বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে ও ভিসার দাম কত ২০২৪

বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে,, দ্বিপের মধ্যে অবস্থিত আরেকটি দেশ হচ্ছে ওমান। এই ওমান দেশটি আরব দ্বীপে অবস্থিত এবং ওমান দেশের সরকারি নাম হচ্ছে ওমান সালতানাত। আমাদের বাংলাদেশ থেকে অনেক মানুষ সেখানে বিভিন্ন ধরনের কাজের উদ্দেশ্যে যেতে চায়। আবার বাংলাদেশের অনেক প্রবাসী আছে যারা বহুদিন ধরে ওমান কাজ করে যাচ্ছে। আর বাংলাদেশের বেশিরভাগ মানুষই ওমান বিভিন্ন কাজের উদ্দেশ্যে যেতে চায়।

কেননা সেখানে বিভিন্ন ধরনের কাজে অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়। বাংলাদেশ থেকে অনেকে ওমান ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা এবং ভ্রমণ ভিসায় অনেকে যেতে চায়।তবে অনেকের ধারণা নেই আমাদের বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে। এজন্য অনেকেই অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য অনুসন্ধান করে থাকে।

তাই আজকের পোস্টে যারা ওমান যেতে চাচ্ছে তাদের সুবিধার্থে বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করবো। এছাড়াও যারা ওমান যাওয়ার চিন্তা ভাবনা করছেন তারা অবশ্যই মনোযোগ দিয়ে সম্পূর্ণ পোস্টি পড়বেন।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের কম বেশি সবাই বিভিন্ন দেশে কাজের উদ্দেশ্যে বা ভ্রমণ করার জন্য যেতে চায়। বর্তমানে বেশিরভাগ মানুষ বিভিন্ন দেশে ভ্রমণ করতে অনেক পছন্দ করে। তাই অনেকে কাজের উদ্দেশ্যে যাওয়ার জন্য ওমান দেশটি বেছে নিয়েছে। তবে এদের মধ্যে অনেকের জানা নেই বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে। এজন্য অনেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত জানার জন্য অনুসন্ধান করে।

তাই যারা ওমান কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের সুবিধার্থে এখন আমরা জানানোর চেষ্টা করবো বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে। বর্তমান সময়ে কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেতে হলে ভিসার খরচ, মেডিকেল খরচ এবং বিমানের টিকেট সহ সব মিলিয়ে ৬ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে। তবে সময়ের উপর ভিত্তি করে আপনার খরচ কম হতে পারে অথবা বেশিও হতে পারে।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

ওমান ভিসার দাম কত

বাংলাদেশের অনেকে আছে যারা ওমান কাজের উদ্দেশ্যে বা ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছে। আর ওমান যেতে হলে আপনার ভিসার মাধ্যমে যেতে হবে। বর্তমানে ওমান ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা ও টুরিস্ট ভিসা খোলা রয়েছে। কিন্তু একেক ভিসার দাম একেক রকম হয় যার কারণে অনেকে জানে না বিভিন্ন ভিসার দাম কিরকম হতে পারে।

এজন্য অনেকে অনলাইনে ওমান ভিসার দাম সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে। তাই যারা ওমান যেতে চাচ্ছেন তাদের সুবিধার্থে ভিসার খরচ কি রকম হতে পারে সে সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো।

  • বর্তমানে বাংলাদেশ থেকে ওমান টুরিস্ট ভিসায় যেতে চাইলে ভিসার খরচ প্রায় ৫০ হাজার থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত পড়বে।
  • এরপর যারা বাংলাদেশ থেকে ওমান স্টুডেন্ট ভিসায় যেতে চাচ্ছেন তাদের ভিসার খরচ প্রায় ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।
  • বর্তমানে ওমান ওয়ার্ক পারমিট ভিসায় যেতে যেতে চাইলে তাদের ভিসার খরচ প্রায়৩ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

ওমান যেতে বয়স কত লাগে

বর্তমানে বাংলাদেশ থেকে অনেকে ওমান টুরিস্ট ভিসায়, স্টুডেন্ট ভিসায় ও ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চায়। তবে অনেকের জানা নেই ওমান যেতে হলে কি রকম বয়স থাকতে হবে। এজন্য অনেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে ওমান যেতে বয়স কত লাগে সে সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে।

তাই এখন আপনাদের জানানোর চেষ্টা করব ওমান যেতে হলে সর্বনিম্ন বয়স কত থাকতে হবে। যারা যেতে চায় তাদের সর্বনিম্ন বয়স ১৮ বছর থাকতে হবে। আর ১৮ বছর বয়সের নিচে ওমান যাওয়ার কোন অনুমতি নেই।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে

যারা বাংলাদেশ থেকে ওমান যেতে চাচ্ছেন তাদের মধ্যে থেকে অনেকের জানা নেই বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে। বাংলাদেশ থেকে ওমান যাওয়ার জন্য দুই রকমের ফ্লাইট অফার করা হয় একটি হল ননস্টপ আরেকটি হলো স্টক ওভার। তবে বাংলাদেশ থেকে এই দুটো ফ্লাইটে দুই রকমের সময় লাগে এজন্য অনেকে কনফিউসড হয়ে যায়।

যার কারণে অনেকে বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগবে তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই যারা বাংলাদেশ থেকে ওমান যেতে চাচ্ছেন তাদের সুবিধার্থে ওমান যেতে কত সময় লাগবে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • আপনি যদি লোকাল বিমানে বাংলাদেশ থেকে ওমান যেতে চান তাহলে সর্বোচ্চ ১২ থেকে ১৪ ঘন্টা আপনার সময় লাগবে।
  • এরপর ইউএস বাংলা এয়ারলাইন্স – বাংলাদেশ থেকে ওমান যেতে সময় লাগবে ৭ ঘন্টার মতো। –(ননস্টপ)
  • এছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স – বাংলাদেশ থেকে ওমান যেতে সময় লাগবে ৫ ঘন্টার মতো। –(ননস্টপ)

শেষ কথাঃ

আজকের পোস্টে আপনাদের বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগবে এছাড়াও ওমান সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগবে এবং ওমান সম্পর্কে বিস্তারিত আরো কিছু তথ্য জানতে পেরেছেন। যদি আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়া এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment