বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে ও আরো কিছু বিস্তারিত তথ্য জানতে চাইলে আমাদের সাথে থাকুন। ইউরোপ দেশের মতো সুন্দর একটি দেশ হলো রোমানিয়া। সারা বিশ্বের উন্নত দেশের তালিকায় রোমানিয়া একটি। আর দেশটি উন্নত হওয়ায় সব ধরনের কাজে সুযোগ সুবিধা পাওয়া যায়। বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষ রোমানিয়া কাজের উদ্দেশ্যে যেতে চায়। কিন্তু বেশিরভাগ মানুষ কাজের করার চেয়ে রোমানিয়া যায় স্বপ্নের ইউরোপ দেশে অবস্থান করার জন্য।

বর্তমানে বাংলাদেশের অনেক মানুষ আছে যারা রোমানিয়া কাজের উদ্দেশ্যে যেতে চায়। তবে তাদের বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা থাকে না। যারা রোমানিয়া কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা নিয়ে রাখবেন। কেননা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা না থাকলে প্রতারকদের কাছে প্রতারিত হতে পারেন।

এজন্য প্রথমে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে বিস্তারিত জেনে নিবেন। আবার অনেকে আছে যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই আজকের পোস্টে যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চাচ্ছে তাদের সুবিধার্থে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে ও রোমানিয়া সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য তুলে ধরবো।

রোমানিয়া কোন কোন ভিসা চালু আছে

বর্তমানে উন্নত দেশগুলোর তালিকায় রোমানিয়া রয়েছে। বাংলাদেশ থেকে অনেক মানুষ আছে যারা রোমানিয়া কাজের উদ্দেশ্যে যেতে চায়। আর বেশিরভাগ মানুষের মূল উদ্দেশ্য হলো রোমানিয়া থেকে ইউরোপ দেশে অবস্থান করবে। এজন্য বেশিরভাগ মানুষ রোমানিয়া যেতে চায়। অনেকে আছে যারা রোমানিয়া যেতে চাচ্ছে তবে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা নেই।

কিন্তু আপনাদের রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে জানার আগে রোমানিয়া কোন কোন ভিসা চালু আছে সে বিষয়ে জেনে নিতে হবে। কেননা রোমানিয়া একেক ভিসার একেক রকম মূল্য নির্ধারণ করা থাকে। আবার অনেকেই রোমানিয়া কোন কোন ভিসা চালু আছে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে রোমানিয়া কোন কোন ভিসা চালু আছে তা নিচে সংক্ষিপ্ত আকারে উল্লেখ করে দেওয়া হলো।

  • টুরিস্ট ভিসা
  • স্টুডেন্ট ভিসা
  • বিজনেস ভিসা
  • ওয়ার্ক পারমিট ভিসা
  • ড্রাইভিং ভিসা ইত্যাদি।

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

বর্তমানে আমাদের বাংলাদেশে অনেক মানুষ আছে যারা কাজের উদ্দেশ্যে রোমানিয়া যেতে চাচ্ছে। কিন্তু বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা নেই। যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চাচ্ছেন বা যাওয়ার চিন্তা-ভাবনা করছেন তারা অবশ্যই বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা নিয়ে রাখবেন। কেননা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে ধারণা না থাকলে পরবর্তী সময়ে সমস্যার সম্মুখীন হতে পারেন।

আবার অনেকে আছে যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে বিস্তারিত জানার জন্য অনলাইন অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে তা এখন সংক্ষিপ্ত আকারে তুলে ধরবো। দেরি না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক বাংলাদেশ থেকে রোমে নিয়ে যেতে কত টাকা লাগে।

  • বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে সর্বনিম্ন ৬ লক্ষ থেকে সর্বোচ্চ ৮ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে। তবে আপনার ভিসার ক্যাটাগরি অনুযায়ী টাকা কম অথবা একটু বেশি লাগতে পারে। এছাড়াও সম্পূর্ণভাবে আপনার ভিসার ওপর নির্ভর করে রোমানিয়া যেতে কত টাকা লাগবে। কারণ একেক ভিসার মূল্য একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে।
  • তাছাড়া আপনারা যদি দালালের মাধ্যমে রোমানিয়া যেতে চান তাহলে সর্বনিম্ন ৮ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত খরচ হবে। কিন্তু আপনারা সব সময় চেষ্টা করবেন সরকারিভাবে রোমানিয়া যেতে এতে আপনারা ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকার মধ্যে রোমানিয়া পৌঁছে যেতে পারবেন।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

রোমানিয়া ভিসার দাম কত ২০২৪

বাংলাদেশের অনেক মানুষ আছে যারা রোমানিয়া যেতে চাচ্ছে। আর আপনারা যারা রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই ভিসার মাধ্যমে যেতে হবে। বর্তমানে রোমানিয়া টুরিস্ট ভিসা, স্টুডেন্ট ভিসা, বিজনেস ভিসা, ড্রাইভিং ভিসা ও ওয়ার্ক পারমিট ভিসা চালু আছে। কিন্তু একেক ভিসার দাম একেক রকম হওয়ায় অনেকেই বুঝতে পারে না রোমানিয়া ভিসার দাম কত। এজন্য অনেকে আছে যারা রোমানিয়া ভিসার দাম কত সে বিষয়ে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে।

তাই সবার সুবিধার্থে রোমানিয়া ভিসার দাম কত বা রোমানিয়া কোন ভিসার দাম কত সে বিষয়ে এখন জানানোর চেষ্টা করব। রোমানিয়া ভিসার দাম সর্বনিম্ন ৬ লক্ষ্য থেকে সর্বোচ্চ ৮ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। কিন্তু আপনার ভিসার ক্যাটাগরি অনুযায়ী ভিসার মূল্য নির্ধারণ করা থাকে। এজন্য সবার সুবিধার্থে রোমানিয়া কোন ভিসার কত দাম তা নিচে সংক্ষিপ্ত আকারে উল্লেখ করে দেওয়া হলো।

  • সরকারিভাবে রোমানিয়ার টুরিস্ট ভিসার দাম হচ্ছে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা।
  • সরকারিভাবে রোমানিয়ার ড্রাইভিং ভিসার দাম হচ্ছে ৬ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা।
  • সরকারিভাবে রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসার দাম হচ্ছে ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা।
  • সরকারিভাবে রোমানিয়ার বিজনেস ভিসার দাম হচ্ছে ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকা।
  • বেসরকারিভাবে রোমানিয়ার বিজনেস ভিসার দাম হচ্ছে ৮ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা।
  • সরকারিভাবে রোমানিয়ার স্টুডেন্ট ভিসার দাম হচ্ছে (স্কলারশিপ পেলে) ৭০ ইউরো থেকে ৭৫ ইউরো।
  • বেসরকারিভাবে রোমানিয়ার স্টুডেন্ট ভিসার দাম হচ্ছে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা।

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে

বর্তমানে যারা বাংলাদেশ থেকে রোমানিয়া কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের অনেকের জানার আগ্রহ থাকতে পারে বাংলাদেশ থেকে যেতে কত সময় লাগে। এজন্য অনেকে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে সে বিষয়ে ধারণা নেওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে তা এখন আপনাদের মাঝে সংক্ষিপ্ত আকারে তুলে ধরবো।

আপনারা কমবেশি সবাই জানেন যে কোন দেশে বা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে হলে প্লেনে করে যেতে হবে। সাধারণত প্লেনে করে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে সর্বোচ্চ ১৫ ঘন্টা সময় লাগবে। কিন্তু যাত্রা পথে কোন সমস্যার কারণে ১০ মিনিট কম অথবা বেশি লাগতে পারে।

শেষ কথাঃ

আজকের পোস্টে বাংলাদেশ থেকে রহমানিয়া যেতে কত টাকা লাগে ও রোমানিয়া ভিসার দাম কত সহ আরো কিছু তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে এবং রোমানিয়া ভিসার দাম কত সে বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়া এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment