বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত ও দূরত্ব কত ২০২৪

বাংলাদেশের প্রত্যেকটা মানুষই চায় ভালো একটি দেশে গিয়ে প্রতি মাসে অনেক বৈদেশিক মুদ্রা অর্জন করবে। এজন্য অনেকেই মালদ্বীপ দেশটিকে বেছে নেয়। কারণ অন্যান্য দেশের তুলনায় মালদ্বীপ অর্থনৈতিক দিক দিয়ে অনেক এগিয়ে আছে। তবে মালদ্বীপ যাওয়ার পূর্বে অবশ্যই বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া সম্পর্কে ধারণা নেওয়া খুবই প্রয়োজন। কেননা বিমান ভাড়া কখনোই স্থির থাকে না মাঝে মাঝেই বিমান ভাড়া কম বেশি হয়ে থাকে।

এজন্য অধিকাংশ প্রবাসী বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া নিয়ে কনফিউসড হয়ে অনলাইনে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা তা জানার আগ্রহ করে। তাই সবার সুবিধার্থে আজকের পোস্টে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা এবং মালদ্বীপ সম্পর্কে আরো কিছু তথ্য আপনাদের জানানোর চেষ্টা করবো। সময় নষ্ট না করে এবার চলুন তাহলে জেনে নেওয়া যাক বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা।

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া

এখনকার অধিকাংশ প্রবাসী প্রথমেই বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া জানতে চায় কিন্তু বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া জানার আগে বাংলাদেশ থেকে মালদ্বীপ কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে তা জেনে নেওয়া খুবই প্রয়োজন। কেননা একেক এয়ারলাইন্সের একেক রকম টিকেট মূল্য হয়ে থাকে।

এছাড়াও যখন ডলারের রেট বেড়ে যায় অথবা কমে যায় তখনও বিমান ভাড়া কম বেশি হয়। এজন্য প্রথমে বাংলাদেশ থেকে মালদ্বীপ কোন কোন এয়ারলাইন্স চলাচল করে সে বিষয়ে জানা আগে প্রয়োজন। তাই এখন আপনাদের জানাবো বাংলাদেশ থেকে মালদ্বীপ কোন কোন এয়ারলাইন্স যাতায়াত করে।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • মালদ্বীপ এয়ারওয়েজ
  • কাতার এয়ারওয়েজ
  • ইন্ডিগো এয়ারওয়েজ ইত্যাদি।

বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া কত

বর্তমানে মালদ্বীপ বেশিরভাগ মানুষ ঢাকা এয়ারপোর্ট থেকে যাতায়াত করে। তবে যারা বাংলাদেশ থেকে মালদ্বীপ কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের জানা নেই বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা। মূলত আর ঢাকা থেকে মালদ্বীপ বিভিন্ন ধরনের এয়ারওয়েস ও এয়ারলাইন্স চলাচল করে।

তবে এয়ারওয়েজ ও এয়ারলাইন্সের দুই ধরনের টিকেট পাওয়া যায় একটি হলো ইকোনমিক ক্লাস এবং অপরটি হল বিজনেস ক্লাস। আপনি চাইলে যে কোন এয়ারলাইন্সের মাধ্যমে মালদ্বীপ যেতে পারবেন। কিন্তু ইকোনমিক ক্লাসের ভাড়া বিজনেস ক্লাসের চেয়ে অনেকটাই কম। এজন্য সবার সুবিধার্থে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা তা সংক্ষিপ্ত আকারে উল্লেখ করা হলো।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৩৮,০০০ থেকে ৪১,০০০ টাকা পর্যন্ত।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৪৪,০০০ থেকে ৬৫,০০০ টাকা পর্যন্ত।
  • শ্রীলংকান এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৩২,০০০ থেকে ৩৮,০০০ টাকা পর্যন্ত।
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৫৫,০০০ থেকে ৭০,০০০ টাকা পর্যন্ত।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ২৭,০০০ থেকে ৩৩,০০০ টাকা পর্যন্ত।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাসের কোন সিট নেই।
  • মালদ্বীপ এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ২৮,০০০ থেকে ৩৪,০০০ টাকা পর্যন্ত।
  • মালদ্বীপ এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৪৪,০০০ থেকে ৬৫,০০০ টাকা পর্যন্ত।
  • কাতার এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৩৮,০০০ থেকে ৪৪,০০০ টাকা পর্যন্ত।
  • কাতার এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ১,০৫,৪৫৫ থেকে ১,৫৫,০০০ টাকা পর্যন্ত।
  • ইন্ডিগো এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৩০,০০০ থেকে ৩৫,০০০ টাকা পর্যন্ত।
  • ইন্ডিগো এয়ারওয়েজ বাংলাদেশ টু মালদ্বীপ বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ৫৪,০০০ থেকে ৬৭,০০০ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ বাংলাদেশ টু কানাডা বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে মালদ্বীপের দূরত্ব কত

যারা বাংলাদেশ থেকে মালদ্বীপ ভ্রমণের উদ্দেশ্যে অথবা কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে থেকে অনেকের জানার আগ্রহ থাকতে পারে বাংলাদেশ থেকে মালদ্বীপ কত কিলোমিটার। যারা বাংলাদেশ থেকে মালদ্বীপ কত কিলোমিটার সে বিষয়ে জানেন না তাদের এখন সঠিক তথ্য জানানোর চেষ্টা করবো। বাংলাদেশ অথবা ঢাকা রাজধানী থেকে মালদ্বীপের দূরত্ব হচ্ছে ২,৯২৭ কিলোমিটার।

বাংলাদেশ থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে

যারা বাংলাদেশ থেকে মালদ্বীপ কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে। মূলত বাংলাদেশ থেকে মালদ্বীপ যাওয়ার জন্য দুই ধরনের বিমান রয়েছে একটি হলো ননস্টপ অর্থাৎ কোন দেশে বিরতি ছাড়াই সরাসরি মালদ্বীপ পৌঁছাবে এবং অপরটি হলো ওয়ানস্টপ অর্থাৎ মালদ্বীপ যাওয়ার পথে মাঝখানের দেশে বিরতি থাকবে।

এজন্য এখন অধিকাংশ প্রবাসী বাংলাদেশ থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। তাই সবার সুবিধার্থে বাংলাদেশ থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • বাংলাদেশ থেকে মালদ্বীপ যদি ননস্টপ ফ্লাইটে যান তাহলে সময় লাগবে ৩ ঘন্টা ৫৫ মিনিট থেকে ৪ ঘন্টা ১০ মিনিটের মতো।
  • এছাড়াও বাংলাদেশ থেকে মালদ্বীপ যদি ওয়ান স্টপ ফ্লাইটে যান তাহলে সময় লাগবে ২৬ ঘন্টা ৩০ মিনিট থেকে ২৬ ঘণ্টা ৪০ মিনিটের মতো।

শেষ কথাঃ

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় মালদ্বীপ অর্থনৈতিক দিক দিয়ে অনেক এগিয়ে আছে। এজন্য বাংলাদেশের হাজারো প্রবাসী রয়েছে যারা মালদ্বীপ বিভিন্ন কাজের জন্য যেতে চায়। কিন্তু মালদ্বীপ যাওয়ার পূর্বে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা তা জেনে নেওয়া খুবই প্রয়োজন। তাই আজকের পোস্টে প্রিয় গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা এবং আরো তথ্য তুলে ধরেছি। এছাড়াও এইরকম আরো নতুন কিছু তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment