ভালোবাসা নিয়ে ক্যাপশন, রোমান্টিক স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্দ

ভালোবাসা নিয়ে ক্যাপশন,, ভালোবাসা এমন এক অনুভূতি যা শুধুমাত্র অনুভব করা যায়। তবে এই ভালোবাসা একজন ছেলের জীবন অনেক কিছু করে দিতে পারে। প্রতিটি মানুষের জীবনে একবার হলেও ভালোবাসা নামক অধ্যা আসে। কিন্তু কারো জীবনে ভালোবাসা বিয়ের আগে আসে আবার কারো বিয়ের পরে নিজের স্ত্রীর প্রতি আসে। আর ভালোবাসা যেমন একজন মানুষকে আনন্দ দেয় তেমনি তাকে কষ্ট দিয়ে ধ্বংস করে দিতে পারে।

তাই কাউকে ভালোবাসতে হলে স্বার্থ ছাড়া ভালোবাসো। অনেকের জীবনে বিয়ের পর যে ভালোবাসা সৃষ্টি হয় সেই ভালোবাসা হচ্ছে সবচেয়ে মধুর ভালোবাসা। বিয়ের পর যে ভালোবাসা সৃষ্টি হয় সে ভালোবাসা সৃষ্টিকর্তা দিয়ে থাকে। আর ভালোবাসো তাকে যে তোমাকে বিনা স্বার্থে সারা জীবন ভালোবেসে যাবে। তাই ভালোবাসতে হলে বিয়ের পর নিজের বউকে ভালোবেসো কেননা ক্ষণস্থায়ী জীবনে সে ভালোবাসা পরিপূর্ণতা দেয়।

তাই আজকের পোস্টে ভালোবাসা নিয়ে ক্যাপশন, রোমান্টিক স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্দ তুলে ধরা হবে। আশা করি সবার কাছে ভালোবাসা নিয়ে ক্যাপশন, রোমান্টিক স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্দ ভালো লাগবে। দেরি না করে চলুন তাহলে দেখে নেওয়া যাক।

ভালোবাসা নিয়ে ক্যাপশন

বর্তমান যুগে ভালোবাসা হচ্ছে ছেলে ও মেয়েদের ফ্যাশন। কেননা এ যুগে কেউ সত্যিকারের ভালোবাসার অনুভূতি বুঝতে পারে না। আর এখন ভালোবাসা সবার কাছে ফ্যাশনের মতো হয়েছে। অনেকে তার প্রিয় মানুষ নিয়ে ভালোবাসা নিয়ে ক্যাপশন লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে ভালোবাসা নিয়ে ক্যাপশন অনুসন্ধান করে। তাই সবার উদ্দেশ্যে কিছু অসাধারণ ভালোবাসা নিয়ে ক্যাপশন সাজিয়েছি।

  • কাউকে যদি সারা জীবনের জন্য কাছে পেতে চাও তাহলে তাকে প্রেম ভালোবাসা দিয়ে নয় বরং তাকে বন্ধুত্বের মতো আগলে রেখো। সে এমনিতে সারা জীবনের জন্য তোমার হয়ে যাবে।
  • পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনে ভালোবাসা নামক আধাটা একবার হলেও আসবেই আর কাউকে না কাউকে ভালোবাসতে হবেই, কিন্তু হয়তো কেউ বিয়ের আগে ভালোবাসার ফাঁদে পা দিবে অথবা কেউ বিয়ের পরে।
  • তোমাকে ভালোবাসা এটা আমার দুর্বলতা নয়। বরং এটা আমার বৃহত্তম শক্তি এবং আমার সবচেয়ে বড় আত্মবিশ্বাস, যদি শক্তভাবে হাত ধরে থাকো তাহলে সবকিছুই জয় করে নিবো।
  • ভালোবাসা এমন এক আজব মনের অনুভূতি যে অনুভূতি একজন মানুষের জীবন খুব সহজেই ধ্বংস করে দিতে পারে এবং নিজেকে শেষ করে দিতে একটুও দ্বিধাবোধ করে না।
  • আমার ভালোবাসার মনের রং ছড়িয়ে দিলাম একসাথে, তুমি নিজের মতো করে রঙিয়ে নিও, অবুঝ এ মনের স্বপ্নগুলো উড়িয়ে দিলাম বাতাসে তুমি নিজের মতো করে সাজিয়ে নিও।

ভালোবাসা নিয়ে রোমান্টিক স্ট্যাটাস

জীবনে যদি কাউকে ভালোবাসো তাহলে মন দিয়ে ভালোবাসো কেননা একমাত্র ভালোবাসাই পারে একটা ছেলের জীবন উন্নতি ঘটাতে আবার একটা ছেলের জীবন ধ্বংসও করতে পারে। তাই অনেকে ভালোবাসার মানুষকে নিয়ে ফেসবুক অন্যান্য সোশ্যাল মিডিয়ায় রোমান্টিক স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে বিভিন্ন রকমের স্ট্যাটাস খোঁজ করে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু ভালোবাসার রোমান্টিক স্ট্যাটাস নিয়ে এসেছি।

  • জীবনে একজন ফিটফাট পারফেক্ট মানুষ থাকার চেয়ে বরং শান্তিপ্রিয় মানুষ থাকাটাই বেশি জরুরি। — সুশান্ত পাল
  • ভালোবাসা কখনোই জোড় করে হয় না, দুজনের মনের অনুভূতি ভালোবাসার সম্পর্কে আবদ্ধ হলে তারপরই কাওকে ভালোবাসা যায়।
  • যদি কাওকে ভালোবাসো তাহলে তাকে পরিপূর্ণ ভাবে বুঝতে শিখো, তাকে সম্পূর্ণভাবে বুঝতে না পারলে তোমার ভালোবাসার কোন মূল্য নেই।
  • টানাটানা সুন্দর এক জোড়া চোখওয়ালা মানুষ থাকার চেয়ে বরং আপনাকে সুন্দর চোখে দেখে এমন একজন মানুষের দরকার জীবনে বেশি। — সুশান্ত পাল
  • একমাত্র ভালোবাসার মানুষই পারে একটা ছেলের জীবন সফলতার গল্পে ঢুকিয়ে দিতে। আবার সেই মানুষই পারে এক নিমিষেই ওই ছেলের জীবন ধ্বংস করে দিতে।

আরো পড়ুনঃ ভালোবাসা দিবসের রোমান্টিক স্ট্যাটাস মেসেজ উক্তি

ভালোবাসা নিয়ে উক্তি

অনেকে আছে যারা প্রিয় মানুষের ভালোবাসা নিয়ে ক্যাপশন লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় ভালোবাসা প্রকাশ করার জন্য অনলাইনে ভালোবাসা নিয়ে উক্তি খোঁজ করে থাকে। তাই তাদের কথা চিন্তা করে আমরা অসাধারণ কিছু উক্তি নিয়ে এসেছি। যাদের ভালবাসা নিয়েও উক্তি প্রয়োজন তারা চাইলে এখান থেকে সংগ্রহ করে নিতে পারেন।

  • ভালোবাসা মানে শেষ হয়ে যাওয়া কথার পরেও মুখোমুখি বসে থাকা। — রফিক আজাদ
  • ভালোবাসাকে বাঁচিয়ে রাখতে হলে চাই পরস্পর পরস্পরের প্রতি সশ্রদ্ধ মনোভাব। — জাজিরা মাহাবুব
  • আমার ভালোবাসা সেই দিন সার্থক হবে যেদিন প্রিয় মানুষ তার চোখের পানি ফেলে দিয়ে বলবে, আমি শুধু তোমাকেই ভালোবাসি।
  • আমি হয়তো তোমাকে সত্যটা কখনো বলতে পারবো না, সত্যটা হলো তুমি আমার একজন প্রিয় মানুষ এবং তুমি আমার একমাত্র প্রথম ও শেষ ভালোবাসা।
  • ভালোবাসার মতো এত ভয়ংকর হৃদরোগ আর নেই। তুমি যদি কাউকে সত্যিকারের ভালবেসে থাকো তাহলে নিজের অজান্তে সেও তোমার প্রতি দুর্বল হয়ে পড়বে। — মনচারী

ভালোবাসা নিয়ে কবিতা

অনন্ত প্রেম

— রবীন্দ্রনাথ ঠাকুর

তোমারেই যেন ভালোবাসিয়াছি
শত রূপে শত বার
জনমে জনমে, যুগে যুগে অনিবার।
চিরকাল ধরে মুগ্ধ হৃদয়
গাঁথিয়াছে গীতহার,
কত রূপ ধরে পরেছ গলায়,
নিয়েছ সে উপহার
জনমে জনমে, যুগে যুগে অনিবার।
যত শুনি সেই অতীত কাহিনী,
প্রাচীন প্রেমের ব্যথা,
অতি পুরাতন বিরহমিলনকথা,
অসীম অতীতে চাহিতে চাহিতে
দেখা দেয় অবশেষে
কালের তিমিররজনী ভেদিয়া
তোমারি মুরতি এসে,
চিরস্মৃতিময়ী ধ্রুবতারকার বেশে।
আমরা দুজনে ভাসিয়া এসেছি
যুগল প্রেমের স্রোতে
অনাদিকালের হৃদয়-উৎস হতে।
আমরা দুজনে করিয়াছি খেলা
কোটি প্রেমিকের মাঝে
বিরহবিধুর নয়নসলিলে,
মিলনমধুর লাজে—
পুরাতন প্রেম নিত্যনূতন সাজে।
আজি সেই চিরদিবসের প্রেম
অবসান লভিয়াছে
রাশি রাশি হয়ে তোমার পায়ের কাছে।
নিখিলের সুখ, নিখিলের দুখ,
নিখিল প্রাণের প্রীতি,
একটি প্রেমের মাঝারে মিশেছে
সকল প্রেমের স্মৃতি—
সকল কালের সকল কবির গীতি।

ভালোবাসার রোমান্টিক ছন্দ

  •  তুমি ছিলে যেই সুখের পিছে, তাতো ছিলো আমারও কাছে। সবটুকু লুটিয়ে দিতাম তোমার পায়ে, কিন্তু আমার ভালোবাসা নয় তোমার গায়ে।
  • তুমি যদি চাঁদ হতে মন যদি হতো আকাশ, হাতে হাত রেখে শুধু ভালবেসে যেতাম, সুখগুলো যদি হৃদয় হতো তাহলে তুমি হতে হাসি, এই মন খুলে দিয়ে বলবো তোমায় অনেক ভালোবাসি.!
  • তোর জন্য আনতে পারি আকাশ থেকে তারা, তুই বললে বাচতে পারি অক্সিজেন ছাড়া। পৃথিবী থেকে লুটাতে পারি বন্ধু তোরি পায়, এবার তুই বল, এভাবে আর কত মিথ্যা বলা যায়.!
  • মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে, তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে, তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা সারা জীবন পেতে চাই তোমার ভালোবাসা।
  • আমি ছিলাম কাদা জরজরিত কালো, তুমি সব জেনেই আমায় বাসলে ভালো। তবে কেনো তুমি ছাড়লে হাত এসে মাঝ পথে, ভাঙলে কেনো প্রেমের কলস তুলে নিয়ে কাধে।

শেষ কথাঃ

আজকের পোস্টে আপনাদের মাঝে ভালোবাসা নিয়ে ক্যাপশন, রোমান্টিক স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্দ তুলে ধরা হয়েছে। আশা করি আপনারা ভালোবাসা নিয়ে ক্যাপশন, রোমান্টিক স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্দ সংগ্রহ করে নিতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেল আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন কিছু পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment