বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা ২০২৪

বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা,, বর্তমানে বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষ দুবাই কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চায় কেননা আমরা সবাই জানি দুবাই একটি উন্নত রাষ্ট্র যেখানে সব রকমের সুযোগ সুবিধা পাওয়া যায়। এজন্য অনেকে প্রবাস জীবন হিসাবে দুবাই দেশটিকে বেছে নেয়। বাংলাদেশ থেকে অনেকে বহুদিন ধরে দুবাই জীবনযাপন করে যাচ্ছে।

আবার অনেকে দুবাই কাজের জন্য বা ভ্রমণের জন্য যেতে চায় কিন্তু তাদের জানা নেই বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত। এজন্য বেশিরভাগ মানুষ বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে। তাই প্রিয় গ্রাহকদের সুবিধার্থে আজকের পোস্টে বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা এবং দুবাই সম্পর্কে আরো কিছু তথ্য তুলে ধরবো।

বাংলাদেশ টু দুবাই বিমান ভাড়া

বাংলাদেশ অনেক মানুষ আর্থিক সমস্যার কারণে তারা বাহিরে কোন দেশে কাজের উদ্দেশ্যে যেতে চায় আবার অনেকে ভ্রমণের উদ্দেশ্যে যেতে চায়। এ যুগের মানুষ উন্নত কোন দেশে যাওয়ার চিন্তা-ভাবনা করে কারণ উন্নত দেশে সব ধরনের সুযোগ সুবিধা পাওয়া যায়। উন্নত দেশের মধ্যে অনেকে কম খরচে দুবাই যেতে চায়।

যারা বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া জানতে চাচ্ছেন তাদের প্রথমে অবশ্যই বাংলাদেশ থেকে দুবাইয়ের জন্য কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে তা জেনে নেওয়া প্রয়োজন। তাই সবার সুবিধার্থে এখন বাংলাদেশ থেকে দুবাইয়ের রুটে কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে সেগুলো এখন তুলে ধরবো।

  • ফ্লাই দুবাই।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স।
  • শ্রীলংকান এয়ারলাইন্স।
  • ইন্ডিগো।
  • কাতার এয়ারওয়েস।

বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত

বর্তমানে বাংলাদেশ থেকে অনেকে দুবাই যাওয়ার চিন্তা-ভাবনা করছে বা যেতে চাচ্ছে। তবে তাদের বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত সে সম্পর্কে কোন ধারণা নেই। এজন্য অনেকে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত জানার জন্য অনুসন্ধান করে। তাই এখন যারা বাংলাদেশ থেকে দুবাই যেতে চাচ্ছেন তাদের বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত সে সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো।

  • বাংলাদেশ থেকে দুবাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৪৯,১৮৫ টাকা।
  • বাংলাদেশ থেকে দুবাই ইউ এস বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৪৭,১৬৭ টাকা।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে দুবাইয়ের দূরত্ব কত

যারা দুবাই যেতে চায় তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ বা ঢাকা থেকে দুবাই কত কিলোমিটার হতে পারে। এজন্য অনেকে ইন্টারনেটে সার্চ করে থাকে ঢাকা থেকে দুবাই কত কিলোমিটার। তাই যারা জানতে চাচ্ছেন বাংলাদেশ বা ঢাকা থেকে দুবাই কত কিলোমিটার তাদের এখন সে সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো। বাংলাদেশ থেকে দুবাই যাওয়ার জন্য একটাই ব্যবস্থা রয়েছে তা হলো বিমান। মূলত ঢাকা থেকে দুবাইয়ের দূরত্ব হচ্ছে প্রায় ৩,৫৪৩ কিলোমিটার অথবা ২,২০৯ মাইল।

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে

বাংলাদেশের প্রতিটা মানুষ একটা ভালো দেশে যেতে চায় কেননা উন্নত দেশে সব রকমের সুযোগ সুবিধা পাওয়া যায় এবং সব কাজে পরিশ্রম কম হয়। আর উন্নত বা সুন্দর দেশের মধ্যে দুবাই দেশকে অনেকে বেছে নিয়েছে। কিন্তু যারা বাংলাদেশ থেকে দুবাই যেতে চায় তাদের অনেকের মনে একটা প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে। এজন্য অনেকে অনলাইনে বিভিন্ন জায়গায় সার্চ করে থাকেন।

বাংলাদেশ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাই সরাসরি যে বিমানগুলো যায় সেগুলো মধ্যে সবচেয়ে ভিআইপি বিমান হলো এমিরেটস এয়ারলাইন্স। আর এই বিমান ঢাকা থেকে কোন বিরতি ছাড়াই খুব কম সময়েপৌঁছে যায়। আর যেগুলো লোকাল বিমান রয়েছে সেগুলো কিছু কিছু দেশে বিরতি দিয়ে থাকে। তাই এখন আপনাদের সরাসরি বিমানে যেতে কত সময় লাগে তা সংক্ষিপ্ত আকারে ধারণা দেওয়ার চেষ্টা করবো।

  • ঢাকা এয়ারপোর্ট থেকে দুবাই সরাসরি পৌঁছাতে প্রায় ৪ ঘন্টা ৫৫ মিনিট সময় লাগে।
  • এছাড়াও ঢাকা এয়ারপোর্ট থেকে দুবাই লোকাল বিমানে যেতে প্রায় ৬ – ৭ ঘন্টা সময় লাগে।

শেষ কথাঃ

বাংলাদেশের অধিকাংশ মানুষ আর্থিক সমস্যার কারণে ভালো কোন রাষ্ট্রে যেতে পারে না। এজন্য অনেকে অল্প খরচে অধিকাংশ প্রবাসী দুবাই রাষ্ট্রকে বেছে নেয়। কিন্তু তাদের বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা তা জানা থাকে না। তাই আজকের পোস্টে প্রিয় গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত টাকা এবং আরো কিছু তথ্য নিয়ে আলোচনা করেছি। যদি এইরকম আরো নতুন নতুন কোন তথ্য পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

Leave a Comment