মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে ও ভিসার দাম কত ২০২৪

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে ও মালয়েশিয়া সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য জানতে চাইলে সাথে থাকুন। সারা বিশ্বের উন্নত দেশের তালিকায় আরেকটি উন্নত দেশ হচ্ছে মালয়েশিয়া। বর্তমানে বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা মালয়েশিয়ায় কাজের জন্য যেতে চাচ্ছে বা অনেকেই বহুদিন ধরে মালয়েশিয়ায় জীবন যাপন করে যাচ্ছে। দেশটি মোটামুটি অনেক উন্নত যার কারণে সব ধরনের কাজে সুযোগ সুবিধা পাওয়া যায়।

আর মালয়েশিয়ায় অল্প পরিশ্রমে অনেক টাকা ইনকাম করা যায় এজন্য বাংলাদেশের অসংখ্য মানুষ মালয়েশিয়ায় কাজের যেতে চাচ্ছে। বর্তমানে মালয়েশিয়া কিছু সমস্যার কারণে বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু মালয়েশিয়া যাওয়ার জন্য কিছু কিছু ভিসা চালু রয়েছে আপনারা চাইলে সেগুলো ভিসার মাধ্যমে মালয়েশিয়ায় কাজের জন্য যেতে পারেন। তবে মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই আপনার যেকোন একটি কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে।

কারণ মালয়েশিয়ায় কাজের উপর ভিত্তি করে বেতন দেওয়া হয়। কিন্তু আপনারা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের অবশ্যই মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে সে বিষয়ে জেনে নেওয়া প্রয়োজন। কারণ মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে বা কত টাকা খরচ হবে সে বিষয়ে জানা না থাকলে প্রতারিত হতে পারে। তাই আজকের পোস্টে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে সে বিষয়ে বিস্তারিত তথ্য জানানোর চেষ্টা করবো।

মালয়েশিয়া কোন কোন ভিসা চালু আছে

বর্তমানে বাংলাদেশ থেকে অধিকাংশ মানুষ অল্প খরচে যেকোনো একটি দেশে কাজের উদ্দেশ্যে যেতে চায়। কিন্তু তার মধ্যে বেশিরভাগ মানুষ কাজের জন্য মালয়েশিয়া যায়। কারণ মালয়েশিয়ায় অল্প পরিশ্রমে ভালো পারিশ্রমিক এবং প্রতি মাসে অনেক টাকা ইনকাম করা। তবে আপনাদের মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে সে বিষয়ে জানার আগে মালয়েশিয়া কোন কোন ভিসা চালু আছে তা জানতে হবে।

কারণ একেক ভিসার দাম একেক রকম হয়ে থাকে এজন্য আপনার ভিসার ওপর ভিত্তি করে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে। আবার অনেকেই আছে যারা মালেশিয়া কোন কোন ভিসা চালু আছে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে মালেশিয়া কোন কোন ভিসা চালু আছে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • স্টুডেন্ট ভিসা
  • টুরিস্ট ভিসা
  • কৃষি ভিসা
  • ফ্যাক্টরি ভিসা
  • কাজের ভিসা
  • এমপ্লয়মেন্ট ভিসা
  • এন্ট্রি ভিসা
  • মেডিকেল ভিসা
  • বিজনেস ভিসা ইত্যাদি।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়ায় কাজের জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে বেশিরভাগ মানুষের জানা নেই মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে। তবে মালয়েশিয়া যাওয়ার আগে অবশ্যই জেনে রাখতে হবে। কারণ মালেশিয়া যাওয়ার খরচ সম্পর্কে ধারণা না থাকলে বিভিন্ন জায়গায় প্রতারিত হতে পারেন। বর্তমানে মালয়েশিয়া সরকারি ভাবে যেতে মাত্র ৭৮ হাজার ৯৯০ টাকা লাগে।

কিন্তু বর্তমানে মালয়েশিয়ায় চাহিদা অনেক বেড়ে যাওয়ায় কারণে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকার মতো খরচ হবে। আর বর্তমানে মালয়েশিয়ার সরকার মালয়েশিয়ায় পাম বাগানের কাজ করার জন্য বাংলাদেশ থেকে প্রচুর কাজের লোক নিচ্ছে। এছাড়ও মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসায় ৫ লক্ষ থেকে ৫ লক্ষ ৫০ হাজার টাকার মতো খরচ হবে। তবে আপনারা যদি এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া যেতে পারেন তাহলে খুব অল্প টাকায় মালয়েশিয়া পৌঁছে যেতে পারবেন।

মালয়েশিয়া ভিসার দাম কত

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। কিন্তু তাদের মধ্যে অনেকেরই মালয়েশিয়া ভিসার দাম কত সে বিষয়ে ধারণা নেই। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় অধিকাংশ মানুষ কাজের জন্য যায় তবে যার যার কাজের অভিজ্ঞতা অনুযায়ী ভিসা লাগায়। কিন্তু অনেকেই জানে না মালয়েশিয়ার কোন ভিসার দাম কত।

কিন্তু মালয়েশিয়ায় যাওয়ার আগে অবশ্যই মালেশিয়া ভিসার দাম কত সে বিষয়ে জেনে নিতে হবে। কারণ একেক ভিসার একেক রকম দাম নির্ধারণ করা থাকে। এজন্য অনেকেই মালয়েশিয়া ভিসার দাম কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে মালয়েশিয়ার ভিসার দাম কত তা নিচে উল্লেখ করে দেয়া হলো।

  • এজেন্সি অথবা দালালের মাধ্যমে মালয়েশিয়া যেতে চাইলে সর্বনিম্ন ২ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা খরচ পড়বে।
  • এছাড়াও কাজের ভিসা, টুরিস্ট ভিসা ও স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়া যেতে চাইলে সর্বনিম্ন ৪ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা খরচ পড়বে।

মালয়েশিয়া টুরিস্ট ভিসার দাম কত

বাংলাদেশের অধিকাংশ মানুষ বিভিন্ন দেশে ভ্রমণ করতে অনেক পছন্দ করে। আর মালয়েশিয়া দেশটি উন্নত হওয়ায় অনেক ধরনের ভ্রমণ করার জন্য জায়গা রয়েছে। এজন্য বাংলাদেশ থেকে অনেক মানুষ আছে যারা মালয়েশিয়ায় ট্যুরিস্ট ভিসায় ভ্রমণ করতে যেতে চাচ্ছে। কিন্তু তাদের মধ্যে অনেকেরই জানা থাকে না মালয়েশিয়ার টুরিস্ট ভিসার দাম কত।

তবে আপনারা যারা মালয়েশিয়ায় ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছেন তাদের অবশ্যই টুরিস্ট ভিসার দাম সম্পর্কে ধারণা নেওয়া প্রয়োজন। আপনারা যারা মালয়েশিয়ায় টুরিস্ট ভিসায় যেতে চাচ্ছেন তাদের ভিসা খরচ অনেকটাই কম। সব খরচসহ বর্তমানে টুরিস্ট ভিসার মালয়েশিয়া যেতে চাইলে ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকার মতো খরচ পড়বে।

আরো পড়ুনঃ মালয়েশিয়া কবে খুলবে ও মালেশিয়া ভিসা আবেদন নিয়ম

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষ কাজের জন্য মালয়েশিয়ায় যেতে চায়। তবে মালয়েশিয়া যাওয়ার আগে অবশ্যই বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে জেনে নিতে হবে। কারণ মালয়েশিয়া যেতে কত টাকা খরচ হয় সে বিষয়ে ধারণা না থাকলে বিভিন্ন জায়গায় প্রতারিত হতে পারেন। এজন্য সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে সে বিষয়ে এখন আপনাদের ধারণা দেওয়ার চেষ্টা করবো।

বর্তমানে বাংলাদেশ সরকার এবং মালয়েশিয়া সরকার একটি চুক্তিবদ্ধ করেছে যেখানে মালয়েশিয়ায় বাংলাদেশের প্রতিটি শ্রমিকের বিমান ভাড়া থেকে শুরু করে যাবতীয় যত খরচ এবং ভিসা খরচ সহ সমস্ত খরচ ওই দেশের কোম্পানি বহন করবে। আর বাংলাদেশী শ্রমিকদের শুধু পাসপোর্টের খরচ এবং মেডিকেলের খরচ বহন করতে হবে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা খরচ হয় তা নিচে উল্লেখ করে দেয়া হলো।

  • বাংলাদেশী একজন শ্রমিকের সরকারিভাবে মালয়েশিয়া যেতে সর্বমোট ৭৮,৯৯০ টাকা খরচ হবে।
  • বাংলাদেশী একজন শ্রমিকের বেসরকারিভাবে মালয়েশিয়া যেতে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকার মতো খরচ হবে।

মালয়েশিয়া যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশের থেকে অনেকেই মালয়েশিয়া কাজের জন্য যেতে চাচ্ছে। তবে অনেকেরই জানা নেই মালয়েশিয়া যেতে কত বছর বয়স লাগে। তাছাড়াও আপনারা যারা মালেশিয়ায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই এ বিষয়ে জেনে নিবেন। কারণ যদি আপনার বয়স কম অথবা বেশি থাকে তাহলে ভিসা আবেদনের সময় সমস্যার সম্মুখীন হতে পারেন।

এজন্য সবার সুবিধার্থে মালয়েশিয়া যেতে কত বছর বয়স লাগে তা এখন আপনাদের মাঝে তুলে ধরবো। মালয়েশিয়া স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, কোম্পানি ভিসা, ফ্যাক্টরি ভিসা ও কাজের ভিসায় যেতে চাইলে সাধারণত আপনাদের বয়স সর্বনিম্ন ২২ হতে হবে এবং সর্বোচ্চ ৪০ বছর বয়স থাকতে হবে। আর মালয়েশিয়ায় যেতে চাইলে অবশ্যই আপনার বয়স এনআইডি কার্ডে ২২ বছর থাকতে হবে।

শেষ কথাঃ

আজকের পোস্টে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে ও মালেশিয়া সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে এবং মালয়েশিয়া সম্পর্কে আরো কিছু তথ্য জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment