লন্ডনের ভিসার দাম কত ও লন্ডন যেতে কত টাকা লাগবে ২০২৪

ইউরোপের সবচেয়ে বৃহত্তম শহর হচ্ছে লন্ডন আর ইউরোপের মধ্যে অনেকগুলো উন্নত দেশ রয়েছে তার মধ্যে অন্যতম উন্নত শহর হচ্ছে লন্ডন। তাছাড়া অন্যান্য দেশের চেয়ে লন্ডন অনেক উন্নত। বাংলাদেশের প্রত্যেকটা ছেলের স্বপ্ন ইউরোপের মধ্যে কোন একটি দেশে কাজের উদ্দেশ্যে যাবে। তবে ইউরোপ কান্ট্রির মধ্যে যেগুলো দেশ রয়েছে সেগুলো দেশে যাওয়া অনেকটাই কঠিন।

বর্তমানে বাংলাদেশের হাজার হাজার মানুষ রয়েছে যারা লন্ডনে যেতে চাচ্ছে বা অনেকেই যাওয়ার চিন্তা-ভাবনা করছে। কিন্তু বর্তমানে অধিকাংশ লোক লন্ডন যেতে কত টাকা খরচ হয় বা লন্ডনের ভিসার দাম কত সে বিষয়ে জানেনা। বর্তমানে লন্ডন যাওয়ার জন্য যে কোন ভিসা করতে অনেক টাকা খরচ হয়ে যায়। তবে যদি লন্ডনে আপনার কোন আত্মীয়স্বজন থাকে তাহলে খুব অল্প টাকায় ভিসা করতে পারবেন।

এছাড়াও আপনি বাংলাদেশের যেকোন দালাল বা এজেন্সির মাধ্যমে লন্ডনের ভিসা আবেদন করতে পারবেন। তবে দালাল বা এজেন্সির মাধ্যমে লন্ডনের ভিসা করতে অনেক বেশি টাকা খরচ হয়ে যায়। তাই আজকের পোস্টে লন্ডনের ভিসার দাম কত ও লন্ডন যেতে কত টাকা খরচ হয় এবং সব ধরনের লন্ডনের ভিসার দাম কত সহ বিস্তারিত খরচ সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো।

লন্ডনের ভিসার দাম কত

বর্তমানে আপনি লন্ডন যাওয়ার জন্য কয়েকটি ক্যাটাগরিতে লন্ডনের ভিসার জন্য আবেদন করতে পারবেন। কিন্তু ভিসার ক্যাটাগরি অনুযায়ী নির্ভর করে লন্ডনের ভিসার দাম কত বা কত টাকা খরচ হবে কারণ একেক ভিসার দাম একেক রকম হয়ে থাকে। বর্তমানে অনেকেই লন্ডনে কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছে কিন্তু তাদের লন্ডনের ভিসার দাম কত তা জানা থাকে না।

তবে আপনারা যারা কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের লন্ডন ওয়ার্ক পারমিট ভিসায় যেতে হবে। এছাড়াও যারা লন্ডনের উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য যেতে চাচ্ছে তাদের লন্ডনের স্টুডেন্ট ভিসার জন্য অনলাইনে থেকে আবেদন করতে হবে। বর্তমানে লন্ডন যেতে চাইলে আপনার সর্বনিম্ন ৩ লক্ষ থেকে ৮ লক্ষ টাকা খরচ পড়বে।

লন্ডন ওয়ার্ক পারমিট ভিসা ২০২৪

বাংলাদেশের হাজারো লোক রয়েছে যারা লন্ডনে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। লন্ডনে কাজের জন্য যেতে চাইলে অবশ্যই আপনাকে লন্ডন ওয়ার্ক পারমিট ভিসায় যেতে হবে। কিন্তু বর্তমানে লন্ডন ওয়ার্ক পারমিট ভিসায় যেতে অনেকটাই কঠিন। লন্ডন ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাইলে অবশ্যই আপনার কাজের উপর অভিজ্ঞতা এবং ইংরেজি ভাষার ওপর দক্ষতা থাকতে হবে।

প্রতিবছরেই লন্ডনে কাজের জন্য বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়ে থাকে। তবে আপনি যদি সরকারিভাবে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে পারেন তাহলে খুব অল্প টাকায় লন্ডনে যেতে পারবে। এছাড়াও আপনি যদি বাংলাদেশের কোন এজেন্সির মাধ্যমে লন্ডন ওয়ার্ক পারমিট ভিসা তৈরি করতে চান তাহলে আপনার ৫ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে।

লন্ডন ভিজিট ভিসা ২০২৪

বাংলাদেশের অধিকাংশ মানুষ এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করতে অনেক পছন্দ করে। আর বর্তমানে লন্ডন দেশটি অনেক উন্নত এবং সুন্দর হওয়ায় অনেকে লন্ডনে ভ্রমণ করতে যায়। তবে লন্ডনে ভ্রমণ করতে চাইলে আপনাকে অবশ্যই লন্ডন ভিজিট ভিসার জন্য অনলাইন থেকে আবেদন করতে হবে। বর্তমানে যদি বাংলাদেশের কোন এজেন্সির মাধ্যমে লন্ডন ভিজিট ভিসা চান তাহলে আপনার ৩ লক্ষ থেকে ৪ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত খরচ পড়বে।

লন্ডন যেতে কত টাকা লাগবে

বর্তমানে বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা লন্ডনে যেতে চাচ্ছে কিন্তু লন্ডন যেতে কত টাকা লাগবে সে বিষয়ে জানা থাকে না। যদি আপনি লন্ডন যেতে চান তাহলে ভিসার ওপর নির্ভর করে আপনার কত টাকা খরচ পড়বে। বর্তমানে অন্যান্য ভিসার চেয়ে লন্ডনের টুরিস্ট ভিসা এবং স্টুডেন্ট ভিসায় যেতে অনেক কম খরচ হয়।

আপনারা যদি লন্ডনের স্টুডেন্ট ভিসা বা টুরিস্ট ভিসা করতে চান তাহলে ৩ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা পর্যন্ত লাগবে। এছাড়াও আপনারা লন্ডনে ওয়ার্ক পারমিট ভিসা বা কাজের ভিসায় যেতে পারবেন। বর্তমানে আপনারা যদি কাজের ভিসা বা লন্ডন ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে ৫ লক্ষ থেকে ৭ লক্ষ টাকার মত খরচ পড়বে।

আরো পড়ুনঃ লন্ডন ওয়ার্ক পারমিট ভিসার দাম কত

বাংলাদেশ থেকে লন্ডন যেতে কত টাকা লাগে

বাংলাদেশের প্রত্যেকটা মানুষ ইউরোপ কান্ট্রির যেকোনো একটি দেশে কাজের জন্য যেতে চায়। কারণ দেশটি অনেক উন্নত হওয়ায় সব ধরনের কাজকর্মে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়। এছাড়াও আপনি অল্প পরিশ্রমে বেশি টাকা ইনকাম করতে পারবেন। তবে অধিকাংশ মানুষ জানতে চায় লন্ডন যেতে কত টাকা লাগে বা কত টাকা খরচ হয়। লন্ডন যাওয়ার খরচ সম্পূর্ণ আপনার ভিসার ক্যাটাগরির ওপর নির্ভর করে। যদি আপনি লন্ডন এজেন্সির মাধ্যমে যেতে চান তাহলে সর্বনিম্ন ৪ লক্ষ থেকে ৮ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে।

লন্ডন নাগরিকত্ব পাওয়ার উপায়

বর্তমানে অনেকেই লন্ডনে কাজের জন্য যেতে চায় আর অধিকাংশ লোকেই লন্ডনের নাগরিকত্ব হওয়ার চেষ্টা করে। লন্ডনে নাগরিত্ব পাওয়ার জন্য অবশ্যই কিছু নিয়মের ওপর ধারণা থাকতে হবে। আবার অনেকে আছে যারা জানেনা লন্ডনে কিভাবে নাগরিকত্ব পাওয়া যায়। লন্ডনের নাগরিকত্ব পেতে চাইলে অবশ্যই আপনাকে লন্ডন ওয়ার্ক পারমিট ভিসা যেতে হবে। এরপর আপনাকে যেকোনো ভাবে সরকারের সুযোগ সুবিধা অনুযায়ী যেকোনো ভিসার জন্য আবেদন করতে হবে। তাহলেই আপনি লন্ডনের নাগরিক হতে পারবেন।

বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে হাজারো মানুষ রয়েছে যারা লন্ডনে যেতে চাচ্ছে কিন্তু কিভাবে বাংলাদেশ থেকে লন্ডন যাবে সে বিষয়ে জানা থাকে না। লন্ডন যেতে চাইলে আপনাকে প্রথমে লন্ডনের ভিসা করতে হবে। এছাড়াও আপনার যদি লন্ডনে কোন আত্মীয়-স্বজন থাকে তাহলে লন্ডনে যে কোন ভিসায় যেতে পারবেন। বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার জন্য কয়েকটি এজেন্সি রয়েছে আপনারা চাইলে সেগুলো এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করতে হবে। আর এইগুলো উপায় অবলম্বন করলে আপনি খুব সহজেই লন্ডন যেতে পারবেন।

শেষ কথাঃ

আজকের পোস্টে লন্ডনের ভিসার দাম কত ও লন্ডন যেতে কত টাকা এটা লাগে এবং অন্যান্য ক্যাটাগরির লন্ডনের ভিসার দাম কত সে বিষয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা লন্ডনের ভিসার দাম কত এবং অন্যান্য ক্যাটাগরির লন্ডন ভিসার দাম কত সে বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment