ইতালিতে শ্রমিকদের বেতন কত ও সর্বনিম্ন বেতন কত ২০২৪

ইতালিতে শ্রমিকদের বেতন কত ও ইতালি সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে জানতে চাইলে আমাদের সাথে থাকুন। বর্তমানে সারা বিশ্বের মধ্যে আরেকটি জনপ্রিয় উন্নত দেশ হচ্ছে ইতালি। ইতালিতে সব রকমের সুযোগ সুবিধা প্রদান করা হয়। আর ইতালিতে অন্যান্য দেশের চেয়ে জনসংখ্যা কম যার কারণে কাজও বেশি এজন্য প্রতিবছর অন্যান্য দেশ থেকে ইতালিতে বিভিন্ন কাজের ভিসায় শ্রমিক নেওয়া হয়। বাংলাদেশের অনেকের স্বপ্ন একটি উন্নত দেশে যাওয়া।

এজন্য ইতালি দেশটি অনেকে বেছে নেয় শ্রমিক হিসেবে যাওয়ার জন্য। কিন্তু অনেকে জানে না ইতালিতে শ্রমিকদের বেতন কত বা কি রকম হতে পারে। তাই আজকের পোস্টে আপনাদের জানানোর চেষ্টা করব ইতালিতে শ্রমিকদের বেতন কত এবং ইতালিতে সর্বনিম্ন বেতন কত। দেরি না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক ইতালিতে শ্রমিকদের বেতন কত ও ইতালি সর্বনিম্ন বেতন কত।

ইতালিতে শ্রমিকদের বেতন কত

বর্তমানে আমাদের বাংলাদেশ থেকে অনেকে ইতালি শ্রমিক হিসাবে যেতে চাচ্ছে। ইতালিতে যারা শ্রমিক হিসেবে যেতে চাচ্ছে তাদের অবশ্যই জেনে রাখা প্রয়োজন ইতালিতে শ্রমিকদের বেতন কত। মূলত ইতালিতে বিভিন্ন কাজের ওপর ভিত্তি করে বেতন নির্ধারণ করা হয়। কেননা ইতালিতে শ্রমিকদের বেতন একেক কাজে একেক রকম বেতন দেওয়া হয়। প্রথমে বলে নেই ইতালির টাকা কে ইউরো বলা হয়।

প্রতিমাসে একজন সাধারন শ্রমিক ১০০০ ইউরো থেকে ১৫০০ ইউরোপ পর্যন্ত ইনকাম করতে পারে। তবে এর মধ্যে থেকে যারা প্রফেশনাল বা অভিজ্ঞ তারা প্রতি মাসে ৩০০০ ইউরো থেকে ৫০০০ ইউরো পর্যন্ত ইনকাম করতে পারে। এছাড়াও বিভিন্ন কোম্পানির ধরনের রয়েছে সেখানে একেক কোম্পানিতে একেক রকম বেতন নির্ধারণ করা থাকে।

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি

বর্তমান সময়ে ইতালিতে অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে। আমাদের বাংলাদেশী অনেকে আছে যারা দীর্ঘদিন ধরে ইতালিতে কাজ করে যাচ্ছে। যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চাচ্ছে তাদের অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন ইতালিতে কোন কাজের চাহিদা বেশি। তবে অনেকে জানে না কোন কাজের চাহিদা বেশি এজন্য তারা সে সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। যারা ইতালি যেতে চাচ্ছেন তাদের সুবিধার্থে ইতালিতে যেগুলো কাজের চাহিদা বেশি সেগুলো নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • কনস্ট্রাকশন
  • রেস্টুরেন্ট
  • কৃষি 
  • ইলেকট্রিক
  • মেকানিক
  • ড্রাইভিং
  • ফুড প্যাকেজিং
  • ক্লিনার ইত্যাদি।

আরো পড়ুনঃ ইতালি কৃষি ভিসা বেতন কত ও সর্বনিম্ন বেতন কত

ইতালি কোন কাজের বেতন কত

বর্তমানে ইতালিতে অনেক রকমের কাজ রয়েছে তবে একেক কাজের একেক রকম বেতন দেওয়া হয়। আমরা কম বেশি সবাই জানি ইতালি একটি উন্নত দেশ। আর ইতালি দেশটি দক্ষিণ ইউরোপের দেশ হিসাবে অনেক জনপ্রিয়। তারাও ইতালি ব্যবসার ক্ষেত্রে অনেক পরিচিত। তাই প্রতিবছর অন্যান্য দেশ থেকে ইতালিতে কাজের জন্য শ্রমিক নেওয়া হয়।

আমাদের বাংলাদেশের বেশিরভাগ মানুষের স্বপ্ন উন্নত কোন দেশে যাওয়া। তাই অনেকে উন্নত দেশের মধ্যে ইতালিকে বেছে নিয়েছে তবে অনেকের ধারণা নেই ইতালিতে কোন কাজের বেতন কি রকম হতে পারে। তাই যারা ইতালি যেতে যাচ্ছে তাদের সুবিধার্থে ইতালিতে কোন কাজের বেতন কত তা নিচে উল্লেখ করা হলো।

  • কনস্ট্রাকশন কর্মীদের ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।
  • কৃষি কাজের বেতন ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।
  • রেস্টুরেন্ট কর্মীদের ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।
  • ড্রাইভিং কর্মীদের ১ লক্ষ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।
  • ফুড প্যাকেজিং কর্মীদের ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।

ইতালি সর্বনিম্ন বেতন কত

ইতালিতে অনেক রকমের কাজ রয়েছে একেক কাজের একেক রকম বেতন কিন্তু ইতালিতে শ্রমিকদের সর্বনিম্ন বেতন ১৫০০ ইউরো থেকে ২০০০ ইউরো পর্যন্ত হয়। তবে শ্রমিকদের কাজের উপর ভিত্তি করে বেতন দেওয়া হয়। যদি কোন কাজের উপর অভিজ্ঞ হয়ে ইতালিতে শ্রমিক হিসাবে কাজ করেন তাহলে আপনার বেতন অবশ্যই বেশি হবে।

যেমন আপনি যদি চিকিৎসক হন তাহলে আপনার সর্বনিম্ন বেতন হবে ১০ হাজার ইউরো। আর যদি আপনি সাধারন কোন শ্রমিক হন তাহলে ১৫০০ ইউরো থেকে ২০০০ ইউরো পর্যন্ত বেতন সহজেই পেয়ে যাবেন।

শেষ কথাঃ

আজকের পোষ্টে ইতালিতে শ্রমিকদের বেতন কত ও ইতালি সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা ইতালিতে শ্রমিকদের বেতন কত ও ইতালি সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে বিস্তারিত তথ্য এবং আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment