বেকারত্ব নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা

বেকারত্ব নিয়ে স্ট্যাটাস,, একজন ব্যক্তি যখন উচ্চ মানের পড়ালেখা করার পরেও ভালো কোন চাকরি করতে পারেনা আর তার এই বেকারত্ব থাকা যে কত কষ্টকর তা শুধু ওই ব্যক্তি বলতে পারবে। একজন মানুষ তখনই বেকারত্ব অনুভব করে যখন সে কিছু না করে ঘরে বসে নিজের কাজের কথা চিন্তাভাবনা করে। এই পৃথিবীতে অনেক মানুষই আছে যারা এখন পর্যন্ত বেকারত্ব ভাবে জীবন যাপন করতেছে। আর বেকার লোকেরা সব সময় ভাবে তাদের যেন সৃষ্টিকর্তার অভিশাপ দিয়েছে।

তবে আপনারা ঘরে বসে বেকারত্ব বা বেকার না থেকে যেকোনো একটি কাজ করুন যাতে আপনাদের মনে হয় আপনারা বেকার না। সমাজের মানুষের কাছে তখনই দাম পাবেন যখন আপনি বেকারত্ব থেকে দূরে থাকবেন। এজন্য অনেকেই নিজের বেকারত্বের কষ্ট বোঝানোর জন্য বেকারত্ব নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই আজকের পোস্টে যারা বেকার অর্থাৎ বেকারত্ব অনুভব করে তাদের জন্য অসাধারণ কিছু বেকারত্ব নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা তুলে ধরবো।

বেকারত্ব নিয়ে স্ট্যাটাস

বর্তমান জেনারেশনে অধিকাংশ ছেলেরাই উচ্চশিক্ষিত হওয়ার পরেও বেকার থাকে কারণ এখন কোন কাজ করতে গেলেও অনেক টাকার প্রয়োজন হয় তবে কারো পরিবারেই এত টাকা দিয়ে কিছু করার সামর্থ্য হয় না। এজন্য অনেক ছেলেরাই তার নিজের পরিবারকে বেকারত্ব বোঝানোর জন্য বেকারত্ব নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু বেকারত্ব নিয়ে স্ট্যাটাস সাজিয়েছি।

  • যে ব্যক্তি অলস সে শুধু নিজের ভাগ্যের ওপর দোষ দিয়ে বসে থাকবে কিন্তু ভাগ্যকে দোষ না দিয়ে পরিশ্রম এবং বুদ্ধি খাটিয়ে বেকারত্ব দূর কর।
  • জীবনের প্রত্যেকটা পরিস্থিতিতে মনে হয় বেকারত্ব থেকেই যায় কারণ যারা বেকার শুধু তারাই জানে জীবন কতটা অসহায় ভাবে কাটে।
  • প্রত্যেকটা ছেলেরাই চায় তার পরিবারের বোঝা নিজের কাঁধে নিতে কিন্তু পরিস্থিতির কারণে বেকারত্ব যেন অভিশাপের মত হয়ে দাঁড়ায়।
  • একজন শিক্ষিত ব্যক্তি যদি বেকার হয়ে থাকে তাহলে সে হয়তো ভাবে যে এই দুনিয়াতে বেচে থেকে কোন লাভ নেই আর আমার দুনিয়াতে আশাটাই মনে হয় ভুল ছিল।
  • একজন পরিশ্রমী মানুষকে আরেকজন ব্যক্তি কখনো বলবে না যে সে একজন বেকার কারণ তার ভেতরে কোনো অলসতা নেই কারণ সে যে কর্ম করে খাচ্ছে না কেন কারণ সে সুখে আছে।

বেকারত্ব নিয়ে ক্যাপশন

অনেকেই আছে যারা বেকারত্ব নিয়ে ক্যাপশন লিখে ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকে। আবার অনেকেই বেকারত্ব নিয়ে ক্যাপশন শেয়ার করার জন্য অনলাইনে বেকারত্ব নিয়ে ক্যাপশন অনুসন্ধান করে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু বেকারত্ব নিয়ে ক্যাপশন সাজিয়েছি। আপনারা চাইলে আমাদের এখান থেকে ক্যাপশন গুলো সংগ্রহ করে বিভিন্ন জায়গায় ব্যবহার করতে পারেন।

  • সাফল্য কখনো নিজের কাছে আসে না সাফল্যকে নিজের কাছে নিয়ে আসতে হয় আর এই কথাটা কথাটা যদি না বোঝো তাহলে তো বেকার থাকবাই।
  • এই শহরে অনেক স্বপ্ন বেকারত্বদের আঘাত করে কিন্তু তাই বলে কি তারা সফল হবে না হ্যাঁ অবশ্যই সফল একদিন হবেই শুধু ধৈর্য রাখতে হবে।
  • বেকার বলে কখনো হাল ছেড়ে দেওয়া যাবে না কারণ নিজের কষ্টগুলো নিজের মধ্যে রেখে দাও সফলতা একদিন ঠিকই পাবে।
  • কিছু কিছু সময়ে বেকারত্ব নিজের উপর সৃষ্টি হয় যেমন নিজের ভেতর যদি দুর্বলতা এবং অলস থাকে তাহলে সে অলস একদিন না একদিন নিজেকে বেকারত্ব করে ফেলে।
  • এ জগতে কেউ বেকার হতে চায় না কিন্তু ভাগ্য ও সৃষ্টিকর্তার পরীক্ষার কারণে বেকারত্ব হতে হয় আবার সেই বেকারত্ব কিন্তু নিজের বুদ্ধি এবং পরিশ্রমের মাধ্যমে দূর করা যায়।

আরো পড়ুনঃ বাস্তবতা নিয়ে স্ট্যাটাস ক্যাপশন উক্তি ও বাণী

বেকারত্ব নিয়ে উক্তি

অনেকেই বেকারত্ব নিয়ে ফেসবুক বা অন্যান্য জায়গায় বেকারত্ব নিয়ে স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে বেকারত্ব নিয়ে উক্তি অনুসন্ধান করে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু বেকারত্ব নিয়ে উক্তি সাজিয়েছি। আশা করি নিচে উল্লেখিত বেকারত্ব নিয়ে উক্তিগুলো সবার কাছে অনেক ভালো লাগবে। আপনারা আমাদের এখান থেকে উক্তিগুলো সংগ্রহ করে বিভিন্ন জায়গায় শেয়ার করতে পারেন।

  • তোমার ফাঁকা পকেট তোমাকে অনেক কিছু শেখাবে আর তোমার ভর্তি পকেট তোমাকে নষ্ট করে দেবে।
  • সাফল্য কিন্তু চূড়ান্ত নয় আর ব্যর্থতা মারাত্মক নয় এগুলো চালিয়ে যাওয়ার সাহসই গুরুত্বপূর্ণ।
  • যখন একজন লোককে কাছ থেকে সরিয়ে দেওয়া হয় তখন সে বেকারত্বের পরিণতি হয়।
  • সামাজিক দুর্দশার সমস্ত দিকগুলোর মধ্যে বেকারত্বের মতো কষ্টের আর কিছুই হতে পারে না।
  • বেকারত্ব হলো যেকোনো অর্থনীতির দিক দিয়ে এক ধরনের অভিশাপ আর এটা কাউকে কখনো ছাড় দেয় না।

বেকারত্ব নিয়ে কিছু কথা

যখন একজন ব্যক্তি উচ্চশিক্ষিত হওয়ার পরেও কিছু না করে বসে রয়েছে প্রকৃতপক্ষে সেই হচ্ছে বেকার। এ সমাজে অনেক ছেলে রয়েছে যাদের অলসতার কারণে আজ তারা বেকার হয়ে রয়েছে। বেকারত্ব থেকে রেহাই পেতে চাইলে অবশ্যই নিজের বুদ্ধি এবং কঠোর পরিশ্রম করে সফলতা আনতে হবে। আর অন্যর মুখ থেকে বেকারত্ব বা বেকার ছেলে কথা শোনার মত আর কষ্টের কথা হতে পারে না। তাই নিজের অলসতা কে ত্যাগ করে এবং পরিশ্রম করে বেকারত্ব থেকে দূরে থাকুন।

শেষ কথাঃ

আজকাল বর্তমান সমাজের যতগুলি ছেলে রয়েছে প্রায় সবগুলি ছেলেই শিক্ষিত কিন্তু তাদের অলসতার কারণে তারা বেকার ভাবে জীবন যাপন করছে। আবার অনেকেই তার নিজের পরিবারকে বেকারত্ব বোঝানোর জন্য ফেসবুক বা অন্যান্য জায়গায় বেকারত্ব নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাই তাদের উদ্দেশ্যে আমরা অসাধারণ কিছু বেকারত্ব নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি ও কিছু কথা তুলে ধরেছি। এছাড়াও এরকম আরো নতুন নতুন কিছু পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment