নতুন বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

নতুন বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের একটি সরকারি কোম্পানি হচ্ছে বোয়েসেল। বোয়েসেলের সম্পূর্ণ নাম হচ্ছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট আন্ড সার্ভিসেস লিমিটেড। এছাড়াও তাদের অফিসিয়াল বোয়েসেল ওয়েবসাইটে অন্যান্য দেশের জন্য ভিসা আবেদন এবং বিভিন্ন দেশের নিয়োগ বিজ্ঞপ্তি জানতে পারবেন। বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যাদের আর্থিক সমস্যার কারণে ভালো কোন রাষ্ট্রে যেতে পারে না।

তারা বোয়েসেলের বিজ্ঞপ্তি দেখে খুব সহজে অল্প খরচে অন্যান্য দেশের ভিসার করে নিতে পারবে। বাংলাদেশের অধিকাংশ মানুষ বোয়েসেল এর মাধ্যমে দক্ষিণ কোরিয়ার ভিসার জন্য বেশি আবেদন করে থাকে। কারণ দক্ষিণ কোরিয়া সব ধরনের কাজে অনেক পরিশ্রম কম হয় তাই পারিশ্রমিক বেশি পাওয়া যায়। এছাড়াও প্রত্যেক বছরের শুরুতে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। আপনারা ওই বিজ্ঞপ্তির সার্কুলার অনুযায়ী কোরিয়ার ভিসার জন্য আবেদন করতে পারেন।

এছাড়াও বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়া যেতে খুব অল্প টাকা খরচ হয়। তবে বোয়েসেল থেকে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ভিসার জন্য আবেদন করতে চাইলে অবশ্যই আপনার শিক্ষাগত যোগ্যতা এবং ভাষার উপর অভিজ্ঞতা থাকতে হবে। যদি শিক্ষাগত যোগ্যতা এবং ভাষার উপর অভিজ্ঞতা না থাকে তাহলে আপনার আবেদন গ্রহণ করবে না। তাই আজকের পোস্টে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ও বোয়েসেলের মাধ্যমে কোরিয়া যেতে কত টাকা খরচ হয় এবং আরো কিছু তথ্য তুলে ধরবো।

বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি

কোরিয়ায় যখন বিভিন্ন বড় বড় নির্মাণের কাজ শুরু হয় তখন কাজের চাহিদা অনুযায়ী শ্রমিকদের সংখ্যা অনেক কম হওয়ায় কোরিয়া সরকার বাংলাদেশ সহ আরো অন্যান্য দেশে শ্রমিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই সরকারি নিয়োগ বোয়েসেল সরবরাহ করা হয় হয় আর তখন বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইটে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনারা সেই নিয়োগ অনুযায়ী বোয়েসেলের মাধ্যমে অল্প খরচে কোরিয়ার আবেদন করে ভিসা করে নিতে পারবেন।

প্রত্যেক বছরের শুরুতেই বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে কিন্তু এই বিজ্ঞপ্তিটির মেয়াদ বেশি দিন থাকে না। এজন্য আপনারা যারা অল্প খরচে কোরিয়া যেতে চাচ্ছেন তারা বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি দেখে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ভিসার জন্য আবেদন করুন। কারণ বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি এর মেয়াদ চলে গেলে নতুন বোয়েসেল কোরিয়া বিজ্ঞপ্তি প্রকাশের জন্য অপেক্ষা করতে হবে।

বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আপনারা জানেন যে দক্ষিণ কোরিয়া একটি উন্নত এবং অর্থনৈতিক শক্তিশালী একটি রাষ্ট্র তাই সেই দেশে বড় বড় নির্মাণ কাজ শুরু হলে শ্রমিক সংকটে পড়ে থাকে তাই দক্ষিণ কোরিয়া সরকার বিভিন্ন দেশ থেকে শ্রমিক সংগ্রহ করে থাকে। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই দক্ষিণ কোরিয়া যেতে হলে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেদন করতে হবে। তখন আপনারা বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী কোরিয়ার ভিসার জন্য আবেদন করতে পারেন।

তবে বোয়েসেলের সবারই আবেদন করার সুযোগ থাকে না। কারণ দক্ষিণ কোরিয়া যেতে হলে অবশ্যই আপনাকে শিক্ষিত হতে হবে এবং কোরিয়ান ভাষা জানতে হবে। বর্তমান এই ২০২৪ সালে এখন পর্যন্ত কোন বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি তবে কিছুদিনের মধ্যে বোয়েসেল থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

যখন বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে তখনই ভিসার জন্য আবেদন করতে হবে। কিন্তু বোয়েসেল থেকে ভিসার আবেদন করতে চাইলে অবশ্যই কোরিয়ান ভাষার ওপর দক্ষতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ https://boesl.gov.bd/ এই ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আপনারা এই ওয়েবসাইটে প্রবেশ করে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট জানতে পারবেন।

আরো পড়ুনঃ বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪ নতুন বিজ্ঞপ্তি

বোয়েসেল ওয়েবসাইট

বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি দেখে বিভিন্ন দেশের ভিসার জন্য অল্প খরচে আবেদন করে ভিসা করে নিতে পারবেন। এছাড়া এই ২০২৪ সালে কোরিয়া থেকে যতগুলি নিয়োগ দেওয়া হবে সেগুলো এই অফিশিয়াল বোয়েসেল ওয়েবসাইটে প্রবেশ করে জেনে নিতে পারবেন। আপনারা https://boesl.gov.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে বিভিন্ন দেশের ভিসা সম্পর্কিত সব ধরনের কাজ এবং ভিসার ব্যাপারে সাহায্য নিতে পারবেন।

বোয়েসেল কোরিয়া নিয়োগ আবেদনের যোগ্যতা

বোয়েসেলের মাধ্যমে কোরিয়ার ভিসা আবেদন করতে চাইলে অবশ্যই যোগ্যতা অর্থাৎ কিছু প্রয়োজনীয় কাগজপত্র থাকতে হবে। বর্তমানে বাংলাদেশের হাজারো বেকার শ্রমিক রয়েছে যারা বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অপেক্ষায় রয়েছে। কারণ বোয়েসেলের মাধ্যমে খুব অল্প টাকায় কোরিয়ার ভিসা করে নেওয়া যায়।

তবে বোয়েসেল কোরিয়া নিয়োগে আবেদনের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ কাগজপত্র লাগবে। এছাড়াও বোয়েসেল থেকে কোরিয়ার ভিসার জন্য আবেদন করতে চাইলে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং কাজের উপর অভিজ্ঞতা থাকতে হবে। তাই এখন আপনাদের মাঝে বোয়েসেল কোরিয়া নিয়োগ আবেদনের জন্য কি কি যোগ্যতা লাগে সেগুলো তুলে ধরবো।

  • একটি বৈধ পাসপোর্ট।
  • কাজের উপর অভিজ্ঞতা।
  • শিক্ষাগত যোগ্যতা।
  • কোরিয়ান ভাষার দক্ষতা।
  • বয়স ৩০ থেকে ৪৫ বছর।
  • ভোটার আইডি কার্ড।
  • ভ্যাট এর জন্য ১৫ হাজার টাকা।
  • ৩০০ টাকার জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা।
  • ডেটাবেজ রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য ১৪ হাজার টাকা ইত্যাদি।

শেষ কথাঃ

আজকের পোস্টে বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় খরচ এবং বোয়েসেল সম্পর্কিত আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে বিস্তারিত জানতে পেরেছেন। আপনাদের আপনাদের আজকের এই পোস্টটি যদি সত্যি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা কমেন্ট করে জানাবেন।

Leave a Comment