অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি

প্রত্যেক বছরের শুরুতেই অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন ধরনের কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। এ বছরেও অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা যারা অস্ট্রেলিয়ার কম খরচে যেতে চাচ্ছেন তারা অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ অনুযায়ী ভিসার জন্য আবেদন করতে পারেন। অস্ট্রেলিয়া হচ্ছে একটি উন্নত রাষ্ট্র যেখানে সব ধরনের কাজে প্রযুক্তি বা যন্ত্রের অনেক সুযোগ-সুবিধা পাওয়া যায়। এছাড়াও প্রযুক্তিগত সুবিধার কারণে অস্ট্রেলিয়ায় শ্রমিকদের পরিশ্রম অনেক কম হয়।

অন্যান্য দেশের চেয়ে অস্ট্রেলিয়ায় সব ধরনের কাজের মান অনেক বেশি এজন্য অস্ট্রেলিয়ার সব কাজেই বেতন বেশি পাওয়া যায়। বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যাদের আর্থিক সমস্যার কারণে বড় কোন রাষ্ট্রে যেতে পারে না। তবে তারা অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারিভাবে অল্প টাকায় অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে পারে। তাই আজকের পোস্টে অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য এবং অস্ট্রেলিয়া ভিসা আবেদন নিয়মগুলি তুলে ধরবো।

অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪

গত বছরের মতো এই বছরেও অস্ট্রেলিয়ার বিভিন্ন ধরনের কোম্পানি থেকে কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়েছে। আপনারা যারা সরকারিভাবে অর্থাৎ অল্প খরচে অস্ট্রেলিয়া বিভিন্ন কাজের জন্য যেতে চাচ্ছেন তারা এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে পারেন।

এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ থেকে হাজারো মানুষ অস্ট্রেলিয়া কাজের জন্য যাবে কিন্তু তাদের জানা নেই অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তিতে কি কি ধরনের কাজ থাকতে পারে। তাই এখন আপনাদের জানাবো অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তিতে কি কি ধরনের কাজ থাকতে পারে।

  • ক্লিনারের কাজ
  • লন্ড্রি ম্যান
  • প্রসেস ওয়ার্কার – ফুড ইন্ডাস্ট্রি
  • ফ্যাক্টরি প্রোডাকশন ওয়ার্কার ইত্যাদি।

অস্ট্রেলিয়া শ্রমিকদের বেতন কত

বাংলাদেশ থেকে হাজারো শ্রমিক রয়েছে যারা অস্ট্রেলিয়া সরকারি এবং বেসরকারিভাবে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। কিন্তু অধিকাংশ শ্রমিকের জানা নেই অস্ট্রেলিয়া শ্রমিকদের বেতন কত বা কি পরিমাণে বেতন দিয়ে থাকে। এছাড়াও আপনারা যারা অস্ট্রেলিয়া শ্রমিক হিসেবে কাজের জন্য যেতে চাচ্ছেন তারা অবশ্যই শ্রমিকদের বেতন সম্পর্কে ধারণা নিয়ে রাখবেন। কারণ অস্ট্রেলিয়ায় শ্রমিকদের পদে বিভিন্ন ক্যাটাগরির কাজ পাওয়া যায়।

তাই এখন আপনাদের অস্ট্রেলিয়া শ্রমিকদের বেতন সম্পর্কে বিস্তারিত ধারণা দিবো। যারা অস্ট্রেলিয়ায় ক্লিনার পদে শ্রমিক হিসেবে যাবে তাদের এক বছরের বেতন ৫২,১৬৩ ডলার যা বাংলাদেশী টাকায় হিসেব করলে এক বছরের বেতন আসে ৩,৮৩৭,৬৯১ টাকা। এছাড়াও যারা প্রসেস ওয়ার্কার (ফুড ইন্ডাস্ট্রি) তাদের বেতন প্রতি ঘন্টায় ২৬.৭৩ ডলার যা বাংলাদেশী টাকায় হিসেব করলে প্রতি ঘন্টায় ২৬০০ টাকা।

যারা অস্ট্রেলিয়ায় লন্ড্রি ম্যান পদে শ্রমিক হিসেবে যাবে তাদের এক বছরের বেতন ৫২,১৬৩ ডলার যা বাংলাদেশী টাকায় হিসেব করলে এক বছরের বেতন ৩,৮৩৭,৬৯১ টাকা। এছাড়াও যারা ফ্যাক্টরি প্রোডাকশন ওয়ার্কার তাদের বেতন প্রতি ঘন্টায় ২৮.১৯ ডলার যা বাংলাদেশী টাকায় হিসেব করলে প্রতি ঘন্টায় ২৮০০ টাকা। এছাড়াও যদি কাজের উপর অভিজ্ঞতা থাকে তাহলে এর চেয়েও বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ নতুন বিজ্ঞপ্তি

অস্ট্রেলিয়া ভিসা আবেদন করার নিয়ম

অস্ট্রেলিয়া যেতে চাইলে অবশ্যই অস্ট্রেলিয়ার একটি ভিসার প্রয়োজন পড়বে। আর অস্ট্রেলিয়ার ভিসা পেতে চাইলে অবশ্যই অনলাইনে অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে হবে। যদি অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে চান তাহলে অস্ট্রেলিয়ার ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে। আবার অনেকেই জানে না অস্ট্রেলিয়ার ভিসার জন্য কিভাবে আবেদন করতে হয়। তাই এখন আপনাদের মাঝে অস্ট্রেলিয়া ভিসা আবেদন করার নিয়ম গুলি তুলে ধরবো।

  • প্রথমত আপনাকে এমপ্লয়মেন্ট নমিনেশন স্কিম (ENS) ভিসার জন্য আবেদন করতে হবে। এই ভিসার মাধ্যমে দক্ষ কর্মীরা তাদের নিয়োগকর্তার ধারা মনোনীত হয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করে বিভিন্ন কাজ করতে পারবে।
  • তারপর আপনাকে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে এবং বাংলাদেশের অস্ট্রেলিয়ার এম্বাসিতে গিয়ে যোগাযোগ করে এপয়েন্টমেন্ট নিতে হবে।
  • এরপর আপনাকে এম্বাসি থেকে সব ধরনের কাগজপত্র সংগ্রহ করতে হবে এবং আরো অন্যান্য কাগজপত্র সংগ্রহ করতে হবে।
  • তারপর আপনাকে ইন্টারভিউ দিতে হবে ও বায়োমেট্রিক পরীক্ষা সম্পাদনের পর ভিসা ফি এবং ভিসা আবেদন ফরম সহ যাবতীয় সব ধরনের কাগজপত্র গুলো জমা দিলেই আপনার অস্ট্রেলিয়া ভিসা আবেদন কাজ সম্পন্ন হয়ে যাবে।

শেষ কথাঃ

আজকের পোস্টে অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য এবং অস্ট্রেলিয়া ভিসা আবেদন করার নিয়ম গুলি জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। যদি আজকের আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment