ইতালি কৃষি ভিসা লিংক ২০২৪ আবেদন ফরম

ইতালি কৃষি ভিসা লিংক,,পশ্চিম ইউরোপের একটি উন্নত ও সুন্দর রাষ্ট্র হচ্ছে ইতালি। এছাড়াও এই ইতালি কে ইউরোপের মধ্যে একটি ইউনিয়ন ভিত্তিক দেশ বলা হয়। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন ইতালি বিভিন্ন কাজের উদ্দেশ্যে যাবে। কারণ ইতালিতে সব ধরনের কাজেই প্রযুক্তির সুযোগ সুবিধা পাওয়া যায়। এছাড়াও অন্যান্য দেশের তুলনায় ইতালিতে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করা যায় এবং অনেক সুযোগ-সুবিধা পাওয়া যায়।

বর্তমানে ইতালিতে কাজের চাহিদা অনুযায়ী শ্রমিকদের সংখ্যা অনেক কম। এজন্য ইতালিতে বর্তমানে বিশেষ করে কাজের চাহিদা এবং শ্রমিকদের চাহিদা অনেক বেশি। এছাড়াও প্রত্যেক বছরের শুরুতেই ইতালি থেকে কৃষিকাজ এবং আরো অন্যান্য কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আর সবচেয়ে সুবিধা হলো ঘরে বসেই সেগুলো নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইনের মাধ্যমে ভিসার জন্য আবেদন করা যায়।

কিন্তু অধিকাংশ মানুষ কিভাবে ইতালি কৃষি ভিসার জন্য আবেদন করতে হয় এবং কিভাবে আবেদন ফরম পূরণ করতে হয় তা জানে না। তবে অবশ্যই ইতালি কৃষি ভিসার আবেদন এবং ফরম পূরণ করার আগে নিয়ম জেনে নিতে হবে। কারণ কোন কিছু ভুল হলে ভিসা আবেদন ফরম বাতিল হতে পারে। তাই আজকের পোস্টে ইতালি কৃষি ভিসা লিংক ২০২৪ আবেদন ফরম পূরণ করার নিয়ম এবং আরো কিছু তথ্য তুলে ধরবো।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

প্রত্যেক বছরের শুরুতেই ইতালি সরকার কৃষি কাজের জন্য বাংলাদেশসহ আরো অন্যান্য দেশে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। এছাড়াও শোনা যাচ্ছে যে ২০২৪ সালে ইতালি সরকার গত বছরের তুলনায় আরো বেশি শ্রমিক নিয়োগ দিবে। কিছু কিছু নিউজের মাধ্যমে জানা গেছে ফেব্রুয়ারি মাসের শুরুতেই ইতালি ভিসার আবেদন শুরু হয়ে যাবে। বাংলাদেশ থেকে যারা ইতালি কৃষি ভিসায় কাজের জন্য যেতে চাচ্ছে তাদের সঠিক সময়ে আবেদন ফরম পূরণ করে সাবমিট করতে হবে।

এজন্য আপনাদের প্রথমে গুগল ক্রমে প্রবেশ করে https://visa.vfsglobal.com/one-pager/italy/bangladesh/english/ এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর আপনার সামনে একটি আবেদন ফরম চলে আসবে আর সেই আবেদন ফরমের খালি ঘর গুলোতে যাবতীয় প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে ফরম পূরণ করে সাবমিট করলেই আপনার আবেদন কাজ সম্পন্ন হয়ে যাবে। এছাড়াও যদি সরকারিভাবে ভিসা পেয়ে যান তাহলে খুব অল্প খরচে ইতালি কৃষি ভিসায় যেতে পারবেন।

ইতালি ভিসা খরচ

ইউরোপের মতো উন্নত ও সুন্দর রাষ্ট্র হচ্ছে ইতালি। বর্তমানে অন্যান্য দেশের থেকে ইতালির ভিসা পাওয়া অনেক কঠিন। তবে তার পরেও বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা ইতালি কাজের জন্য যেতে চায়। ইতালিতে কয়েকটি ক্যাটাগরির ভিসা রয়েছে আর একেক ক্যাটাগরির ভিসার দাম একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে।

বর্তমানে যদি সরকারি ভাবে ইতালির ভিসা পেতে চান তাহলে ৫ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা খরচ পড়বে। এছাড়াও বেসরকারিভাবে দালালের মাধ্যমে বা এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা করে নিতে পারবেন তবে খরচ অনেক বেশি পড়বে। বর্তমানে যদি এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা করতে চান তাহলে ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা খরচ পড়বে।

ইতালি এগ্রিকালচার ভিসা

বর্তমানে বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা ইতালি এগ্রিকালচার ভিসায় কাজের জন্য যেতে চায়। তবে সরকারিভাবে যদি ইতালি এগ্রিকালচার করে নিতে পারেন তাহলে খুব অল্প টাকায় ইতালি এগ্রিকালচার ভিসায় কাজের জন্য যেতে পারবেন। এছাড়াও প্রত্যেক বছরেই ইতালি এগ্রিকালচার ভিসায় কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে।

তখন যদি ইতালি এগ্রিকালচার ভিসার জন্য আবেদন করেন তাহলে খুব অল্প টাকায় ইতালি এগ্রিকালচার ভিসা করে নিতে পারবেন। অনেকে জানে আবার অনেকে জানে না ইতালি ভিসার মধ্যে দুটি পার্থক্য রয়েছে একটি হলো সিজনাল ভিসা এবং নন সিজনাল ভিসা। যদি আপনারা এজেন্সির মাধ্যমে ইতালির ভিসা করতে চান তাহলে ৮ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা খরচ পড়বে।

ইতালি কৃষি ভিসা বেতন কত

প্রত্যেক বছরেই ইতালি থেকে কৃষি কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। অনেকেই সেই সার্কুলার অনুযায়ী ইতালি কৃষি ভিসার জন্য আবেদন করে। কিন্তু অধিকাংশ লোকের ইতালি কৃষি ভিসা বেতন কত টাকা তা জানা থাকে না। ইতালিতে ঘন্টা হিসেব করে বেতন নির্ধারণ করে দিয়ে থাকে। এছাড়াও যদি কৃষিকাজের উপর আপনার অভিজ্ঞতা থাকে তাহলে ভালো একটি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

তবে যদি আপনারা ঘন্টা চুক্তি করে ইতালিতে কৃষি কাজ করতে পারেন তাহলে প্রতিমাসে ভালো একটি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে ইতালির কৃষি ভিসার বেতন প্রতিমাসে সর্বনিম্ন ১ লক্ষ ৫০ হাজার থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত। এছাড়াও যদি কৃষি কাজের যন্ত্রের ব্যবহার করতে পারেন তাহলে প্রতিমাসে এর থেকেও আরও বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ ইতালিতে শ্রমিকদের বেতন কত ও সর্বনিম্ন বেতন কত

ইতালি ভিসা আবেদন লিংক

ইতালির বিভিন্ন ভিসার জন্য যদি আবেদন করতে চান তাহলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে। কারণ বর্তমানে অনেক হ্যাকার বা প্রতারক রয়েছে যারা বিভিন্ন ধরনের ফেক ওয়েবসাইট খুলে মানুষের কাছ থেকে তাদের প্রয়োজনীয় তথ্য নিয়ে থাকে। এরপর পরবর্তীতে ওইগুলো তথ্য দিয়ে বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করতে থাকে।

এজন্য আপনাদের অবশ্যই অরিজিনাল অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ইতালি ভিসা আবেদন কাজ সম্পন্ন করতে হবে। এজন্য অনেকেই ইতালি ভিসা আবেদনের অফিসিয়াল ওয়েবসাইট অনুসন্ধান করে। https://visa.vfsglobal.com/one-pager/italy/bangladesh/english/ আপনারা এই লিঙ্কে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ইতালির ভিসা আবেদন কাজ সম্পন্ন করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা পেতে কি কি কাগজপত্র লাগে

বাংলাদেশ থেকে ইতালি কৃষি ভিসায় যেতে চাইলে অবশ্যই একটি ইতালির ভিসা প্রয়োজন পড়বে। তবে ইতালির কৃষি ভিসা পেতে চাইলে অবশ্যই কিছু প্রয়োজনীয় কাগজপত্র লাগবে। কারণ ভিসা আবেদনের সময় সঠিক কাগজপত্র প্রধান না করলে আপনার আবেদন বাতিল হতে পারে। তাই এখন আপনাদের জানাবো ইতালি কৃষি বিষয়ে পেতে কি কি কাগজপত্র লাগে।

  • একটি বৈধ পাসপোর্ট
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • কৃষি কাজের অভিজ্ঞতা সার্টিফিকেট
  • চেয়ারম্যান কর্তৃক সনদপত্র
  • ব্যাংক স্টেটমেন্ট
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ইত্যাদি।
শেষ কথাঃ

আজকের পোস্টে ইতালি কৃষি ভিসা লিংক ২০২৪ আবেদন ফরম পূরণ করার নিয়ম এবং  কৃষি ভিসা সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা ইতালি কৃষি ভিসা লিংক ২০২৪ আবেদন ফরম পূরণ নিয়ম এবং আরো কিছু তথ্য জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment