আপন মানুষ নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা

আপন মানুষ নিয়ে স্ট্যাটাস,, পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনে আপন মানুষ এবং পর মানুষ থাকবেই। তবে সবাই কিন্তু আপন হতে পারে না আর আপন মানুষ হতে অন্তরে অন্তর ভালোবাসা থাকতে হবে। সাধারণত আপন মানুষ গুলা স্বার্থ ছাড়া সারা জীবন ভালোবেসে যায়। এখন হয়তোবা বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় একজন আরেকজনকে প্রয়োজনের জন্য আপন করে নেয়। কিন্তু পৃথিবীতে শুধু মা-বাবা এই দুইজনই তার সন্তানকে কোন প্রকার স্বার্থ ছাড়া ভালোবাসে এবং স্বার্থ ছাড়া আপন করে নেয়।

আসলে আপন মানুষ ছাড়া জীবনে একা একা পথ চলা অনেকটাই কঠিন হয়ে দাঁড়ায়। মানুষের জীবনে কে কখন আপন হয়ে আসবে কেউ বলতে পারবে না। এখন অনেকে তার প্রিয় মানুষ বা আপন মানুষ নিয়ে বিভিন্ন কথা লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় আপন মানুষ নিয়ে স্ট্যাটাস এবং আপন মানুষ নিয়ে ক্যাপশন শেয়ার করে থাকে। তাই সবার স্ট্যাটাস আরো দ্বিগুণ সুন্দর করার জন্য আজকের পোস্টে অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা তুলে ধরবো।

আপন মানুষ নিয়ে স্ট্যাটাস

আপন মানুষ হল তারায় যারা এই পৃথিবীতে আপনাকে বিনা স্বার্থে ভালবাসবে এবং সুখ-দুঃখে পাশে থাকবে। এখন অনেকে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় তার আপন মানুষ নিয়ে স্ট্যাটাস শেয়ার করে থাকে। তাই তাদের স্ট্যাটাস গুলো আরো দ্বিগুণ সুন্দর করার জন্য আমরা অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে স্ট্যাটাস সাজিয়েছি। আশা করি নিচে উল্লেখিত আপন মানুষ নিয়ে স্ট্যাটাস গুলো সবার অনেক ভালো লাগবে।

  • মানুষের খুব আপন জিনিস না হারানো পর্যন্ত ওই জিনিসের মূল্য বুঝতে পারে না, শুধু সেই জিনিসটা হারানোর পর যন্ত্রণা বুঝতে পারে।
  • পৃথিবীতে কিছু আপন মানুষ আছে যারা তাদের কষ্ট বুকে চেপে রেখেও আপনাকে সুখের হাসিয়ে রাখতে পারে।
  • আপন মানুষদের সাথে অভিমান করাটাও একরকম ভালোবাসার মতো, যে ভালোবাসা কখনো অন্য মানুষদের প্রতি আসেনা।
  • যাকে আপনি আপনার জীবনে আপন ভেবেছেন দেখবেন সেই হয়তো একদিন আপনার পথের কাটা হয়ে দাঁড়াবে।
  • যদি আপন মানুষ কখনো অভিমান করে একটা কথা বলে তাহলে ওই কথাতে কষ্ট পাওয়া যাবে না শুধু মুচকি হাসি দিয়ে সব উড়িয়ে দিতে হবে।

আপন মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস

অনেকে তার আপন মানুষের কাছ থেকে কষ্ট পেয়ে ফেসবুকে আপন মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস শেয়ার করে থাকে। আবার অনেকে মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস শেয়ার করার জন্য অনলাইনে আপন মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস অনুসন্ধান করে। তাই সবার কথা বিবেচনা করে আমরা অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস সাজিয়েছি। আপনারা চাইলে উল্লিখিত কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে ফেসবুকে ব্যবহার করতে পারেন।

  • পৃথিবীর দুঃখ কষ্ট গুলো তখনই বুকের মধ্যে জমা হয় যখন কিনা আপন মানুষগুলো বিশ্বাসঘাতকতা করে আর ছুঁড়ে ফেলে দূরে চলে যায়।
  • যদি আপন মানুষগুলো কখনো কষ্ট দেয় তাহলে পুরো পৃথিবীর সুখ এনে দিলেও হয়তো কখনো সেই কষ্টের সমান হবে না।
  • শুধুমাত্র আপন মানুষকে হারিয়ে ফেলার পর তার গুরুত্বটা বোঝা যায় সে কতটা আপন ছিল তাই আপন মানুষকে কখনো ছেড়ে দিয়ে ঠকে যেও না।
  • জীবনে আপন মানুষ থাকা চলাকালীন তার পূর্ণতা বোঝা যায় না কিন্তু তাকে হারিয়ে ফেলার পর ঠিকই বোঝা যায় তার কি যন্ত্রনা।
  • আপন মানুষগুলোর কাছ থেকে কখনো কেউ বড় কিছু আশা করে না কিন্তু এমন কিছু কিছু জিনিস আছে যেগুলো পেলে সে অনেক খুশি হয়ে যায়।

আরো পড়ুনঃ প্রিয় মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন ছন্দ ও বাণী

আপন মানুষ নিয়ে ক্যাপশন

পৃথিবীতে কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা একজন সৎ এবং সুখ-দুঃখে পাশে থাকে এরকম আপন মানুষ পায়। আসলে সবার কপালেই এইরকম আপন মানুষ মিলে না। এজন্য অনেকের আপন মানুষ নিয়ে বিভিন্ন ক্যাপশন লিখে ফেসবুকে শেয়ার করে থাকে। তাই তাদের ক্যাপশনগুলো আরো দ্বিগুণ সুন্দর করার জন্য আমরা অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে ক্যাপশন সাজিয়েছি। আশা করি উল্লেখিত ক্যাপশন গুলো সবার কাছেই অনেক ভালো লাগবে।

  • কখনোই কেউ তার আপন মানুষের কাছ থেকে বড় কিছু আশা করে না কিন্তু সব সময় তার পাশে থাকাটাই সবচেয়ে বেশি জরুরী মনে করে।
  • যখন হাজারো মানুষের ভিড়ে আপনজনদের মুখখানি দেখা যায় তখন আর এ হৃদয়ে অন্য কোন আওয়াজ শোনা যায় না।
  • এমন কিছু আপন মানুষ আছে যে আপন মানুষগুলো কখনো যদি একটু কোন কিছুতে উৎসাহ দেয় তাহলে হয়তো দুনিয়ার কোন পরাজয় এসে আপনাকে হারাতে পারবে না।
  • যখন আপন মানুষগুলোর উপর যখন বিশ্বাস নামক কিছু থাকে না তখন তাকে কখনোই আর আপন করে নেওয়ার চিন্তা ভাবা যায় না।
  • সবাই কিন্তু কখনোই আপদ মানুষ হতে পারেনা আর আপন মানুষ হতে চাইলে নিজের মধ্যে অনেক বড় মন থাকতে হয়, আপন মানুষদের জন্য শুধু সেক্রিফাইস করেই সারা জীবন কাটিয়ে দিতে হয়।

আপন মানুষ নিয়ে উক্তি

অনেকে এখন তার আপন মানুষ নিয়ে স্ট্যাটাস শেয়ার করার জন্য অনলাইনে আপন মানুষ নিয়ে উক্তি অনুসন্ধান করে। তাই সবার উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে উক্তি সাজিয়েছি। আশা করি উল্লেখিত আপন মানুষ নিয়ে উক্তি গুলো সবার কাছে অনেক ভালো লাগবে। আপনারা চাইলে নিচে উল্লেখিত আপন মানুষ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে ফেসবুক বা অন্যান্য জায়গায় ব্যবহার করতে পারেন।

  • আপনি যতই একজন মানুষকে আপন ভাবেন না কেন সে যদি আপনাকে কিছুই আপন না ভাবে তাহলে শুধু যন্ত্রণা পেয়েই যেতে হবে।
  • এই স্বার্থহীন পৃথিবীতে হয়তো তখনই অনেক বেশি কষ্ট লাগবে যখন কাছের আপন মানুষগুলোই ধোঁকা দিয়ে চলে যাবে।
  • যদি কখনো আপন মানুষদের হারিয়ে ফেলা হয় তাহলে তাকে আর আগের মতো করে ফিরে পাওয়া যায় না।
  • আপন মানুষগুলোর কাছ থেকে কোন জিনিস পাওয়ার থাকলে শুধু তার কাছের একজন মানুষের পাওয়ার অধিকার থাকে।
  • জীবনে কিছু কিছু সময় আসবে যখন আপন মানুষ বিশ্বাসঘাতকতা করে চলে যাবে কিন্তু কখনো বিশ্বাস হবে না যে এই কাজ তার ধারা সম্ভব।

আপন মানুষ নিয়ে কিছু কথা

আসলেই এখন একজন বিশ্বাসযোগ্য আপন মানুষ পাওয়া অনেক কঠিন ব্যাপার। এখন বেশিরভাগ মানুষ মানুষের আপন হয় স্বার্থের জন্য কখনোই বিনা স্বার্থে তার আপন মানুষ হয় না। আপন মানুষ হবে এমন আপনার বিপদ আপদ সুখ-দুঃখ সবসময়ই পাশে থাকবে। কখনোই বিশ্বাসঘাতকতা করে আপনাকে দূরে ফেলে চলে যাবে না।

তবে যদি পৃথিবীতে সবচেয়ে কাছের আপন মানুষ হয় তাহলে তারা হচ্ছে মা এবং বাবা। এজন্য মানুষকে আপন করে নেওয়ার আগে তাকে নিজের মত করে যাচাই করে আপন করে নিন। কিন্তু শুধু তাকে আপন করে নিলেই হবে না তার সুখ দুঃখ এবং আপনার সুখ দুঃখেও তাকে পাশে থাকতে হবে আর আপন মানুষগুলো এমনই হয়।

শেষ কথাঃ

এখন অনেকে তার আপন মানুষের কাছ থেকে কষ্ট এবং ভালোবাসা পেয়ে ফেসবুকে বিভিন্ন ধরনের আপন মানুষকে স্ট্যাটাস এবং ক্যাপশন শেয়ার করে থাকে। তাই সবার আপন মানুষ নিয়ে স্ট্যাটাস আরো দ্বিগুণ সুন্দর করার জন্য আজকের পোস্টে অসাধারণ কিছু আপন মানুষ নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা তুলে ধরেছি। আশা করি আপনারা আপন মানুষ নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা সংগ্রহ করে নিতে পেরেছেন। এছাড়াও এরকম আরো নতুন নতুন কিছু পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment