ওমান ভিসার দাম কত ও বেতন কত ২০২৪

আরবের উপদ্বীপে দক্ষিণ পূর্ব কোণায় অবস্থিত একটি রাষ্ট্র হচ্ছে ওমান। এছাড়াও ওমান দেশটিকে মরুভূমির দেশ বলা হয় আর ওমানের শতকরা ৮০ ভাগ মরুভূমি রয়েছে। বাংলাদেশের হাজার হাজার মানুষ রয়েছে যারা ওমান কাজের জন্য বা ভ্রমণ করার জন্য যেতে চাচ্ছে। তবে গত বছরের তুলনায় এ বছরে ওমান ভিসার দাম অনেক বেড়ে গেছে।

কিন্তু যারা ওমান যেতে যাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ মানুষের ওমান ভিসার দাম বা ওমান পেশার খরচ সম্বন্ধে ধারণা থাকে না। কিন্তু ওমানের ভিসা করার আগে অবশ্যই আপনাকে ওমান ভিসার দাম সম্পর্কে ধারণা রাখতে হবে। কারণ ওমানের ভিসা ক্যাটাগরি অনুযায়ী একেক ভিসার দাম একেক রকম ভাবে নির্ধারণ করা থাকে।

এছাড়াও আপনি বাংলাদেশের যেকোন দালাল বা এজেন্সির মাধ্যমে ওমানের ভিসা করতে পারবেন। কিন্তু দালাল বা এজেন্সির মাধ্যমে ভিসা করতে অনেক টাকা খরচ পড়ে যায়। তাই আজকে আপনাদের ওমানের ফ্রি ভিসা, কোম্পানি ভিসা ও ড্রাইভিং ভিসার দাম সহ আরো অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো।

ওমান ভিসার দাম কত

বাংলাদেশ থেকে হাজারো মানুষ রয়েছে যারা ওমানে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষের আর্থিক সমস্যার কারণে বৈদেশিক মুদ্রা আয় করার জন্য ওমানে যেতে চায়। ওমান যাওয়ার আগে অবশ্যই আপনাকে ওমান ভিসার দাম বা খরচ সম্পর্কে ধারণা রাখতে হবে। এছাড়াও যদি আপনি দালালের মাধ্যমে ওমানের ভিসা করতে চান তাহলে অনেক বেশি খরচ পড়বে।

তাছাড়া আপনি যদি সরকারিভাবে ভিসা করতে পারেন তাহলে খুব অল্প টাকায় ওমান কাজের উদ্দেশ্যে যেতে পারবেন। বর্তমানে যদি আপনি ওমান স্টুডেন্ট ভিসায় যেতে চান তাহলে সর্বমোট ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকার মতো খরচ পড়বে। এছাড়াও যদি কাজের জন্য বাংলাদেশের কোন এজেন্সির মাধ্যমে ওমান যেতে চান তাহলে আপনার ৪ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে।

ওমান কোম্পানি ভিসা

প্রতি বছরেই ওমানে বিভিন্ন ধরনের কোম্পানিতে কাজের জন্য অন্যান্য দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আপনি ওমানে সরকারিভাবেও যেতে পারবেন আবার বেসরকারিভাবে দালালের মাধ্যমেও কোম্পানি ভিসায় যেতে পারবেন। বর্তমানে বাংলাদেশের কোন এজেন্সির মাধ্যমে ওমান কোম্পানি ভিসায় যেতে চাইলে আপনার প্রায় ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে। এছাড়াও সরকারি ভাবে ওমানের ভিসা পেয়ে থাকেন তাহলে আপনার ১ লক্ষ থেকে ২ লক্ষ টাকার মতো খরচ পড়বে।

ওমান ফ্রি ভিসা

বর্তমানে বাংলাদেশের অনেকেই রয়েছে যারা ওমানে ফ্রি ভিসায় যেতে চায়। কারণ ফ্রি ভিসায় নিজের ইচ্ছে মতো কোম্পানি থেকে শুরু করে সব ধরনের কাজ করা যায়। কিন্তু বর্তমানে ওমানের ফ্রি ভিসা পাওয়া অনেকটাই কঠিন। এছাড়াও যদি আপনার ওমানে কোন আত্মীয়স্বজন থাকে তাহলে তাদের মাধ্যমে খুব অল্প টাকায় ওমানের ফ্রি ভিসা করতে পারবেন।

তাছাড়া যদি কোন এজেন্সি অথবা দালালের মাধ্যমে ফ্রি ভিসা করতে চান তাহলে অনেক টাকা খরচ পড়বে । বর্তমানে আপনি যদি ওমানের ফ্রি ভিসা করতে চান তাহলে আপনার ৫ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা খরচ পড়বে। তাছাড়া আপনি যদি ওমানের কোন পরিচিত কাছের লোকের মাধ্যমে ফ্রি ভিসা করাতে পারেন তাহলে খুব অল্প টাকা খরচ হবে।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

ওমান বেতন কত

বাংলাদেশ থেকে যারা ওমানে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে বেশিরভাগ মানুষ ওমানের বেতন কত সে বিষয়ে অনলাইনে থেকে জানতে চায়। মূলত ওমানে কাজের ওপর ভিত্তি করে বেতন দিয়ে থাকে। কারণ যদি আপনার কাজের মান এবং সেই কাজের উপর দক্ষতা থাকে তাহলে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। শেষ

বর্তমানে যারা ওমানের নতুন অবস্থায় কাজ করছেন তাদের সর্বনিম্ন বেতন বাংলাদেশে টাকায় ৩০ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। এছাড়াও যারা অভিজ্ঞ এবং ভালো কোন কোম্পানিতে কাজ করে তাদের বেতন বাংলাদেশি টাকায় সর্বনিম্ন ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

ওমান ড্রাইভিং ভিসা বেতন কত

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা ওমানে ড্রাইভিং ভিসায় যেতে চাচ্ছে কিন্তু ওমানের ড্রাইভিং ভিসার বেতন সম্পর্কে জানা নেই। বর্তমানে যদি আপনি ওমানে ড্রাইভিং ভিসায় কাজ করতে পারেন তাহলে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে যদি আপনি ওমানে ড্রাইভিং ভিসায় যেতে চান তাহলে আপনার ৩ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ টাকা পর্যন্ত খরচ পড়বে।

এছাড়াও ওমানে নতুন অবস্থায় ড্রাইভিং ভিসার বেতন বাংলাদেশে টাকায় ২৫ হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত পেয়ে যাবেন। কিন্তু আপনারা যদি বাংলাদেশ থেকে ড্রাইভিং এর ওপর দক্ষ হয়ে ওমানে যেতে পারেন তাহলে প্রতি মাসে আরও বেশি ইনকাম করতে পারবেন। বর্তমানে ওমানের অভিজ্ঞ ড্রাইভারের বেতন বাংলাদেশি টাকায় ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

ওমান যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা ওমানে কাজের জন্য যেতে চাচ্ছে কিন্তু ওমান যেতে কত টাকা লাগে তা জানে না। বাংলাদেশের যে কোন দালাল বা এজেন্সির মাধ্যমে যদি ওমান যেতে চান তাহলে অনেক টাকা খরচ পড়ে যাবে। আপনার ভিসার ক্যাটাগরি অনুযায়ী সম্পূর্ণ নির্ভর করে আপনার ওমান যেতে কত টাকা লাগবে। কারণ একেক রকম ভিসার দাম একেক রকম ওমান ভিসার দাম হয়ে থাকে। বর্তমানে ওমান যেতে চাইলে সর্বনিম্ন ২ লক্ষ থেকে ৭ লক্ষ টাকার মতো খরচ পড়বে।

ওমান যেতে কত বছর বয়স লাগে

বর্তমানে যারা ওমানের কাজের জন্য ভিসা আবেদন করতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ লোক ওমান যেতে কত বছর বয়স লাগে সে বিষয়ে জানতে চায়। কারণ যদি আপনার বয়স কম অথবা বেশি হয়ে থাকে তাহলে ওমানের ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই এখন আপনাদের জানাবো ওমান যেতে কত বছর বয়স লাগে। বর্তমানে ওমান যেতে চাইলে সর্বনিম্ন ১৮ বছর বয়স হতে হবে।

ওমান যেতে কি কি কাগজপত্র লাগে

যদি আপনি বাংলাদেশ থেকে ওমান কাজের ভিসায় বা অন্যান্য ভিসায় যেতে চান তাহলে অবশ্যই আপনার কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র থাকতে হবে। বর্তমানে বাংলাদেশের যেকোন দালাল অথবা এজেন্সির মাধ্যমে সেগুলো কাগজপত্রের ফটোকপি জমা দিয়ে ভিসা আবেদন কাজ সম্পূর্ণ করতে পারবেন। এজন্য অবশ্যই আপনাকে প্রথমে প্রমাণ দিতে কি কি কাগজপত্র লাগে তা জানতে হবে। ওমান যেতে কি কি কাগজপত্র লাগে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • একটি বৈধ পাসপোর্ট
  • পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি
  • আপনার বাবা-মা এর এনআইডি কার্ডের ফটোকপি
  • ভিসা আবেদন ফরম
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  • ব্যাংক স্টেটমেন্ট সার্টিফিকেট
  • করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট
  • ১৮ বছর বয়স সম্পন্ন জন্ম নিবন্ধন বা এনআইডি কার্ডের ফটোকপি ইত্যাদি।

বাংলাদেশ থেকে ওমান যাওয়ার উপায়

বাংলাদেশের হাজারো লোক রয়েছে যারা ওমানে কাজের জন্য যেতে চাচ্ছে কিন্তু বাংলাদেশ থেকে ওমান কিভাবে যেতে হয় তা জানে না। আপনি যদি ওমান যেতে চান তাহলে ওমানের যেকোনো একটি ক্যাটাগরির ভিসা থাকতে হবে। বাংলাদেশের কোন এজেন্সি বা দালালের মাধ্যমে ওমান ভিসার দাম জেনে যেকোনো ক্যাটাগরির ভিসা জন্য আবেদন করতে হবে। আর এগুলো উপায় অবলম্বন করলে বাংলাদেশ থেকে খুব সহজে ওমান যেতে পারবেন।

শেষ কথাঃ

আজকের পোস্টে ওমান ভিসার দাম কত ও অন্যান্য ক্যাটাগরির ওমান ভিসার দাম সহ ওমানের যাবতীয় তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা ওমান ভিসার দাম এবং ওমানের অন্যান্য ক্যাটাগরির ওমান ভিসার দাম এবং ভিসার যাবতীয় খরচ সম্পর্কে জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরো নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment