ইতালি ভিসা আবেদন লিংক ও ভিসা খরচ ২০২৪

বর্তমানে অনলাইনে ইতালি ভিসা আবেদন লিংক সঠিকটা খুঁজে পাওয়া যায় না। বর্তমানে বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ রয়েছে যারা ইতালি কাজের উদ্দেশ্যে যেতে যাচ্ছে কিন্তু বর্তমানে ইতালি ভিসা পাওয়া অনেকটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে। প্রতি বছরের শুরুতে ইতালিতে বিভিন্ন কাজের জন্য শ্রমিক নিয়োগ দেওয়া হয়। আর বর্তমানে অনলাইনে ইতালি ভিসার সার্কুলার প্রকাশ হয়েছে কিনা তা দেখা যায়।

বাংলাদেশ থেকে যদি ইতালি ভিসা আবেদন করতে চান তাহলে অনলাইন থেকে প্রথমে ভিসা ফর্ম সংগ্রহ করতে হবে। কিন্তু অধিকাংশ মানুষ জানে না কোন ওয়েবসাইট থেকে ইতালি ভিসা আবেদন লিংক এ ক্লিক করে আবেদন করতে পারবে। বর্তমানে বাংলাদেশে প্রতারকের সংখ্যা বেড়ে যাওয়ায় অনেক কিছু প্রতারক ভুয়া লিংক তৈরি করে প্রতারণা করে।

আর সেগুলো লিঙ্কে ক্লিক করলে আপনার যাবতীয় সব ধরনের গুরুত্বপূর্ণ তথ্য তার কাছে চলে যাবে। তাই আপনাকে অবশ্যই ইতালির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইতালি ভিসা আবেদন লিংক এ ক্লিক করে ভিসা আবেদন সম্পন্ন করতে হবে। তাই আজকের পোস্টে ইতালি ভিসা আবেদন করার জন্য অফিসিয়াল ইতালি ভিসা আবেদন লিংক আপনাদের মাঝে উল্লেখ করবো।

ইতালি ভিসা আবেদন লিংক

বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন ইউরোপ মহাদেশের কোন একটি দেশে কাজের জন্য যাবে। ইউরোপ মহাদেশের মধ্যে আরেকটি সুন্দর এবং উন্নত দেশ হচ্ছে ইতালি। অন্যান্য দেশের তুলনায় ইতালিতে অল্প পরিশ্রমে অনেক টাকা ইনকাম করা যায়। ইতালিতে প্রতিবছরের শুরুতে ইতালি কৃষিকাজ এবং অন্যান্য কাজের জন্য শ্রমিক নিয়োগ দেওয়া হয়। আর অধিকাংশ মানুষ সহজ উপায়ে অনলাইনের মাধ্যমে ভিসা আবেদন করতে চায়।

কিন্তু অনেকে সঠিক এবং অফিসিয়াল ইতালি ভিসা আবেদন লিংক খুঁজে পাচ্ছে না। ইতালি ভিসা করার জন্য আপনাকে অবশ্যই অফিশিয়াল ইতালি ভিসা লিংক এ ক্লিক করে ভিসা আবেদন সম্পন্ন করতে হবে। আপনারা [https://visa.vfsglobal.com/bgd/en/ita/apply-visa] এই অফিসিয়াল ইতালি ভিসা লিংক বা এই ওয়েবসাইটে প্রবেশ করে ইতালি ভিসা আবেদন কাজ সম্পূর্ণ করতে পারবেন।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

বর্তমানে যারা বাংলাদেশ থেকে ইতালি ভিসা তৈরি করতে চাচ্ছেন তাদের অবশ্যই ইতালি ভিসা করার জন্য সঠিক নিয়ম জেনে রাখতে হবে। কারণ যদি আপনার ভিসা আবেদন করার মধ্যে কোন ভুল থাকে তাহলে আপনার ভিসা আবেদন বাতিল হয়ে যেতে পারে। এজন্য অনেকেই ইতালি ভিসা আবেদন করার নিয়ম জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে ইতালি ভিসা আবেদন করার সঠিক নিয়ম নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • প্রথমে আপনার ফোন অথবা ডেস্কটপের গুগল ক্রোমে প্রবেশ করতে হবে।
  • তারপর https://visa.vfsglobal.com/bgd/en/ita/apply-visa এই অফিসিয়াল লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এরপর এই লিংকে প্রবেশ করা হয়ে গেলে ভিসা টাইপস অপশনে ক্লিক করুন।
  • অ্যাপ্লাই অপশনে ক্লিক করার পর ফাঁকা ঘরগুলোতে আপনার সব ধরনের সঠিক তথ্য দিয়ে পূরণ করুন।
  • আবেদনের কাজ পুরোপুরি ভাবে শেষ হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • পরিশেষে আবেদনের ফরম সংগ্রহ করে কোন এজেন্সির মাধ্যমে ফরম জমা দিয়ে তারপর ভিসার টাকা পরিশোধ করুন।

ইতালি কৃষি ভিসা আবেদন লিংক

বর্তমানে ইতালিতে সবচেয়ে কৃষি কাজের চাহিদা বেশি। আর এজন্যই ইতালি থেকে প্রতিবছর কৃষি কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আর বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়ে ইতালিতে সব ধরনের ফসল উৎপাদন করে। প্রতিবছরই ইতালির কৃষি কাজের জন্য ইতালি কৃষি ভিসার সার্কুলার দিয়ে থাকে। এছাড়াও আপনারা চাইলে খুব সহজেই অনলাইনের মাধ্যমে ইতালি কৃষি ভিসা আবেদন কাজ সম্পন্ন করতে পারবেন।

আবার অনেকেই রয়েছে যারা ইতালি কৃষি ভিসা আবেদনের জন্য সঠিক লিংক কোনটি তা জানা থাকে না। তা এখন আপনাদের জানাবো ইতালি কৃষি ভিসা আবেদন কোন ওয়েবসাইট থেকে করতে হয়। প্রথমে গুগল ক্রমে প্রবেশ করে https://visa.vfsglobal.com/bgd/en/ita/apply-visa এই লিংকে ক্লিক করে কৃষি ভিসা আবেদন করতে পারবেন। আর উপরে উল্লেখিত নিয়ম অনুসরণ করে কৃষি ভিসার আবেদন করতে পারবেন।

আরো পড়ুনঃ ইতালিতে শ্রমিকদের বেতন কত ও সর্বনিম্ন বেতন কত

ইতালি ভিসা আবেদন ফরম

আপনি যদি ইতালির যে কোন ভিসা করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রথমে ইতালির ভিসা আবেদন ফরম সংগ্রহ করতে হবে। তাই এখন আপনাদের জানাবো ইতালি ভিসা আবেদন ফরম কোথা থেকে সংগ্রহ করতে পারবেন। প্রথমে আপনাকে google ক্রমে প্রবেশ করে [italy visa application from] লিখে সার্চ করতে হবে। তারপর আপনার সামনে সবার প্রথমে একটি অফিসিয়াল ওয়েবসাইট আসবে। এরপর সেখানে ক্লিক করে ইতালি ভিসা আবেদন ফরম সংগ্রহ করে নিতে পারবেন।

ইতালি ভিসা খরচ

বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন ইউরোপ মহাদেশের কোন একটি দেশে কাজের উদ্দেশ্যে যাবে। আর অন্যান্য দেশের তুলনায় ইতালিতে যেতে অনেক টাকা খরচ হয়ে যায়। কিন্তু আপনি যদি সরকারিভাবে ইতালি ভিসা পেয়ে যান তাহলে খুব অল্প টাকায় ইতালি পৌঁছে যেতে পারবেন।

এছাড়াও আপনি যদি ইতালির ভিসা করতে চান তাহলে এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করতে হবে। তাছাড়া আপনি যদি বাংলাদেশের থেকে  যেকোনো দালাল অথবা এজেন্সির মাধ্যমে ইতালি ভিসা করতে চান তাহলে সর্বনিম্ন ৪ লক্ষ টাকা থেকে ১৩ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়ে যাবে।

ইতালি ভিসা আবেদন করতে কি কি কাগজপত্র লাগে

আপনারা যারা ইতালি কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই প্রথমে একটি ইতালির ভিসা প্রয়োজন হবে। আর ইতালি ভিসা ভিসা পাওয়ার জন্য অবশ্যই আপনাকে ইতালি ভিসার জন্য আবেদন করতে হবে। এছাড়াও ইতালি ভিসা আবেদন করার জন্য অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র প্রয়োজন হবে। আর অনেকেই ইতালি ভিসা আবেদন করতে কি কাগজপত্র লাগে সে বিষয়ে জানা থাকে না।

তাই এখন আপনাদের জানাবো ইতালি ভিসা আবেদন করতে কি কি কাগজপত্র প্রয়োজন পড়বে। প্রথমে অনলাইনে ইতালি ভিসা আবেদন লিংক বা ইতালি অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে হবে। এছাড়াও ফর্ম এর কপি সহ প্রয়োজনীয় সব ধরনের কাগজপত্র গুলো ভিসা পাওয়ার জন্য এজেন্সিতে জমা দিতে হবে। ইতালি ভিসা আবেদনের জন্য কি কি কাগজপত্র লাগে সেগুলো নিচে উল্লেখ করা হলো।

  • একটি ৬ মাস মেয়াদের বৈধ পাসপোর্ট।
  • অনলাইনের ভিসা আবেদন ফরম ফটোকপি।
  • আবেদনকারীর ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট বা সনদপত্র।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • ভ্যালিড ভ্যাকসিনের সার্টিফিকেট।
  • আবেদন ফি রশিদের ফটোকপি।
  • ১৮ বছর বয়স সম্পন্ন এনআইডি কার্ডের ফটোকপি ইত্যাদি।

শেষ কথাঃ

আজকের পোস্টে ইতালি ভিসা আবেদন লিংক ও কৃষি ইতালি ভিসা আবেদন লিংক এবং ইতালি ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা ইতালি ভিসা আবেদন লিংক এবং ইতালি ভিসা আবেদন করার নিয়ম সহ আরো কিছু তথ্য জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটা আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment