সিঙ্গাপুরের ভিসার দাম কত ও কি কি লাগে ২০২৪

সিঙ্গাপুরের ভিসার দাম কত ও সিঙ্গাপুর কাজের ভিসা,, সারা বিশ্বের উন্নত দেশের মধ্যে থেকে আরেকটি সিঙ্গাপুর। দেশটি অন্যান্য দেশের চেয়ে অনেকটাই উন্নত এবং সুন্দরতম একটি রাস্ত্র। এজন্য বাংলাদেশের অনেক মানুষ ভ্রমণ করার জন্য সিঙ্গাপুর যেতে চায়। আবার অধিকাংশ মানুষ কাজের উদ্দেশ্যে সিঙ্গাপুর যেতে চায় বা অনেকেই যাওয়ার চিন্তা-ভাবনা করছে। তবে সিঙ্গাপুর যাওয়ার আগে অবশ্যই আপনার খরচ সম্বন্ধে সঠিক ধারণা রাখতে হবে।

তাছাড়া সিঙ্গাপুর যাওয়ার জন্য যাবতীয় যত খরচ সম্পর্কে যদি ধারণা না থাকে তাহলে বিভিন্ন জায়গায় প্রতারিত হতে পারেন। এজন্য অবশ্যই সিঙ্গাপুর যাওয়ার আগে সব ধরনের খরচ সম্বন্ধে ধারণা রাখতে হবে। আর সিঙ্গাপুর যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ একটি ধাপ হচ্ছে সিঙ্গাপুরের ভিসা। বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য অবশ্যই আপনার সিঙ্গাপুরের ভিসা প্রয়োজন হবে। এজন্য আপনাকে অবশ্যই সিঙ্গাপুরের ভিসার দাম কত সে বিষয়ে সঠিক ধারণা থাকতে হবে।

কারণ যদি আপনার সিঙ্গাপুরের ভিসার দাম কত তা জানা না থাকে তাহলে প্রতারিত হতে পারেন। এজন্য সিঙ্গাপুর কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যাওয়ার আগে অবশ্যই সিঙ্গাপুরের ভিসা দাম কত সে বিষয়ে ধারণা রাখতে হবে। আবার অনেকেই সিঙ্গাপুরের ভিসার দাম কত তা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে। তাই আজকের পোস্টে সিঙ্গাপুরের ভিসার দাম কত ও সহ সব ধরনের ভিসার খরচ সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো।

সিঙ্গাপুরের ভিসার দাম কত

বর্তমানে যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের অবশ্যই সিঙ্গাপুরের ভিসার দাম কত সে বিষয়ে ধারণা রাখতে হবে। কারণ সঠিক ভিসার দাম জানা না থাকলে প্রতারিত হতে পারেন। এজন্য বাংলাদেশ থেকে যারা সিঙ্গাপুর কাজের জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে বেশিরভাগ মানুষ সিঙ্গাপুরের ভিসার দাম কত তা জানতে চায়।

তাই সবার সুবিধার্থে সিঙ্গাপুরের ভিসার দাম কত তা এখন আপনাদের মাঝে তুলে ধরব। বর্তমানে আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে ৫ লক্ষ থেকে ৮ লক্ষ টাকার মতো বাজেট রাখতে হবে। কারণ বাংলাদেশে এখন এজেন্সির মাধ্যমে সিঙ্গাপুরের ভিসা করতে হয়। আর এজন্যই সিঙ্গাপুরে যাওয়ার জন্য এত টাকা খরচ হয়।

সিঙ্গাপুর কাজের ভিসা 2024

বাংলাদেশ থেকে যারা বর্তমানে সিঙ্গাপুরে কাজের জন্য যেতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ মানুষের সিঙ্গাপুর কাজের ভিসা সম্পর্কে জানা নেই। বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ রয়েছে যারা সিঙ্গাপুরে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে। তবে বর্তমানে যারা নতুন করে সিঙ্গাপুরে কাজের জন্য যেতে যাচ্ছে তাদের সিঙ্গাপুর কাজের ভিসা সম্পর্কে জানা থাকে না।

তাই সবার কথা বিবেচনা করে সিঙ্গাপুর কাজের ভিসা খরচ সম্পর্কে এখন আপনাদের জানাবো। বর্তমানে আপনি যদি সিঙ্গাপুরে কাজের ভিসা বা কাজের উদ্দেশ্যে যেতে চান তাহলে ৬ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা খরচ পড়বে। আর বর্তমানে বাংলাদেশের এজেন্সির মাধ্যমে ভিসা করতে হয় এজন্যই সিঙ্গাপুরের কাজের ভিসার খরচ এতো টাকা পরে যায়।

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা

বর্তমানে সিঙ্গাপুর সরকার বাংলাদেশ থেকে হাজার হাজার শ্রমিক কাজের জন্য নিচ্ছে। এছাড়াও অনেকেই সিঙ্গাপুর দেশটি অনেক উন্নত হওয়ায় বাংলাদেশি অধিকাংশ লোক কাজের জন্য সিঙ্গাপুর যেতে চায়। বর্তমানে যার যার কাজের অভিজ্ঞতা অনুযায়ী সিঙ্গাপুর সরকার ওয়ার্ক পারমিট ভিসা দিচ্ছে। আর বাংলাদেশ থেকে অনেকেই এই ওয়ার্ক পারমিট ভিসায় কাজের জন্য যাচ্ছে।

বর্তমানে যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ মানুষের সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা খরচ সম্পর্কে জানা থাকে না। তাই সবার সুবিধার্থে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা খরচ কত তা এখন আপনাদের জানানোর চেষ্টা করব। বর্তমানে যদি আপনি এজেন্সির মাধ্যমে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে সর্বমোট ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকার মতো খরচ পড়বে।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে

সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসায় যেতে কত টাকা লাগে

বাংলাদেশের অনেক ছেলে মেয়ে আছে যারা উচ্চশিক্ষিত হওয়ার জন্য সিঙ্গাপুরে পড়ালেখা করার জন্য স্টুডেন্ট ভিসায় যেতে চায়। আবার অনেকেই আছে যারা স্কলারশিপ পেয়ে বর্তমানে সিঙ্গাপুরে পড়ালেখা করে যাচ্ছে। বর্তমানে আপনি যদি স্কলারশিপ পেয়ে থাকেন তাহলে সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসায় যেতে ২ লক্ষ টাকার মতো খরচ পড়বে। আর আপনি যদি বেসরকারিভাবে বাংলাদেশ থেকে কোন এজেন্সির মাধ্যমে সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসায় যেতে চান তাহলে ৬ লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকার মতো খরচ পড়বে।

সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের অধিকাংশ মানুষ এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করতে অনেক পছন্দ করে। আর সিঙ্গাপুর দেশটি অনেক উন্নত হওয়ায় ভ্রমণ করার জন্য অনেক ধরনের সুন্দর সুন্দর জায়গা রয়েছে। এজন্য বাংলাদেশ থেকে অনেকেই সিঙ্গাপুর ভ্রমণ করার জন্য যেতে চায়। তবে সিঙ্গাপুর টুরির ভিসায় যাওয়ার আগে অবশ্যই সিঙ্গাপুর টুরিস্ট ভিসার খরচ সম্পর্কে জেনে নিতে হবে।

তাই সবার সুবিধার্থে সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে কত টাকা লাগে তা এখন আপনাদের জানানোর চেষ্টা করব। বর্তমানে ভ্রমণ ভিসা বা টুরিস্ট ভিসায় সিঙ্গাপুর যেতে চান তাহলে বর্তমানে সিঙ্গাপুর ডোলারে ৩০০ ডলারের মতো খরচ পড়বে। যা বাংলাদেশী টাকায় হিসেব করলে সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে ১ লক্ষ টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকার মতো খরচ পড়বে।

সিঙ্গাপুর যেতে কি কি কাগজপত্র লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের অবশ্যই একটি ভিসার প্রয়োজন হবে। কিন্তু সিঙ্গাপুরের ভিসা পাওয়ার জন্য অবশ্যই ভিসা আবেদন করতে হবে। যারা সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করতে চাচ্ছে তাদের মধ্যে অনেকেরই জানা থাকে না সিঙ্গাপুর যেতে কি কি কাগজপত্র লাগে। সিঙ্গাপুরের ভিসা আবেদনের জন্য আপনার অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র থাকতে হবে। তাই সবার সুবিধার্থে সিঙ্গাপুর যেতে কি কি কাগজপত্র প্রয়োজন সেগুলো নিচে উল্লেখ করে দেওয়া হলো।

  • একটি বৈধ পাসপোর্ট লাগবে।
  • পাসপোর্টের সর্বনিম্ন একটি পাতা খালি থাকতে হবে।
  • আবেদনকারীর দুই কপি পাস্পোর্ট সাইজের রঙিন ছবি লাগবে।
  • সিঙ্গাপুরের ভিসা ফি প্রধান করতে হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে।
  • করোনার ভ্যাকসিন সার্টিফিকেট লাগবে।
  • চারিত্রিক সনদপত্র লাগবে।
  • সিঙ্গাপুর থেকে কে আপনাকে রিসিভ করবে তার তথ্য দিতে হবে।
  • আপনি যে কাজে যাবেন ওই কাজের অভিজ্ঞতা সার্টিফিকেট থাকতে হবে ইত্যাদি।

সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশ থেকে হাজারো লোক রয়েছে যারা সিঙ্গাপুরে যেতে চাচ্ছে। কিন্তু সিঙ্গাপুর যাবার আগে অবশ্যই সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে সে বিষয়ে জেনে নিতে হবে। কারণ আপনার বয়স যদি কম অথবা বেশি থাকে তাহলে আপনি সিঙ্গাপুর যেতে পারবেন না। তাই সবার সুবিধার্থে সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে তা এখন আপনাদের জানাবো। বর্তমানে সিঙ্গাপুর যাওয়ার জন্য আপনার সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে এবং সর্বোচ্চ বয়স ৫০ বছর থাকতে হবে।

শেষ কথাঃ

আজকের পোস্টে সিঙ্গাপুরের ভিসার দাম কত ও সিঙ্গাপুর কাজের ভিসা সহ সিঙ্গাপুরের আরো কিছু ভিসা সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা সিঙ্গাপুরের ভিসার দাম কত এবং সিঙ্গাপুরের আরো অন্যান্য ভিসার খরচ সম্পর্কে জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এরকম আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment