বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ নতুন বিজ্ঞপ্তি

বর্তমানে বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়া বিভিন্ন ভিসায় যাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশে কর্মস্থান তৈরি করতে বোয়েসেল প্রতিষ্ঠান অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর বোয়েসেল হচ্ছে বাংলাদেশের সরকার কর্তৃক অর্থাৎ সরকারি একটি মালিকানা প্রতিষ্ঠান। প্রত্যেক বছরের শুরুতেই অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। বর্তমানে অস্ট্রেলিয়া কাজের ভিসার আবেদন করতে চাইলে অবশ্যই বোয়েসেলের সাহায্য নিতে হবে।

তবে কিছুদিন আগে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ বা সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বর্তমানে বাংলাদেশে হাজারো শ্রমিক রয়েছে যাদের আর্থিক সমস্যার কারণে বড় কোন রাষ্ট্রে যেতে পারে না। তবে সরকার কর্তৃক বাংলাদেশের বেকার শ্রমিকদের জন্য অল্প খরচে বিদেশে পাঠিয়ে থাকে। এছাড়াও সরকারিভাবে যদি ভিসা পেয়ে যান তাহলে খুব অল্প খরচে অস্ট্রেলিয়া যেতে পারবেন। বাংলাদেশের হাজার শ্রমিক রয়েছে যারা বোয়েসেলের নিয়োগের জন্য অপেক্ষা করে।

কারণ বর্তমানে অস্ট্রেলিয়া যেকোন ভিসা তৈরি করতে অনেক টাকা খরচ হয় এবং ভিসা তৈরি করা অনেক কঠিন। তবে যখন অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন কাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তখন সরকারিভাবে বোয়েসেলের সাহায্য নিয়ে অস্ট্রেলিয়া বিভিন্ন ভিসার জন্য আবেদন করতে পারেন। এতে আপনারা অল্প খরচে খুব সহজে অস্ট্রেলিয়া যেতে পারবেন। তাই আজকের পোস্টে আপনাদের মাঝে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরবো।

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ

অস্ট্রেলিয়া হচ্ছে একটি উন্নত রাষ্ট্র আর অস্ট্রেলিয়ার বিভিন্ন কাজের জন্য আবেদন করতে চাইলে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং কাজের ওপর অভিজ্ঞতা থাকতে হবে। কারণ শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা না থাকলে বোয়েসেল কখনোই আপনার ভিসা আবেদন গ্রহণ করবে না। কারণ বর্তমানে শুধুমাত্র বোয়েসেল সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সুযোগ করে দেয়।

এছাড়াও অল্প খরচে অস্ট্রেলিয়ায় বিভিন্ন কাজের জন্য পাঠিয়ে থাকে। বর্তমানে যদি বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে চান তাহলে সরকারি মোতাবেক ভিসা ফি পরিশোধ করতে হবে। এছাড়াও কিছুদিন আগে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা নতুন বছরের শুরুতেই বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়ার ভিসার জন্য আবেদন করতে পারবেন।

বোয়েসেল থেকে বিশেষ ধরনের কয়েকটি কাজের নিয়োগ প্রকাশ করেছে। আপনারা চাইলে সেগুলো কাজের জন্য আবেদন করতে পারেন কিন্তু অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। তাই এখন আপনাদের মাঝে বোয়েসেল থেকে যে কয়টি কাজের নিয়োগ প্রকাশ করেছে সেগুলো কাজের ভিসার জন্য আবেদন করতে কি কি যোগ্যতা লাগে সেগুলো তুলে ধরবো।

  • ওয়েল্ডার – অস্ট্রেলিয়ায় ওয়েল্ডার কাজের চাহিদা এবং কাজের মান অনেক বেশি। অস্ট্রেলিয়ায় যদি এই কাজে যেতে পারেন তাহলে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। অস্ট্রেলিয়া ওয়েল্ডার কাজের ভিসা করতে চাইলে সর্বনিম্ন ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার সর্বনিম্ন স্কোর ৫ থাকতে হবে তাহলে ওয়েল্ডার কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন।
  • প্লাম্বার – অস্ট্রেলিয়ার প্লাম্বার কাজের চাহিদাও অনেক আর প্লাম্বার কাজের ভিসার আবেদন করতে চাইলে প্লাম্বার কাজের উপর সর্বনিম্ন ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার সর্বনিম্ন স্কোর ৪-৫ থাকতে হবে তাহলে আপনি প্লাম্বার কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন।
  • বয়লার মার্কেস – বয়লার মার্কেস কাজের জন্য যদি আবেদন করতে চান তাহলে আপনার কাজের অভিজ্ঞতা সর্বনিম্ন ৫ বছর দেখাতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার স্কোর সর্বনিম্ন ৫ পয়েন্ট থাকতে হবে তাহলে আপনি এই কাজের জন্য আবেদন করতে পারবেন।
  • স্টোন মেসন – সাধারণত স্টোন মেসন বলতে নির্মাণের কাজকে বুঝানো হয়। যদি এই স্টোন মেসন কাজের জন্য আবেদন করতে চান তাহলে আপনার সর্বনিম্ন ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার স্কোর সর্বনিম্ন ৫ থাকতে হবে তাহলে এই স্টোন মেসন কাজের জন্য আবেদন করতে পারবেন।
  • রেস্টুরেন্ট শেফ – অস্ট্রেলিয়ায় রেস্টুরেন্ট শেফ এর কাজে জন্য আবেদন করতে চাইলে ফাইভ স্টার হোটেলে সর্বনিম্ন ৪-৫ বছরের অভিজ্ঞতা দেখাতে হবে এবং সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে এবং সর্বোচ্চ বয়স ৪০ বছর থাকতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার স্কোর সর্বনিম্ন ৭ থাকতে হবে তাহলে আপনি এই কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন।
  • নার্স – অস্ট্রেলিয়ায় নার্সের কাজের ভিসার জন্য যদি আবেদন করতে চান তাহলে সর্বনিম্ন ৬ বছরের নার্সের কাজের অভিজ্ঞতা দেখাতে হবে। এছাড়াও IELTS পরীক্ষার স্কোর সর্বনিম্ন ৭ থাকতে হবে তাহলে নার্স এর কাজের জন্য আবেদন করতে পারবেন।

