বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে ও কি কি ভিসা আছে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে,,বর্তমানে সারা বিশ্বের দেশগুলোর মধ্যে থেকে জনপ্রিয় একটি দেশ হচ্ছে আমেরিকা। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন আমেরিকার যাওয়া। বর্তমানে বাংলাদেশের অনেকে আছে যারা আমেরিকা বসবাস করতেছে। আবার অনেকে আছে যারা আমেরিকা যাওয়ার চিন্তাভাবনা করতেছে। আমেরিকা অনেক ভাবে যাওয়া যায় আপনি চাইলে বৈধভাবেও যেতে পারবেন আবার অবৈধভাবেও যেতে পারবেন।

বাংলাদেশি অনেকের আছে তাদের স্বপ্ন আমেরিকা যাবে তবে তাদের জানা নেই বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে এটা জানার জন্য অনেকে অনলাইনে অনুসন্ধান করে আবার কত টাকা লাগবে তা না জানার কারণে তারা ভিসা আবেদন করতে পারছে না। তাই আজকের পোষ্টে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত আপনাদের মাঝে তুলে ধরবো

আমেরিকা কোন কোন ভিসা চালু আছে

বর্তমানে পুরো বিশ্বের দেশগুলোর মধ্যে থেকে উন্নত দেশ হলো আমেরিকা। আর পুরো বিশ্বের আর্থিক ও শাসন ক্ষমতার মূল উৎস হচ্ছে আমেরিকা। আমাদের বাংলাদেশের অনেক মানুষের স্বপ্ন এই আমেরিকা যাওয়া। অনেকে আমেরিকা যেতে চায় তবে তাদের জানা নেই আমেরিকা যেতে ভিসার জন্য কত টাকা লাগবে।

কিন্তু তার আগে আপনাদের জেনে নেওয়া দরকার আমেরিকা কোন কোন ভিসা চালু রয়েছে। বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়ার জন্য অনেক রকমের ভিসা চালু রয়েছে তবে একেক ভিসার একেক মূল্য। চলুন তাহলে জেনে নেওয়া যাক আমেরিকা যাওয়ার জন্য কোন কোন ভিসা চালু রয়েছে।

  • Student Visa – স্টুডেন্ট ভিসা।
  • Tourist Visa – টুরিস্ট ভিসা।
  • Work Visa – কাজের ভিসা।
  • Medical Visa – চিকিৎসা ভিসা।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

আমাদের বাংলাদেশে অনেকে আছে যারা আমেরিকা যাওয়ার চিন্তা-ভাবনা করতেছে বা যেতে চাচ্ছেন। তবে বেশিরভাগ মানুষেরই ধারণা নেই বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে। আবার অনেকে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করছে। এজন্য তারা আমেরিকা যাওয়ার ভিসার জন্য আবেদন করতে পারছে না। তাই সকল গ্রাহকের সুবিধার্থে আমেরিকা যেতে কত টাকা লাগবে তা এখন নিচে উল্লেখ করে দেওয়া হবে।

  •  কাজ এবং ধর্মীয় ভিসা আবেদন করতে ২০,৭১০ টাকা লাগবে।
  •  অভিবাসী ভিসার জন্য আবেদন করতে ১৭,৪৪০ টাকা লাগবে।
  •  কাজের ভিসার জন্য খরচ পরবে ২৮,৮৮৫ টাকা।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত সময় লাগে

আমাদের বাংলাদেশে অনেকে আছে যারা আমেরিকা যাওয়ার চিন্তা-ভাবনা করতেছে বা যেতে চাচ্ছেন। তবে বেশিরভাগ মানুষেরই ধারণা নেই বাংলাদেশ থেকে আমেরিকা যেতে হলে কত টাকা লাগবে। আবার অনেকে আমেরিকা যেতে কত টাকা লাগবে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করছে। এজন্য তারা আমেরিকা যাওয়ার ভিসার জন্য আবেদন করতে পারছে না। তাই সকল গ্রাহকের সুবিধার্থে আমেরিকা যেতে কত টাকা লাগবে তা এখন নিচে উল্লেখ করে দেওয়া হবে।

  •  বাংলাদেশ থেকে আমেরিকায় কখনো সরাসরি বিমানে যাওয়া যায় না। তাই প্রথমে আপনাকে বাংলাদেশ থেকে দুবাই এয়ারপোর্টে যেতে হবে। তারপর সেখান থেকে যেতে ৫ ঘন্টার উপরে সময় লাগবে।
  •  আপনাকে ডুবাই এয়ারপোর্ট থেকে আমেরিকা যাওয়ার জন্য আরেকটি বিমানে যেতে হবে। তারপর দুবাই থেকে সরাসরি আপনি আমেরিকা যেতে পারবেন।
  •  দুবাই এয়ারপোর্ট থেকে সরাসরি আমেরিকা যেতে আপনার ১৫ ঘণ্টার উপরে সময় লাগবে। অর্থাৎ বাংলাদেশ থেকে মোট আমেরিকা বিমানে যেতে আপনার ২১ ঘন্টার উপরে সময় লাগবে।

বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত

বর্তমানে যারা বাংলাদেশ থেকে আমেরিকা কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে রাখতে হবে। যারা বাংলাদেশ থেকে আমেরিকা যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে আমেরিকার বিমান ভাড়া কত সে বিষয়ে ধারণা রাখতে হবে কেননা এ বিষয়ে ধারণা না থাকলে প্রতারিত হতে পারেন। এজন্য অনেকেই বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে আমেরিকা বিমান ভাড়া কত তা নিচে উল্লেখ করে দেয়া হলো।

  •  বাংলাদেশ থেকে নিউইয়র্ক বিমান ভাড়া ১৪০০ ডলার থেকে ১৬০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে শিকাগো বিমান ভাড়া ১৪০০ ডলার থেকে ১৬৫০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে বোস্টন বিমান ভাড়া ১৫০০ ডলার থেকে ২০০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে ওয়াশিংটন বিমান ভাড়া ১৬০০ ডলার থেকে ১৮০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে ডলাস বিমান ভাড়া ১৮০০ ডলার থেকে ১৮৫০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে ফ্রান্সিসকো বিমান ভাড়া ১৮০০ ডলার থেকে ২০০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে লস অ্যাঞ্জেলেস বিমান ভাড়া ১৬০০ ডলার থেকে ১৯০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে হিউস্টন বিমান ভাড়া ১৭০০ ডলার থেকে ১৯০০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
  •  বাংলাদেশ থেকে সিয়াটল বিমান ভাড়া ২১০০ ডলার থেকে ২২৫০ ডলার পর্যন্ত হয়ে থাকে।

কোন মাসে আমেরিকা সবচেয়ে কম খরচে যাওয়া যায়

আপনি চাইলে বাংলাদেশ থেকে খুব সহজেই কম টাকায় আমেরিকা যেতে পারবেন। আপনারা যারা আমেরিকা যেতে চাচ্ছেন তারা যদি জানুয়ারি মাসে যেতে পারেন তাহলে অল্প খরচেই আমেরিকা যেতে পারবেন। কারণ জানুয়ারি মাসে মানুষের চাপ না থাকায় তুলনামূলকভাবে বিমান ভাড়া অনেক কম থাকে। যদি আমেরিকা জানুয়ারি মাসে যেতে পারেন তাহলে একদম কম খরচে যেতে পারবেন।

শেষ কথাঃ

আজকের পোষ্টের বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে ও আমেরিকা সম্পর্কে আরো কিছু বিষয়ে আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে ও আমেরিকা সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment