লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম ২০২৪

লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম,,সারা বিশ্বের মধ্যে আরেকটি সুন্দর ও উন্নত দেশ হচ্ছে লন্ডন। অন্যান্য দেশের তুলনায় লন্ডন অনেক উন্নত আর এজন্য লন্ডনে সব ধরনের কাজে উন্নত মানের প্রযুক্তির সুবিধা পাওয়া যায়। তাই বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা লন্ডন বিভিন্ন ভিসায় কাজের জন্য যেতে চায়। বর্তমানে লন্ডনে কয়েকটি ক্যাটাগরির ভিসা পাওয়া যায় বা চালু রয়েছে আর তার মধ্যে অন্যতম হচ্ছে লন্ডন কৃষি ভিসা। বাংলাদেশের অধিকাংশ মানুষ কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে।

কিন্তু বাংলাদেশ কৃষি কাজ করে খুব একটা পরিমাণে টাকা ইনকাম করা যায় না। এজন্য বাংলাদেশের হাজারো কৃষক রয়েছে যারা লন্ডনে কৃষি ভিসায় কাজের জন্য যেতে চায়। কিন্তু লন্ডনের কৃষি ভিসায় যেতে চাইলে অবশ্যই লন্ডন কৃষি ভিসা আবেদন করতে হবে। তবে লন্ডন কৃষি ভিসা আবেদন করতে চাইলে অবশ্যই লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম গুলি জানা থাকতে হবে। তাই আজকের পোস্টে লন্ডন কৃষি ভিসা সম্পর্কে তথ্য এবং লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম গুলি তুলে ধরবো।

লন্ডন কৃষি ভিসা

লন্ডনে প্রত্যেক বছরেই কৃষি কাজের জন্য বাংলাদেশ সহ অন্যান্য দেশ থেকে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। কারণ তাদের কৃষিকাজের চাহিদা অনুযায়ী শ্রমিকদের সংখ্যা অনেক কম থাকে। এই ২০২৪ সালে লন্ডনের কৃষি ভিসার মাধ্যমে ৫৫ হাজার শ্রমিক নেওয়া হবে। এক্ষেত্রে বাংলাদেশ থেকে যারা লন্ডনে কৃষি ভিসায় কাজের জন্য যেতে চাচ্ছেন তারা লন্ডন কৃষি ভিসা আবেদন করতে পারবে।

এছাড়াও আপনারা যদি লন্ডন কৃষি ভিসায় যেতে পারেন তাহলে সর্বনিম্ন ২ বছর থেকে সর্বোচ্চ ৪ বছর পর্যন্ত লন্ডনে কৃষি কাজ করতে পারবেন। বর্তমানে আপনি লন্ডন দুই রকম ভাবে যেতে পারবেন সরকারি এবং বেসরকারিভাবে। যদি বেসরকারিভাবে লন্ডন কৃষি ভিসায় যেতে চান তাহলে আপনার ১২ লক্ষ থেকে ১৬ লক্ষ টাকা খরচ পড়বে। এছাড়াও প্রত্যেক বছরে লন্ডন থেকে কৃষি ভিসার জন্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে।

যদি আপনারা সরকারিভাবে লন্ডন কৃষি ভিসা আবেদন করে ভিসা বের করতে পারেন তাহলে খুব অল্প টাকায় লন্ডন কৃষি বিষয়ে যেতে পারবেন। বর্তমানে সরকারি ভাবে লন্ডন কৃষি ভিসা আবেদন করে করে যেতে পারেন তাহলে ৭ লক্ষ থেকে ৮ লক্ষ টাকার মধ্যে লন্ডন কৃষি ভিসায় পৌঁছে যেতে পারবেন। তবে সময়ের ব্যবধানে ডলারের দাম কম বেশি হলে ভিসা তৈরি করতে এর থেকে কম অথবা বেশি খরচ হতে পারে।

আরো পড়ুনঃ লন্ডনের ভিসার দাম কত টাকা

লন্ডন কৃষি ভিসার জন্য কি কি কাগজপত্র লাগে

লন্ডন কৃষি ভিসায় যেতে চাইলে অবশ্যই লন্ডনের কৃষি ভিসা থাকতে হবে। তবে লন্ডনের কৃষি ভিসা পেতে চাইলেও অবশ্যই লন্ডন কৃষি ভিসা আবেদন করতে হবে। কিন্তু আবেদন করার পূর্বে অবশ্যই লন্ডন কৃষি ভিসার জন্য কি কি কাগজপত্র লাগবে তা জেনে নিতে হবে। কারণ লন্ডন কৃষি ভিসা আবেদন করার সময় যদি কোন কাগজপত্র ভুল হয় তাহলে আপনার লন্ডনের কৃষি ভিসা আবেদন বাতিল করে দেওয়া হবে। তাই এখন আপনাদের জানাবো লন্ডন কৃষি ভিসার জন্য কি কি কাগজপত্র লাগে।

  • একটি বৈধ পাসপোর্ট
  • ২ কপি পাসপোর্ট সাইজের ছবি
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • লন্ডন এম্বাসি হতে সত্যায়িত ফটোকপি
  • প্রশিক্ষণের সার্টিফিকেট
  • চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত সনদপত্র
  • ভিসা আবেদন ফরম
  • ভিসা আবেদন ফি
  • কৃষি পরিচয় পত্র
  • আর্থিক স্থিতির প্রমাণপত্র ইত্যাদি।

লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম

বাংলাদেশের হাজারো মানুষ রয়েছে যারা লন্ডন কৃষি ভিসায় কাজের জন্য যেতে চায়। তবে লন্ডন কৃষি ভিসায় যেতে চাইলে অবশ্যই লন্ডনের কৃষি ভিসা থাকতে হবে। কিন্তু লন্ডনের কৃষি ভিসা পেতে চাইলে অবশ্যই লন্ডন কৃষি ভিসার জন্য অনলাইনে আবেদন করতে হবে। কিন্তু অনেকেই লন্ডন কৃষি ভিসা আবেদন কিভাবে করতে হয় তা জানেনা। তবে সঠিক নিয়মে ভিসার জন্য আবেদন না করলে ভিসা আবেদন বাতিল হতে পারে। তাই এখন আপনাদের মাঝে লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম গুলি তুলে ধরবো।

  • প্রথমে https://agrecruitment.eu/ এই লিংকে ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে একটি পেজ খুলে যাবে সেখানে থেকে Find A Job অপশনে ক্লিক করতে হবে।
  • এরপর Find A Job অপশনে প্রবেশ করার পর আপনার সামনে নতুন একটি পেজ খুলে যাবে।
  • তারপর সেখানে আপনার সামনে একটি আবেদন ফরম চলে আসবে সেই ফর্মে আপনার যাবতীয় সব তথ্য দিয়ে ভিসা আবেদন ফরমটি সাবমিট করতে হবে।
  • আবেদন ফরমটি সাবমিট হয়ে গেলে আপনার লন্ডন কৃষি ভিসা আবেদন কাজ সম্পন্ন হয়ে যাবে।

শেষ কথাঃ

আজকের পোস্টে লন্ডন কৃষি ভিসা সম্পর্কে তথ্য এবং লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম গুলি জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা লন্ডন কৃষি ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য এবং লন্ডন কৃষি ভিসা আবেদন করার নিয়ম গুলি জানতে পেরেছেন। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিন। এছাড়াও এইরকম আরও নতুন নতুন কিছু তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

Leave a Comment