বোয়েসেল নিয়োগ ২০২৪

প্রত্যেক বছরেই বোয়েসেল সরকারি প্রতিষ্ঠান থেকে বিভিন্ন দেশের শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। বোয়েসেল হচ্ছে একটি সরকারি কর্তৃক প্রতিষ্ঠান আর বোয়েসেল প্রতিষ্ঠানকে বিদেশি টাকা রপ্তানির কর্তৃক প্রতিষ্ঠানও বলা চলে। বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা অল্প খরচে এই বোয়েসেল সরকারি প্রতিষ্ঠান থেকে বিভিন্ন দেশে কাজের জন্য যাচ্ছে।

এছাড়াও এই বোয়েসেল প্রতিষ্ঠান বিশ্বের অন্যান্য দেশের সরকারি সার্কুলার অনুযায়ী বাংলাদেশের হাজারো শ্রমিকদের অল্প খরচে সরকারিভাবে বিভিন্ন দেশে পৌঁছে দেয়। বর্তমানে এই ২০২৪ সালে বোয়েসেল সরকারি প্রতিষ্ঠান থেকে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আর আপনারা নতুন বছরের শুরুতেই বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ দেখে অস্ট্রেলিয়ার কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন।

আরো পড়ুনঃ সরকারিভাবে অস্ট্রেলিয়া যাওয়ার আবেদন শুরু কবে

বোয়েসেল সার্কুলার

সরকারি বোয়েসেল প্রতিষ্ঠানের একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। আর বোয়েসেল ওয়েবসাইটে অন্যান্য দেশের শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট প্রকাশ করে থাকে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিস লিমিটেড এটিকে সংক্ষেপে বোয়েসেল বলা হয়। আর আপনারা এই বোয়েসেল সার্কুলার অনুযায়ী নিজেদের কাজের অভিজ্ঞতা অনুযায়ী ভিসার জন্য আবেদন করতে পারেন।

আপনারা গুগলে বোয়েসেল সার্কুলার লিখে সার্চ করলেই বোয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। অথবা https://boesl.gov.bd/ এই লিংকে ক্লিক করলে বোয়েসেল সার্কুলার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। এছাড়াও আপনারা বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিভিন্ন দেশের শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট জেনে নিতে পারবেন।

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের যোগ্যতা

বর্তমানে আপনারা যদি বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ দেখে অস্ট্রেলিয়ার বিভিন্ন কাজের ভিসার জন্য আবেদন করতে চান তাহলে অবশ্যই কিছু যোগ্যতা থাকতে হবে। কারণ বোয়েসেল সরকারি প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী অবশ্যই কিছু বিষয়ের ওপর যোগ্যতা থাকতে হবে। বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে চায়।

কিন্তু তাদের মধ্যে কিছু সংখ্যক লোকের বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ এর কি কি যোগ্যতা বা কি কি কাগজপত্র লাগে তা জানা থাকে না। এছাড়াও অনেকের বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ এর যোগ্যতা বা কি কি কাগজপত্র লাগে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই এখন আপনাদের জানাবো বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের জন্য কি কি যোগ্যতা লাগে।

  • পাসপোর্ট এর রঙিন ফটোকপি
  • IELTS যোগ্যতা সার্টিফিকেট
  • ইংরেজিতে লেখা ১ কবি সিভি
  • যে কাজের জন্য যাবেন সেই কাজের ৪ – ৫ বছরের অভিজ্ঞতা ইত্যাদি।

বোয়েসেল অফিসের ঠিকানা

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা বিভিন্ন দেশে যাওয়ার জন্য বোয়েসেল অফিসের ঠিকানা অনুসন্ধান করে। কারণ একমাত্র বোয়েসেলের মাধ্যমে সরকারিভাবে বিশ্বের বড় বড় দেশে অল্প খরচে যাওয়া যায়। এছাড়াও আরো কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা বোয়েসেল অফিসের লোকেদের সাথে সরাসরি কথা বলে ভিসার জন্য আবেদন করতে চায়। তাই এখন আপনাদের মাঝে বোয়েসেল অফিসের ঠিকানা তুলে ধরবো।

  • ৭১, ৭২ ইস্কাটন গার্ডেন প্রবাসী কল্যাণ ৪র্থ তলা ভবন-ঢাকা
  • যোগাযোগ নাম্বার – ০১৭৬৫-৪১১৬৫৩
  • পিএনবিএক্স – ৪৮৩১৭৫১৫,৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫

শেষ কথাঃ

আজকের পোস্টে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ নতুন বিজ্ঞপ্তি এবং সরকারি বোয়েসেল প্রতিষ্ঠানের বিস্তারিত তথ্য তুলে ধরেছি। আশা করি আপনারা বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ এবং বোয়েসেল প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment