলে আপনি কখনোই দুবাই প্রবেশ করতে পারবেন না।

তবে যদি দুবাই কোন উপায়ে প্রবেশ করতে পারেন তারপরেও কিছুদিন পরে দেশে ফিরে আসা লাগবে। এজন্য প্রথমে আপনারা গুগল ক্রোমে প্রবেশ করে সার্চ অপশনে Dubai visa Check লিখে সার্চ করবেন। এরপর ভিসা চেক করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। সেই ওয়েবসাইটে পাসপোর্ট নাম্বার অথবা ফাইল নাম্বার দিয়ে খুব সহজে ভিসা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আপনারা যে পাসপোর্ট দিয়ে ভিসার জন্য আবেদন করেছিলেন সেই পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনের মাধ্যমে খুব সহজেই আপনার ভিসা আসল নাকি নকল এবং আরো কিছু তথ্য জানতে পারবেন। আর ভিসা করার জন্য গুরুত্বপূর্ণ একটি পার্ট হচ্ছে একটি বৈধ পাসপোর্ট। পাসপোর্ট ছাড়া আপনি কখনোই ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

আর পাসপোর্ট দিয়েই ভিসা প্রসেসিং কার্যক্রম শুরু হয় এবং পাসপোর্ট নাম্বার দিয়েই আপনারা ভিসা যাচাই করে নিতে পারবেন। আপনারা https://smartservices.icp.gov.ae/ এই লিংকে ক্লিক করলে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন অথবা গুগলে প্রবেশ করে ICP Smart Services লিখে সার্চ করলেই অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন।

  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর Public Service অপশনে ক্লিক করতে হবে।
  • তারপর ডান পাশে File Validity একটি অপশন পেয়ে যাবেন সেখানে ক্লিক করতে হবে।
  • এরপর Passport Information এবং Visa অপশন পেয়ে যাবেন সেখানে ক্লিক করতে হবে।
  • তারপর নিচে দুইটি খালি ঘর পেয়ে যাবেন সেখানে পাসপোর্ট নম্বর এবং পাসপোর্টের মেয়াদ তারিখ দিতে হবে।
  • এরপর আপনাকে দেশ সিলেক্ট করতে হবে অর্থাৎ বাংলাদেশে থাকলে বাংলাদেশ সিলেক্ট করতে হবে।
  • পরিশেষে ক্যাপচা গুলো পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করলেই ভিসার যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ দুবাই কোন কাজের চাহিদা বেশি ও শ্রমিকদের বেতন কত

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম

বর্তমানে বাংলাদেশের হাজারো লোক রয়েছে যারা দুবাই বিভিন্ন কাজের জন্য যাচ্ছে। কারণ অন্যান্য দেশের তুলনায় দুবাইয়ে প্রতিমাসে ভালো একটি পরিমাণে টাকা ইনকাম করা যায়। আবার কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা দুবাই যাওয়ার জন্য এজেন্সির মাধ্যমে ভিসার আবেদন করতেছে। আপনারা অবশ্যই ভিসা হাতে পাওয়ার পর অনলাইনের মাধ্যমে ভিসাটি চেক করে নিবেন কারণ বর্তমানে কিছু সময় এজেন্সির লোকেরা সাধারণ লোকেদের সাথে প্রতারণা করে থাকে।

তবে আপনারা চাইলে খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে দুবাই ওয়ার্ক পারমিট ভিসা অথবা অন্যান্য ভিসা চেক করে নিতে পারবেন। প্রথমে https://smartservices.icp.gov.ae/ এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার পাসপোর্ট এর নাম্বার দিলেই খুব সহজেই ভিসার যাবতীয় তথ্য পেয়ে যাবেন। আর আপনারা উপরের নিয়মগুলি অনুসরণ করলেই আশা করি দুবাই ওয়ার্ক পারমিট ভিসা বা অন্যান্য ভিসা খুব সহজেই আসল নাকি নকল তা যাচাই করে নিতে পারবেন।

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দুবাই অনেক উন্নত এবং সুন্দর আর দুবাই বিভিন্ন টুরিস্ট স্পট অর্থাৎ ভ্রমণ করা সুন্দর সুন্দর জায়গা রয়েছে। তবে দুবাই ভ্রমণ করতে চাইলে অবশ্যই দুবাই ভিজিট ভিসার এর জন্য আবেদন করতে হবে। এছাড়াও আপনাকে দুবাই ভিজিট ভিসা বৈধভাবেই বের করতে হবে। তবে অনেকের মনে ভিসা নিয়ে দুর্বলতা থাকে আবার অনেকে জানতে চায় তার ভিসাটি আসল নাকি নকল।

আপনারা খুব সহজেই অনলাইনের মাধ্যমে দুবাই ভিজিট ভিসা চেক করে নিতে পারবেন। প্রথমে গুগলে প্রবেশ করবেন এরপর ICP Smart Services লিখে সার্চ করলেই অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। সেখানে আপনার পাসপোর্ট নাম্বার এবং পাসপোর্ট এর মেয়াদ সাবমিট করলেই আপনার ভিসা সংক্রান্ত সকল তথ্য পেয়ে যাবেন। এছাড়াও আপনারা উপরে উল্লেখিত নিয়মগুলি অনুসরণ করে চেক করতে পারবেন।

শেষ কথাঃ

বাংলাদেশের হাজারো লোক রয়েছে যারা দুবাই বিভিন্ন শহরে ও ভ্রমণ করতে চায়। সাধারণত দুবাই ভ্রমণ করতে চাইলে দুবাইয়ের ভিজিট ভিসার জন্য আবেদন করে ভিসা করতে হবে। ভিসা হাতে পাওয়ার পর অনেকেই চিন্তায় থাকে তার ভিসা আসল নাকি নকল। তাই আজকের পোস্টে আপনাদের দুবাই ভিসা চেক অনলাইন এ করার নিয়মগুলি জানিয়েছি। আশা করি আপনারা দুবাই ভিসা চেক অনলাইন এ করার নিয়মগুলি জানতে পেরেছেন।

Leave a Comment