দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে ও কি কি লাগে ২০২৪

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাইলে আমাদের সাথে থাকুন। বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ কোরিয়ায় পড়ালেখ, ভ্রমণ এবং কাজের উদ্দেশ্যে দক্ষিণ কোরিয়া যেতে চায়। দক্ষিণ কোরিয়া উন্নত হওয়ায় পড়ালেখা থেকে শুরু করে সবকিছুতে সব রকমের সুযোগ সুবিধা পাওয়া যায়। এজন্য বাংলাদেশের বেশিরভাগ মানুষ পড়ালেখা এবং ভ্রমণের জন্য দক্ষিণ কোরিয়াকে বেছে নেয়।

বর্তমানে অনেকেই আছে যারা দক্ষিণ কোরিয়া যেতে চাচ্ছে কিন্তু তাদের ধারণা নেই বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে। আপনাকে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে অবশ্যই ধারণা রাখতে হবে। কেননা এ বিষয়ে যদি ধারণা না থাকে তাহলে প্রতারকদের কাছে প্রতারিত হতে পারেন।

এজন্য বেশিরভাগ মানুষ বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই আজকের পোস্টে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে ও বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য আপনাদের জানানোর চেষ্টা করব। দেরি না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে।

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি লাগে?

বর্তমানে যারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি লাগবে সে বিষয়ে জেনে নিতে হবে। বর্তমানে বেশিরভাগ মানুষ জানে না বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি কাগজপত্র প্রয়োজন হয়। অনেক ধরনের কাগজপত্র রয়েছে যেগুলো ছাড়া আপনি কখনো বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে পারবেন না।

এজন্য প্রথমে আপনাকে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি লাগে সে বিষয়ে জেনে নিতে হবে। তাই বেশিরভাগ মানুষ বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি কাগজপত্র প্রয়োজন সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কি কি কাগজপত্র লাগে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • প্রথমে দক্ষিণ কোরিয়ার একটি ভিসা লাগবে।
  • এরপর একটি বৈধ পাসপোর্ট লাগবে।
  • একটি মেডিকেল সার্টিফিকেট লাগবে।
  • তারপর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে।
  • রেজিস্ট্রেশন ও পরীক্ষা সার্টিফিকেট লাগবে।
  • যেকোনো কাজের ওপর ট্রেনিং সার্টিফিকেট লাগবে।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে অনেকেই দক্ষিণ কোরিয়া যেতে চাচ্ছে তবে তাদের মধ্যে বেশিরভাগ মানুষের জানা থাকে না দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে। যারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে চাচ্ছেন তাদের মোট খরচ পড়বে ৮ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকার মতো। এছাড়াও ৮ থেকে ১০ লক্ষ টাকার মধ্যে থেকে বিমান ভাড়া রয়েছে  ১ লক্ষ ৩৫ হাজার টাকার মতো।

কিন্তু অনেকের মনে প্রশ্ন জাগতে পারে বাকি টাকা কোথায় খরচ হয়। এজন্য বেশিরভাগ মানুষ বাকি টাকা কোথায় খরচ হয় সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো। দেরি না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে।

  • পাসপোর্ট তৈরিতে মোট ৮ থেকে ১০ হাজার টাকা।
  • এরপর দক্ষিণ কোরিয়ার ভাষা শিখতে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা।
  • পরীক্ষা ও রেজিস্ট্রেশন খরচ হবে ৪ হাজার টাকা।
  • পুলিশ ক্লিয়ারেন্স ও মেডিকেল সার্টিফিকেট তৈরিতে ৮ হাজার থেকে ১০ হাজার টাকা।
  • ট্রেনিং সার্টিফিকেট তৈরি করতে ১০ হাজার থেকে ১৫ হজার টাকা।
  • বোয়েসলে ফি জমা দিতে হবে ৪০ হাজার টাকা।
  • ফ্লাইট এবং জামানত ১ লক্ষ টাকার মতো জমা দিতে হবে।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার সঠিক নিয়ম

বর্তমানে যারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া পড়ালেখা, ভ্রমণ অথবা কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার সঠিক নিয়ম জেনে নিতে হবে। কেননা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম সম্পর্কে ধারণা না থাকলে পরবর্তী সময়ে সমস্যার সম্মুখীন হতে পারেন।

এজন্য প্রথমত বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম জেনে নিবেন। আবার অনেকে আছে যারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম সম্পর্কে ধারণা নেওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার সঠিক নিয়ম নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • বাংলাদেশি একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে।
  • দক্ষিণ কোরিয়ার একটি ভিসা সংগ্রহ করা থাকতে হবে।
  • আপনার ১৮ বছরের উপরে বয়স থাকতে হবে। সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩৯ বছর।
  • আপনাকে সর্বনিম্ন এইচএসসি পাস করা থাকতে হবে।
  • পরিশেষে আপনার কোরিয়ান ভাষার ওপর দক্ষতা থাকতে হবে।

শেষ কথাঃ

আজকের পোস্টে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে ও বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে ও বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment