আমেরিকান ডিবি লটারি আবেদন ফরম ২০২৪

প্রত্যেক বছরেই আমেরিকান ডিবি লটারি আয়োজন করা হয়ে থাকে। আর ডিবি লটারি যদি জিততে পারেন তাহলে আমেরিকার ফ্রিতে ভিসা পেয়ে যাবেন এবং সেই লটারির মাধ্যমে মাধ্যমে আপনারা খুব সহজেই আমেরিকার নাগরিকত্ব পেয়ে যাবেন। বর্তমানে বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা এই আমেরিকান ডিবি লটারির আয়োজন এর অপেক্ষা করে থাকে। আর এই আমেরিকান ডিবি লটারির আয়োজনে বিশ্বের সব গুলো দেশ থেকেই অংশগ্রহণ করতে পারবেন।

এই নতুন বছর উপলক্ষে আমেরিকান ডিবি লটারির মাধ্যমে ৫৫ হাজার লোক নিয়োগ করা হবে। আর বাংলাদেশের প্রত্যেকটা মানুষের স্বপ্ন আমেরিকায় বিভিন্ন কাজের জন্য যাবে। আর বর্তমানে এজেন্সি অথবা দালালের মাধ্যমে আমেরিকার ভিসা পাওয়া অনেক কঠিন। তবে যদি আপনারা আমেরিকান ডিবি লটারি পেয়ে যান তাহলে কোন জামেলা ছাড়াই আমেরিকার হিসাবে যাবেন। তাই আজকের পোস্টে আমেরিকান ডিভি লটারি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরবো।

আমেরিকান ডিবি লটারি

আপনারা যারা ঝামেলা ছাড়া ফ্রিতে আমেরিকার ভিসা পেতে চাচ্ছেন তারা আমেরিকান ডিভি লটারি আয়োজনে অংশগ্রহণ করতে পারেন। আপনারা ডিবি লটারি অফিসে গিয়ে যাবতীয় সব প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে আমেরিকান ডিভি লটারির এজন্য আবেদন করতে পারেন। এছাড়াও আপনারা চাইলে খুব সহজে ঘরে বসে অনলাইনের মাধ্যমে আমেরিকান ডিবি লটারির জন্য আবেদন করতে পারবেন।

এজন্য প্রথমে https://travel.state.gov/ এই অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অথবা গুগল ক্রমে প্রবেশ করে আমেরিকান ডিবি লটারি লিখে সার্চ করলেই অফিশিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। এরপর ফর্মটি সঠিক তথ্য দিয়ে পূরণ করে ডিবি লটারি অফিসে জমা দিলেই আমেরিকান ডিভি লটারি আবেদন কাজ সম্পন্ন হয়ে যাবে। তবে আপনার ভাগ্য যদি ভালো থাকে তাহলে ফ্রিতে ভিসা পেয়ে যেতে পারেন।

ডিবি লটারি আবেদন ফরম

আপনারা যদি আমেরিকা ডিবি লটারির আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনাদের আমেরিকার ডিভি লটারি আয়োজন অর্থাৎ সার্কুলারের জন্য অপেক্ষা করতে হবে। আর আমেরিকা থেকে নির্দিষ্ট একটা সময়ে তারা ডিবি লটারি আয়োজন সার্কুলার প্রকাশ করে থাকে। আর আপনারা যদি লটারি নিতে চান তাহলে আবেদন ফরম পূরণ করে।

এরপর আমেরিকা যাওয়ার অফিসে যোগাযোগ করে ফরম উত্তোলন করে নিতে পারবেন। অথবা আপনারা গুগল ক্রমে প্রবেশ করে আমেরিকা ডিবি লটারি লিখে সার্চ করলেই অফিশিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। সেখানে গিয়ে আবেদন ফরম পূরণ করে সেই ফরম ডিবি লটারি অফিসে ফর্ম জমা দিলেই ডিবি লটারি আবেদন কাজ সম্পন্ন হয়ে যাবে।

আরো পড়ুনঃ আমেরিকা ভিসার দাম কত ও কাজের ভিসা বেতন কত

ডিবি লটারি কি

প্রত্যেক বছরেই নির্দিষ্ট একটা সময়ে ডিবি লটারির আয়োজন হয়ে থাকে। আপনারা ডিভি লটারির জন্য আবেদন করতে পারেন যদি ভাগ্য থাকে তাহলে ফ্রিতে ভিসা পেয়ে যেতে পারেন আর এই আয়োজনটি বিভিন্ন দেশ থেকে হয়ে থাকে। যদি আপনারা আমেরিকান ডিবি লটারি পেয়ে যান তাহলে ফ্রিতে আমেরিকার নাগরিক তো অর্জন করতে পারবেন। আর আপনি আমেরিকার গ্রীন কার্ড পেয়ে গেলে এরপর আপনার ফ্যামিলির লোকেদের নিতে পারবেন।

ডিবি লটারি 2024 যোগ্য দেশ

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা এই ডিভি লটারির আয়োজন এর অপেক্ষায় রয়েছে। কিন্তু বিশ্বের মধ্যে কয়েকটি দেশ রয়েছে যেগুলো দেশে ডিভি লটারির আবেদন করার কোন সুযোগ রাখেনি। এজন্য অনেকেই জানতে চাই কোন কোন দেশ থেকে ডিবি লটারি আবেদন করা যায়। তাই এখন আপনাদের জানাবো কোন কোন দেশের নাগরিক থাকলে আপনারা ডিবি লটারির জন্য আবেদন করতে পারবেন না। তাই সবার সুবিধার্থে নিচে সেই দেশগুলো উল্লেখ করে দেওয়া হলো।

যেমনঃ বাংলাদেশ, কম্বোডিয়া, ব্রাজিল, চীন, হন্ডুরাস, জামাইকা, কানাডা, ভারত, হাইটি, মেক্সিকো, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, ভেনিজুয়েলা, নাইজেরিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন ও ইউনাইটেড কিংডম ইত্যাদি। যদি আপনারা এই সকল দেশগুলোর নাগরিক হয়ে থাকেন তাহলে আপনারা কখনোই ডিবি লটারির জন্য আবেদন করতে পারবেন না। কিন্তু যদি নাগরিক না হয়ে থাকেন তাহলে অনলাইনের মাধ্যমে খুব সহজেই ডিবি লটারির আবেদন করতে পারবেন।

শেষ কথাঃ

যারা আমেরিকান ডিবি লটারির জন্য অপেক্ষা করছেন তারা আশা করি নতুন বছর শুরুর কিছুদিন পরেই আমেরিকা ডিবি লটারির আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন। আর ডিবি লটারির জন্য আপনাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তবে অধিকাংশ লোক ডিবি লটারি সম্পর্কে বিস্তারিত জানেনা। তাই আজকের পোস্টে আমেরিকান ডিবি লটারি সম্পর্কে বিস্তারিত জানিয়েছি এবং আপনারা জানতে পেরেছেন। এছাড়াও এইরকম আরো নতুন কোন তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে সাথে থাকুন।

Leave a Comment