মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি ও কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি ও মালয়েশিয়া কোন কাজের বেতন কত,, বর্তমানে আমাদের বাংলাদেশের অনেক মানুষ আছে যারা কাজের উদ্দেশ্যে একেক জন একেক দেশে যায়। তবে কম খরচে বেশি বেতন পাওয়ার জন্য বেশিরভাগ মানুষ মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যেতে চায় বা যাওয়ার চিন্তা-ভাবনা অনেকেই করছে। মালয়েশিয়া অন্যান্য দেশের মত উন্নত হওয়ায় সব ধরনের কাজে সুযোগ সুবিধা পাওয়া যায় এবং অল্প পরিশ্রমে ভালো পারিশ্রমিক পাওয়া যায়।

এজন্য বাংলাদেশের বেশিরভাগ মানুষ কাজের উদ্দেশ্যে মালয়েশিয়ায় যেতে চায়। বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে কমবেশি অনেকে জানে মালয়েশিয়া কিছু সমস্যার কারণে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে কিছু ভিসা চালু আছে যেগুলোর মাধ্যমে আপনারা চাইলে খুব সহজেই মালেশিয়া যেতে পারবেন। কিন্তু যারা মালেশিয়া কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের আগে মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে ধারণা রাখতে হবে।

কেননা মালয়েশিয়ায় অভিজ্ঞ কাজের লোকদের অনেক মূল্যায়ন করা হয়। এজন্য অনেকেই মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে আজকের পোস্টে মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি ও কোন কাজের বেতন কত সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব। দেরি না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি।

মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি

বর্তমানে মালয়েশিয়ায় অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে। যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের মধ্যে অনেকের মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে জানা নেই। তবে আপনারা যারা মালয়েশিয়া কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা অবশ্যই প্রথমে মালেশিয়ায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে ধারণা নিয়ে ওই কাজের উপর অভিজ্ঞতা অর্জন করে তারপর মালয়েশিয়ার উদ্দেশ্যে যাবেন।

এতে খুব অল্প সময়ে স্বাবলম্বী হতে পারবেন। আবার অনেকে মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি সেগুলো কাজের নাম নিচে সংক্ষিপ্ত আকারে উল্লেখ করে দেওয়া হলো। সময় নষ্ট না করে চলুন তাহলে জেনে নেওয়া যাক মালয়েশিয়ায় কোন কাজে চাহিদা বেশি।

  • কনস্ট্রাকশন
  • ইলেকট্রনিক্স
  • মেকানিক্স
  • পাইপ ফিটিং
  • টাইলস মিস্ত্রি
  • রাজমিস্ত্রি
  • মেডিকেল ক্লিনার
  • রেস্টুরেন্ট কর্মী
  • গার্মেন্টস কর্মী
  • ড্রাইভিং
  • ফুড প্যাকেজিং
  • বাসা বাড়ির কাজ
  • কৃষি কাজ
  • রাস্তার কাজ ইত্যাদি।

মালয়েশিয়া সর্বনিম্ন বেতন কত

বাংলাদেশের বেশিরভাগ মানুষ কাজের উদ্দেশ্যে মালয়েশিয়ায় যেতে চায়। কেননা সেখানে অল্প পরিশ্রমে ভালো পারিশ্রমিক পাওয়া যায়। এজন্য বাংলাদেশের অধিকাংশ মানুষ কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যায়। তবে আপনারা যারা মালেশিয়া কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই মালয়েশিয়া সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে জেনে নেওয়া প্রয়োজন। কেননা মালয়েশিয়ায় অনেক ধরনের কাজ রয়েছে একেক রকম কাজের একেক রকম বেতন নির্ধারণ করা থাকে।

জন্য অনেকে মালয়েশিয়া সর্বনিম্ন বেতন কত সে বিষয়ে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই সবার সুবিধার্থে মালয়েশিয়া সর্বনিম্ন বেতন কত তা এখন আপনাদের মাঝে তুলে ধরবো। বর্তমানে মালয়েশিয়ায় সরকারিভাবে নির্ধারিত সর্বনিম্ন কাজের বেতন হচ্ছে ১,২০০ রিংগিত। যা বাংলাদেশী টাকায় হিসেব করলে বেতন আসে প্রায় ২৮,০০০ টাকা মতো। তবে যদি আপনাদের কোন কাজের ওপর অভিজ্ঞতা থাকে তাহলে প্রতিমাসে আরো বেশি ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ মালয়েশিয়া ভিসা কবে খুলবে ও ভিসা আবেদন নিয়ম

মালয়েশিয়া কোন কাজের বেতন কত

বর্তমানে মালয়েশিয়া অনেক ধরনের ভিসা চালু রয়েছে। তবে যার যার কাজের অভিজ্ঞতা অনুযায়ী মালয়েশিয়া ভিসা লাগায়। এছাড়াও অনেক ধরনের কাজ রয়েছে একেক রকম কাজের একেক রকম ভাবে বেতন নির্ধারণ করা থাকে। আপনারা আশা করি উপর থেকে জানতে পেরেছেন মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি।

এখন আপনাদের মালয়েশিয়া কোন কাজের বেতন কত বা কি রকম হতে পারে সে বিষয়ে ধারণা দেওয়ার চেষ্টা করব। আবার অনেকে আছে যারা মালয়েশিয়ায় কোন কাজের বেতন কত সে বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই প্রিয় গ্রাহকদের সুবিধার্থে মালেশিয়ায় কোন কাজের বেতন কত সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

প্রথমে বলে নেই মালেশিয়ার টাকাকে রিংগিত বলা হয়। এখন আপনাদের জেনে নেওয়া প্রয়োজন মালয়েশিয়ার এক রিংগিত বাংলাদেশি টাকায় কয় টাকা। এতে আপনারা খুব সহজে বুঝতে পারবেন মালয়েশিয়ায় কোন কাজের বেতন কত। তাহলে মালয়েশিয়ার ১ রিংগিত = বাংলাদেশী টাকায় বর্তমান রেট ২৩.৫২ টাকা। এবার চলুন তাহলে জেনে নেওয়া যাক মালয়েশিয়া কোন কাজের বেতন কত।

ইলেকট্রনিক্স, মেকানিক্স, কনস্ট্রাকশনঃ

  • বর্তমানে এই সব কাজের বেতন হচ্ছে মালয়েশিয়ার টাকায় সর্বনিম্ন ২,০০০ রিংগিত থেকে ২,৫০০ রিংগিত পর্যন্ত।
  • যা বাংলাদেশী টাকায় হিসেব করলে বেতন হচ্ছে সর্বনিম্ন ৪৮,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৮,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

পাইপ ফিটিং, রাজমিস্ত্রি, টাইলস মিস্ত্রি, রাস্তার কাজঃ

  • বর্তমানে এইসব কাজের বেতন হচ্ছে মালয়েশিয়ার টাকায় সর্বনিম্ন ২,৪০০ রিংগিত থেকে সর্বোচ্চ ৩,০০০ রিঙ্গিত পর্যন্ত।
  • যা বাংলাদেশী টাকায় হিসেব করলে বেতন হচ্ছে সর্বনিম্ন ৫৬,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৭০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

মেডিকেল ক্লিনার, রেস্টুরেন্ট কর্মী, গার্মেন্টস কর্মী, ড্রাইভিং, ফুড প্যাকেজিং, বাসা বাড়ির কাজ, কৃষি কাজঃ

  • বর্তমানে এইসব কাজের বেতন হচ্ছে মালেশিয়ার টাকায় সর্বনিম্ন ১,৭০০ রিংগিত থেকে সর্বোচ্চ ২,২০০ রিঙ্গিত পর্যন্ত।
  • যা বাংলাদেশী টাকায় হিসেব করলে বেতন হচ্ছে সর্বনিম্ন ৪০,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৪৯,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

শেষ কথাঃ

আজকের পোস্টে মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি ও কোন কাজের বেতন কত সে বিষয়ে সহ মালয়েশিয়া সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা মালয়েশিয়ায় কোন কাজের চাহিদা বেশি এবং কোন কাজের বেতন কত সে বিষয়ে জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment