বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত ও যেতে কত সময় লাগে 2024

বর্তমানে বাংলাদেশের হাজার হাজার শ্রমিক এখন কুয়েত কাজের উদ্দেশ্যে যেতে চায়। তবে কুয়েত যাওয়ার আগে অনেক গুরুত্বপূর্ণ বিষয় জেনে নেওয়া প্রয়োজন তার মধ্যে অন্যতম হচ্ছে বাংলাদেশ থেকে কুয়েতের বিমান ভাড়া কত টাকা। যারা কুয়েত কাজের উদ্দেশ্যে যেতে যাচ্ছে তাদের মধ্যে অনেকের বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত টাকা তা জানা থাকে না।

কুয়েত বিমান ভাড়া কত সে বিষয়ে আপনাকে অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন। কেননা না জেনে রাখলে বিভিন্ন জায়গায় প্রতারিত হতে পারেন। এজন্য অনেকে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত টাকা তা অনলাইনে জানার আগ্রহ করে। তাই আজকের পোস্টে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত টাকা এবং কুয়েত সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরবো।

বাংলাদেশ টু কুয়েত বিমান ভাড়া

এখনকার বাংলাদেশের অধিকাংশ মানুষ কুয়েত কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। যারা বাংলাদেশ থেকে কুয়েত সরাসরি যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেই বাংলাদেশ থেকে কুয়েতের বিমান ভাড়া জানার জন্য আগ্রহ করে। তবে কুয়েতের বিমান ভাড়া জানার আগে বাংলাদেশ থেকে কুয়েত কোন কোন এয়ারলাইন্স সরাসরি চলাচল করে তা জেনে নিতে হবে। তাই এখন আপনাদের মাঝে বাংলাদেশ থেকে কুয়েত কোন কোন এয়ারলাইন্স সরাসরি চলাচল করে সেগুলো তুলে ধরবো।

  • কুয়েত এয়ারওয়েস
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • ফ্লাইট দুবাই
  • কাতার এয়ারওয়েস
  • তুর্কি এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারওয়েস
  • এয়ার আরাবিয়া ইত্যাদি।

বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে যারা কুয়েত কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া সম্পর্কে জেনে নেওয়া খুবই প্রয়োজন। কেননা আপনি যদি বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া বা টিকেট মূল্য না জানেন তাহলে বিভিন্ন জায়গায় প্রতারিত হতে পারেন।

এজন্য অনেকে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত সে সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। যারা বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত জানতে চাচ্ছেন তাদের সুবিধার্থে নিচে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • বাংলাদেশ থেকে কুয়েত কুয়েত এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ১,১৬,০০০ থেকে ২,১০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত শ্রীলংকান এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ৭৮,০০০ থেকে ১,৭০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত ফ্লাইট দুবাই বিমান ভাড়া হচ্ছে ৭৮,০০০ থেকে ৩,২২,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত কাতার এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৬৫,০০০ থেকে ২,১০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত তুর্কি এয়ারলাইন্স বিমান ভাড়া হচ্ছে ১,২০,০০০ থেকে ২,৩৮,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত ইন্ডিগো এয়ারওয়েজ বিমান ভাড়া হচ্ছে ৭৫,০০০ থেকে ২,৫০,০০০ টাকা পর্যন্ত।
  • বাংলাদেশ থেকে কুয়েত এয়ার আরাবিয়া বিমান ভাড়া হচ্ছে ৯৫,০০০ থেকে ২,৯৫,০০০ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ বাংলাদেশ টু কানাডা বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে কুয়েতের দূরত্ব কত

যারা বাংলাদেশ থেকে কুয়েত যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের জানার আগ্রহ থাকে বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার বা কত মাইল। বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার সে বিষয়ে জানার জন্য অনেকে অনলাইনে সার্চ করে থাকে।

তাই যারা জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে কত কিলোমিটার তারা আশা করি এখন সঠিক তথ্য পেয়ে যাবেন। বাংলাদেশ থেকে কুয়েতের মোট দূরত্ব হচ্ছে প্রায় ৪,২৮৬ কিলোমিটার অথবা বাংলাদেশ থেকে কুয়েতের দূরত্ব ২,৬৫৭ মাইল।

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে

বর্তমানে যারা বাংলাদেশ থেকে কুয়েত যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগতে পারে। কেননা আপনাকে বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে এ সম্পর্কে ধারণা দেওয়া প্রয়োজন কারণ যদি সময় কম বা বেশি লাগে তাহলে কনফিউসড হয়ে যেতে পারেন।

এজন্য অনেকে বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে সে বিষয়ে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। তাই সবার সুবিধার্থে এখন আপনাদের জানানোর চেষ্টা করবো বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে। বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে তা নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  •  যারা বাংলাদেশ থেকে সরাসরি কুয়েত যেতে চান অর্থাৎ ননস্টপ ফ্লাইট সেগুলোতে যেতে সময় লাগবে ৫ঃ৪৫ ঘন্টা থেকে সর্বোচ্চ ৬ঃ২০ ঘন্টা।
  •  এছাড়াও যদি বাংলাদেশ থেকে কুয়েত লোকাল বিমানে যেতে চান তাহলে সময় লাগতে পারে ১১ঃ৪৫ ঘন্টা থেকে সর্বোচ্চ ১২ঃ২৫ ঘন্টার মতো।

শেষ কথাঃ

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় কুয়েত অর্থনৈতিক দিক দিয়ে অনেক এগিয়ে আছে। এজন্য বাংলাদেশের হাজারো প্রবাসী শ্রমিক রয়েছে যারা কুয়েতে কাজের জন্য যেতে চায়। তবে কুয়েতে যাওয়ার পূর্বে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত টাকা তা জেনে নিতে হবে। তাই আজকের পোস্টে বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত টাকা এবং আরো কিছু তথ্য তুলে ধরেছি। যদি এইরকম আরো নতুন নতুন কোন তথ্য পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment